২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

ট্রাম্পের বিরুদ্ধে মুখ খুলবো, ম্যাটিসের হুঁশিয়ারি

- সংগৃহীত

সাবেক মার্কিন প্রতিরক্ষামন্ত্রী জিম ম্যাটিস প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে সতর্ক করে দিয়ে বলেছেন, তিনি ট্রাম্পের কার্যকলাপের ব্যাপারে চিরদিন মুখ বন্ধ রাখবেন না। নিউইয়র্কারে প্রকাশিত এক প্রতিবেদনে ম্যাটিস এ হুঁশিয়ারি উচ্চারণ করেন। তিনি বলেন, ডোনাল্ড ট্রাম্পকে ত্যাগ করার পর আমার নীরবতা চিরকালীন নয় এবং একদিন আমি তার ব্যাপারে মুখ খুলব। সাবেক মার্কিন প্রতিরক্ষামন্ত্রী তার নিবন্ধে ট্রাম্প প্রশাসনের পররাষ্ট্রনীতি ও আন্তর্জাতিক অঙ্গনে হস্তক্ষেপমূলক নীতিকে ‘অগঠনমূলক’ বলে অভিহিত করেন।

এর আগে জিম ম্যাটিস গত বুধবার বলেছিলেন, তিনি ট্রাম্প প্রশাসনকে এজন্য ত্যাগ করেছেন যে, আমেরিকার মিত্রদের আস্থা ও বিশ্বাস ধরে রাখার জন্য তিনি মার্কিন প্রেসিডেন্টকে যে পরামর্শ দিতেন তা ট্রাম্প উপেক্ষা করতেন।

সাবেক মার্কিন প্রতিরক্ষামন্ত্রী জিম ম্যাটিস ২০১৮ সালের ২০ ডিসেম্বর প্রেসিডেন্ট ট্রাম্পের কাছে নিজের পদত্যাগপত্র জমা দেন। সিরিয়া থেকে মার্কিন সেনা প্রত্যাহার করা হবে বলে ডোনাল্ড ট্রাম্প ঘোষণা দেয়ার পরদিনই ম্যাটিস পদত্যাগ করেন। সিরিয়ায় মার্কিন সেনা উপস্থিতিসহ নানা ইস্যুতে ম্যাটিসের সঙ্গে ট্রাম্পের মতবিরোধ ছিল। সূত্র : পার্সটুডে।


আরো সংবাদ



premium cement
কালিয়াকৈরে ছিনতাইকারীর অস্ত্রের আঘাতে স্বর্ণ ব্যবসায়ী বাবা-ছেলে আহত কাপাসিয়ায় চোর সন্দেহে গণপিটুনিতে নিহত ২ রাশিয়ার ২৬টি ড্রোন ধ্বংসের দাবি ইউক্রেনের উত্তর কোরিয়ার সাথে আলোচনার ক্ষেত্র তৈরি করতে চাচ্ছে যুক্তরাষ্ট্র মাগুরায় বজ্রপাতে ২ যুবকের মৃত্যু মিয়ানমারে সামরিক বাহিনী ‘অস্থায়ীভাবে’ ক্ষমতায় রয়েছে : জান্তা প্রধান গাজীপুরে কাভার্ডভ্যানের চাপায় মোটরসাইকেলচালক নিহত উত্তরপ্রদেশে কারাগারে মুসলিম রাজনীতিবিদের মৃত্যু : ছেলের অভিযোগ বিষপ্রয়োগের দক্ষিণ আফ্রিকায় বাস খাদে, নিহত ৪৫, বাঁচল একটি শিশু ইসরাইলের রাফা অভিযান পরিকল্পনা স্থগিত এগিয়ে নিয়ে গিয়েও জেতাতে পারলেন না ত্রিস্তান

সকল