১৭ জুলাই ২০১৯

ওয়াশিংটন ডিসিতে আকস্মিক বন্যা

ওয়াশিংটন ডিসিতে আকস্মিক বন্যা - এএফপি

যুক্তরাষ্ট্রের রাজধানী ওয়াশিংটন ডিসিতে সোমবার এক ঘণ্টার রেকর্ড বৃষ্টিপাতে বন্যা পরিস্থিতি তৈরি হয়েছে। পানিবন্দি হয়ে পড়েছে রাজধানীর বিভিন্ন এলাকা। এমনকি পানি ঢুকে পড়েছে হোয়াইট হাউসের বেজমেন্টেও।

আবহাওয়া দফতরের পক্ষ থেকে বলা হয়েছে, ‘একেবারেই বিপজ্জনক পরিস্থিতি তৈরি হয়েছে। সবার উঁচু জায়গায় আশ্রয় নেয়া প্রয়োজন!’ ভারী বর্ষণের ফলে স্থানীয় সময় সকাল ৯টা থেকে ১০টার মধ্যে রেগন ন্যাশনাল এয়ারপোর্ট এলাকায় ৩.৫ ইঞ্চি পানি জমেছে। এর আগে ১৯৫৮ সালে এক ঘণ্টায় ২.২ ইঞ্চি পর্যন্ত বৃষ্টিপাত হয়েছিল। ন্যাশনাল ওয়েদার সার্ভিসের আবহাওয়াবিদ মার্ক চেনার্ড জানান, ১৮৭১ সালের পর এ নিয়ে সপ্তমবারের মতো ওয়াশিংটনে এমন রেকর্ড বৃষ্টিপাতের ঘটনা ঘটলো।

উত্তরপশ্চিমে আরলিংটন, ভার্জিনিয়াতেও সকাল ৯টা থেকে ১০ পর্যন্ত প্রায় ৫ ইঞ্চি বৃষ্টিপাত হয় বলে জানিয়েছেন মার্কি চেনার্ড। মেট্রো স্টেশনগুলোর সিলিংয়ের মাধ্যমে ভেতরে পানি ঢুকে যাওয়ায় সেখানকার পরিষেবা ব্যাহত হয়েছে। পানি ঢুকে গেছে ওয়াশিংটনের জাদুঘর ও সংগ্রহশালাগুলোতেও। ফলে সেগুলো বন্ধ করে দিতে হয়েছে। পাশাপাশি জমাট পানিতে বেশ কয়েকটি গাড়ি আটকে পড়ায় সেখান থেকে কয়েকজনকে উদ্ধার করা হয়েছে। ডিসি ফায়ার ও ইএমএস জানিয়েছে, ১৫ জন চালককে উদ্ধার করা হয়েছে।

পানিতে আটকে পড়া মানুষদের উদ্ধারের জন্যে হলুদ রাবার লাইফবোট ব্যবহার করছেন উদ্ধারকারীরা। টুইটারে পোস্ট করা একটি ছবিতে উঠে এসেছে কিভাবে পেনসিলভানিয়া অ্যাভিনিউয়ের একটি অফিসের চেয়ার-টেবিল পানিতে ভাসছে।

টুইটারে একটি ছবি পোস্ট করে সিএনএনের সাংবাদিক বেটসি ক্লেইন লিখেছেন, ‘হোয়াইট হাউস লিক করছে’,অর্থাৎ হোয়াইট হাউসের ভেতরেও পানি ঢুকেছে।


আরো সংবাদ

gebze evden eve nakliyat instagram takipçi hilesi