২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`
মুনা কনভেনশন ২০১৯

ফিলাডেলফিয়ায় শুরু হলো তিন দিনের ঐতিহাসিক কনভেনশন

ফিলাডেলফিয়ায় শুরু হলো তিন দিনের ঐতিহাসিক কনভেনশন - নয়া দিগন্ত

যুক্তরাষ্ট্রের বিখ্যাত ফিলাডেলফিয়া সিটির পেনসেলভেনিয়া কনভেনশন সেন্টারে ৫ জুলাই শুক্রবার শুরু হলো তিন দিনব্যাপী মুসলিম উম্মাহ অব নর্থ আমেকিার ‘মুনা কনভেনশন’২০১৯ আনুষ্ঠানিক যাত্রা। ইসলাম একটি ভারসাম্যপূর্ন জীবনব্যবস্থা- এ প্রতিপাদ্য বিষয়কে সামনে নিয়ে আয়োজন করা হয়েছে স্মরণকালের সর্ববৃহৎ এ কনভেনশন।

যুক্তরাষ্ট্রের বিভিন্ন অঙ্গরাজ্যের হাজার হাজার লোক কনভেনশনে যোগদিতে ইতোমধ্যেই পেনেসেলভিনায় হাজির হয়েছেন। মুসলমানদের পদভারে মুখরিত ফিলাডেলফিয়া নগরী যেনো রুপ নিয়েছে মুসলিম নগরীতে। বিশ্বেও বিভিন্ন ভাষাভাষি প্রায় ৩০ এর অধিক স্কলার এসম্মেলনে বিষয়ভিত্তিক আলোচনা রাখার কথা রয়েছে। কুরআন তেলোয়াতের মাধ্যমে শুরু হয় মুনা কনভেনশন। পরে উদ্বোধনী শেসনে বক্তব্য রাখেন।

এবারের এই কনভেনশনে বিশ্ব সেরা স্কলারদের মধ্য থেকে অংশ নিচ্ছেন ইমাম সিরাজ ওয়াহ্হাজ, ইকনা মাস এর -আইমান হামুস, ইসনার ড. সাইদ এম সাইদ, কেয়ারের নিহাদ আওয়াদ , মাওলানা দেলোয়ার হোসাইন, ইমাম জাহিদ শাকের, ব্যারিষ্টার হামিদ হোসাইন আজাদ, মাওলানা আবুল কালাম আজাদ বাসার, জর্জিয়া স্টেইট সিনেটের প্রথম বাংলাদেশি সিনেটর শেখ মুজাহিদুর রহমান, কনভেনের আহ্বায়ক আরমান চৌধুরী।

শনিবার বিভিন্ন প্যারালাল সেশনে বক্তব্য রাখবেন বিশ্ব ইসলামি চিন্তাবিদরা । এসময় বক্তারা বলেন, মুসলমানরা দুনিয়া জুরে ইসলামিফোবিয়া মোকাবেলা করে যাচ্ছে। এর মোকাবেলায় চাই বিশ্বমানের মেধাবী নেতৃত্ব। বিভক্তি নয় ঐক্যই পারে মুসলমানদের ভিত্তি মজবুত করতে। তারা আমেরিকার মূলধারর রাজনীতিতে যুবসমাজকে এগিয়ে আসার আহ্বান জানান এবারের সম্মেলনে তরুন সমাজকে ইসলামের মূলমন্ত্রের দিকে আহ্বান এবং আগত চ্যালেঞ্জগুলো মোকাবেলা করতে বেশ কয়েকটি পৃথক সেশন রাখা হয়েছে । নারী ও শিশুদেও জন্যও রয়েছে বিশেষ আয়োজন। পাশাপশি থাকছে ব্যাতিক্রমধর্মী সংস্কৃতিক পরিবেশনা ।

কনভেনশনে ব্যাতিক্রমধর্মী সাংস্কৃতিক পরিবেশনা করবেন উম্মাহ কালচারাল গ্রুপ । শিশুদের জন্য থাকছে বিভিন্ন রাইডস ও ফান এন্ড লার্ন।


আরো সংবাদ



premium cement

সকল