২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

আমেরিকা আক্রান্ত হলে জাপান কোনো সহযোগিতাই করতে পারবে না : ট্রাম্প

- সংগৃহীত

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প জি-২০ সম্মেলনে যোগ দিতে বৃহস্পতিবার জাপান গেছেন। তবে জাপানে যাওয়ার আগে দেশটিকে অবমাননা করে বক্তব্য রেখেছেন তিনি।

ফক্স বিজনেস নেটওয়ার্ককে দেয়া এক সাক্ষাৎকারে প্রেসিডেন্ট ট্রাম্প বলেছেন, আমেরিকা আক্রান্ত হলে জাপান আমাদের কোনো সহযোগিতাই করতে পারবে না। তাদের সে সক্ষমতা নেই। সে দেশের জনগণ যুক্তরাষ্ট্রের আক্রান্ত হওয়ার সেই দৃশ্য সনি টেলিভিশনে শুধু দেখবে।

শুক্রবার (২৮ জুন) জাপানে জি-২০ সম্মেলন অনুষ্ঠিত হবে। ট্রাম্প সম্মেলনের অবকাশে জাপানের প্রধানমন্ত্রী শিনজো আবেসহ বিশ্বের বিভিন্ন দেশের নেতাদের সঙ্গে বৈঠক করবেন।

সাক্ষাৎকারে ট্রাম্প আরো বলেন,‘যদি জাপান আক্রান্ত হয় তাহলে তা হবে তৃতীয় বিশ্বযুদ্ধ। আমরা আমাদের জীবন ও সম্পদ বাজি রেখে তাদের জন্যে যুদ্ধ করবো। তবে যদি আমরা আক্রান্ত হই তাহলে জাপান আমাদের কোনো প্রকার সহযোগিতাই করতে পারবে না।’

দ্বিতীয় বিশ্বযুদ্ধের সময় আমেরিকা জাপানের হিরোশিমা ও নাগাসাকিতে পরমাণু বোমা মেরে লাখ লাখ জাপানিকে হত্যা করলেও পরবর্তীতে ১৯৫১ সালে সানফ্রান্সিসকো চুক্তির মাধ্যমে আমেরিকার সঙ্গে ঘনিষ্ঠ সামরিক ও কূটনৈতিক সম্পর্ক গড়ে তোলে টোকিও। সূত্র : পার্সটুডে।


আরো সংবাদ



premium cement
গফরগাঁওয়ে পানিতে ডুবে শিশুর মৃত্যু দ্রব্যমূল্য ঊর্ধ্বগতিতে সাধারণ মানুষ দিশেহারা : আমিনুল লিবিয়ায় নিয়ে সালথার যুবককে নির্যাতনের ঘটনায় মামলা, গ্রেফতার ১ মনুষ্য চামড়ায় তৈরি বইয়ের মলাট সরানো হলো হার্ভাড বিশ্ববিদ্যালয় থেকে আওয়ামী লীগকে বর্জন করতে হবে : ডা: ইরান আমরা একটা পরাধীন জাতিতে পরিণত হয়েছি : মেজর হাফিজ তরুণীর লাশ উদ্ধারের পর প্রেমিকসহ ৪ জনের বিরুদ্ধে মামলা ভিয়েনায় মুসলিম বিশ্বের রাষ্ট্রদূতদের ইফতারে ইসলামিক রিলিজিয়াস অথোরিটি আমন্ত্রিত এবার বাজারে এলো শাওমির তৈরি বৈদ্যুতিক গাড়ি সকল কাজের জন্য আল্লাহর কাছে জবাবদিহিতার অনুভূতি থাকতে হবে : মাওলানা হালিম বিএনপি জনগণের ভাগ্য পরিবর্তনের জন্য রাজনীতি করে : ড. মঈন খান

সকল