২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

হাঙর কেড়ে নিল তরুণীর প্রাণ

-

আটলান্টিক মহাসাগরের বাহামা দ্বীপপুঞ্জে বেড়াতে গিয়েছিলেন এক মার্কিন তরুণী। সাগরে সাঁতার কাটতে নামলে তার ওপর হামলা করে তিনটি হাঙর। হাঙরের আক্রমণেই মৃত্যু হয় তার। বুধবার এই ঘটনা ঘটেছে।

যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়া অঙ্গরাজ্যের ২১ বছর বয়সী ওই তরুণীর নাম জর্ডান লিন্ডসে। পরিবারের সাথে বেড়াতে গিয়েছিলেন বাহামা দ্বীপপুঞ্জে। পানিতে নামার পরই তিনটি হাঙ্গর তাকে আক্রমণ করে। পরিবারের সদস্যরা বলছেন, তারা তীর থেকে হাঙ্গরগুলোকে দেখে লিন্ডসেকে সাবধান করতে চেষ্টা করেছেন। কিন্তু সে তাদের সাবধান বার্তা খেয়াল করেনি।

সিএনএন অনলাইন জানিয়েছে, সম্প্রতি পরিবারের সঙ্গে ছুটি কাটাতে যান ওই তরুণী। তিনি দক্ষিণ ক্যালিফোর্নিয়ার বাসিন্দা।

রয়্যাল বাহামা পুলিশের ডেপুটি কমিশনার পল রোলে তরুণীর মৃত্যুর খবর নিশ্চিত করে বলেছেন, বুধবার বেলা দুইটায় এই ঘটনাটি ঘটে। তিনটি হাঙ্গরের মুখে পড়ে জর্ডানের মৃত্যু হয়েছে। বাহামা দ্বীপপুঞ্জের রোজ দ্বীপে পরিবারের সঙ্গে সমুদ্র সৈকতে নেমেছিলেন তিনি।

স্থানীয় টেলিভিশন কেএবিসি জানিয়েছে, লিন্ডসের বাবা-মা বলছে, তারা হাঙ্গরগুলোকে দেখে মেয়েকে সতর্ক করেছিল কিন্তু মেয়ে তাদের কথা শোনেনি। কর্মকর্তারা বলছে, মৃত তরুণীর হাত-পা আর নিতম্ব ক্ষতবিক্ষত হয়েছে। এ ছাড়া তার ডান হাত শরীর থেকে বিচ্ছিন্ন করেছে ঘাতক হাঙ্গরগুলো।

হাঙ্গরের আক্রমণের পর তাকে দ্রুত হাসপাতালে নেয়া হলে সেখানেই তার মৃত্যু হয়। বাহামার বেসামরিক বিমান চলাচল ও পর্যটন মন্ত্রণালয় এক বিবৃতিতে মার্কিন তরুণী মৃত্যুর ঘটনায় শোক প্রকাশ করেছে। তারা এ জন্য তরুণীর পরিবারে প্রতি গভীর সমবেদনাও জানিয়েছে। ময়না তদন্ত শেষে মার্কিন দূতাবাসের মাধ্যমে লাশ ক্যালিফোর্নিয়ায় পাঠানো হবে বলে জানিয়েছে তারা।


আরো সংবাদ



premium cement