২২ সেপ্টেম্বর ২০১৯

হন্ডুরাসে বিমান দুর্ঘটনায় নিহত ৫

দুর্ঘটনাকবলিত বিমান - সংগৃহীত

হন্ডুরাসে উড্ডয়নের পরপরই একটি ব্যক্তিগত বিমান বিধ্বস্ত হয়ে পাইলটসহ পাঁচ আরোহী নিহত হয়েছেন। শনিবার রোয়াতান দ্বীপ থেকে পাইপার পিএ-৩২-২৬০ বিমানটি যাত্রা শুরু করার পরপরই পার্শ্ববর্তী নদীতে বিধ্বস্ত হয় বলে স্থানীয় কর্তৃপক্ষের বরাতে জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স। রোয়াতান দ্বীপ হন্ডুরাসের আটলান্টিক উপকূলের একটি জনপ্রিয় পর্যটন গন্তব্য।

নিহতরা কোন দেশের নাগরিক তা নিয়ে অবশ্য পরস্পরবিরোধী ভাষ্য দিয়েছেন দেশটির কর্মকর্তারা। হন্ডুরাসের সশস্ত্র বাহিনীর মুখপাত্র হোসে দোমিংগো মেজা জানিয়েছেন, নিহত চারজন যুক্তরাষ্ট্রের নাগরিক ও অপরজনের পরিচয় শনাক্তের চেষ্টা চলছে।

অন্যদিকে স্থানীয় জরুরি বিভাগগুলো প্রাথমিকভাবে জানিয়েছিল, নিহতদের চার জন কানাডার নাগরিক ও অপরজনের পরিচয় অজ্ঞাত। স্থানীয় কর্তৃপক্ষ দুর্ঘটনার কারণ সম্পর্কে তাৎক্ষণিকভাবে কিছু বলেনি।

বিমানটি রোয়াতান থেকে ৮০ কিলোমিটার দূরের বন্দর শহর ত্রুহিওর উদ্দেশ্যে রওনা হয়েছিল। ছবির মতো সুন্দর রোয়াতান দ্বীপ যুক্তরাষ্ট্র, কানাডা ও ইউরোপের পর্যটকদের একটি প্রিয় গন্তব্য বলে জানিয়েছে স্থানীয় কর্তৃপক্ষ।


আরো সংবাদ

মুক্তিযোদ্ধা কমপ্লেক্সের পাশে নবজাতকের লাশ ৯০২ ম্যাচ খেলে মালদিনিকে ছুঁয়ে ফেললেন বুফন আরব আমিরাতে আইনি স্বীকৃতি পেল গির্জা-মন্দির কালোপতকা দেখিয়ে ভর্তি পরীক্ষায় অবাঞ্ছিত ঘোষণা, তোয়াক্কা করেনি ভিসি কোনো অজুহাতে কাজ আটকে রাখা যাবে না : গণপূর্তমন্ত্রী মঙ্গলবার সিলেটে বিএনপি’র সমাবেশ যশোরে নির্যাতনের প্রতিবাদ জানিয়ে হনুমানদের থানা ঘেরাও আ’লীগ নেতার ‘বাগান বাড়ি’ থেকে বিপুল পরিমাণ দেশীয় অস্ত্র উদ্ধার টঙ্গী তা’মিরুল মিল্লাত মাদরাসায় নবীন বরণ অনুষ্ঠিত  সরকার দলের সমর্থকরা ধরা পড়লেও ভাবমূর্তি ক্ষুন্ন না হয়ে বরং বাড়বে : ড. রাজ্জাক কিশোরীকে ধর্ষণের পর ভিডিও ছড়িয়ে দিল যুবলীগ নেতা

সকল