২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

যুক্তরাষ্ট্রে মসজিদে অগ্নিসংযোগ

- ছবি : সংগৃহীত

যুক্তরাষ্ট্রের কানেন্টিকাট অঙ্গরাষ্ট্রের একটি মসজিদে অগ্নিসংযোগ করেছে দুর্বৃত্তরা। এতে মসজিদটি অনেকাংশে ক্ষতিগ্রস্থ হয়েছে। গত রোববার এই ঘটনা ঘটে বলে জানিয়েছে ডেইলি সাবাহ।

তুর্কি নাগরিকদের একটি প্রতিষ্ঠান মসজিদটি পরিচালনা করছে। নিউ ইয়র্কের তুর্কি কনস্যুলেট জেনারেলের কার্যালয় থেকে বলা হয়েছে, কানেন্টিকাটের নিউ হ্যাভেন শহরের দিয়ানেত মসজিদে অগ্নিসংযোগের ঘটনায় তদন্ত শুরু হয়েছে এবং এ ঘটনায় দায়ীদের গ্রেফতারের চেষ্টা চলছে। শহরটি ফায়ার সার্ভিসের প্রধান জন অ্যালস্টন জানিয়েছেন, কেন্দ্রিয় সরকারের আইন শৃঙ্খলা বিভাগ ঘটনা তদন্তে সহায়তা করছে।

গত রোববার ৭ রমজানের দিন স্থানীয় সময় বিকাল চারটার দিকে যখন ইফতারের প্রস্তুতি চলছিল তখনই মসজিদটিতে আগুন দেয়া হয়। দোষীদের ধরিয়ে দেয়া বা তথ্য দেয়ার জন্য ইতোমধ্যেই আড়াই হাজার ডলার পুরস্কার ঘোষণা করা হয়েছে।

তুর্কি কনস্যুলেটের বিবৃতিতে বলা হয়েছে, মসজিদের প্রবেশ মুখে আগুন লাগানো হয় এবং ভবনের বাইরে দিয়ে তা তৃতীয় তলা পর্যন্ত পৌছে যায়। তবে এ ঘটনায় কোন মুসুল্লি হতাহত হয়নি। তবে মসজিদটিতে বড় ধরনের ক্ষতি হয়েছে। অনেকক্ষণ চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনে দমকল কর্মীরা।

সাম্প্রতিক বছরগুলোতে যুক্তরাষ্ট্রে মুসলমানদের বিপক্ষে হামলা অনেকাংশে বেড়েছে। ২০১৮ সালে এফবিআইয়ের এক রিপোর্টে বলা হয়েছে, যুক্তরাষ্ট্রে ধর্মীয় বিদ্বেষপ্রসূত আক্রমণের ১৯ শতাংশই হয় মুসলমানদের ওপর।


আরো সংবাদ



premium cement
গফরগাঁওয়ে পানিতে ডুবে শিশুর মৃত্যু দ্রব্যমূল্য ঊর্ধ্বগতিতে সাধারণ মানুষ দিশেহারা : আমিনুল লিবিয়ায় নিয়ে সালথার যুবককে নির্যাতনের ঘটনায় মামলা, গ্রেফতার ১ মনুষ্য চামড়ায় তৈরি বইয়ের মলাট সরানো হলো হার্ভাড বিশ্ববিদ্যালয় থেকে আওয়ামী লীগকে বর্জন করতে হবে : ডা: ইরান আমরা একটা পরাধীন জাতিতে পরিণত হয়েছি : মেজর হাফিজ তরুণীর লাশ উদ্ধারের পর প্রেমিকসহ ৪ জনের বিরুদ্ধে মামলা ভিয়েনায় মুসলিম বিশ্বের রাষ্ট্রদূতদের ইফতারে ইসলামিক রিলিজিয়াস অথোরিটি আমন্ত্রিত এবার বাজারে এলো শাওমির তৈরি বৈদ্যুতিক গাড়ি সকল কাজের জন্য আল্লাহর কাছে জবাবদিহিতার অনুভূতি থাকতে হবে : মাওলানা হালিম বিএনপি জনগণের ভাগ্য পরিবর্তনের জন্য রাজনীতি করে : ড. মঈন খান

সকল