২০ আগস্ট ২০১৯

মনিবকে হত্যা করল বিশ্বের সবচেয়ে ভয়ঙ্কর পাখি

মার্কিন যুক্তরাষ্ট্রের ফ্লোরিডায় এমু জাতীয় বিশাল আকারের পোষা পাখির আক্রমণে নিহত হয়েছেন পাখিটির মালিক ৭৫ বছর বয়স্ক মারভিন হাজোস। উত্তর ফ্লোরিডার আলাচুয়া শহরের দক্ষিণ অঞ্চলে গানেসভিলের বাড়িতে পাখির হাতে মারা যান এর মালিক। এ জাতীয় পাখিরা উড়তে পারে না।

গত শুক্রবার পাখিটিকে খাবার দিতে যখন যান মারভিন হাজোস, তখন তিনি হযত পড়ে যান, এরপরই তাকে আক্রমণ করে বিশ্বের সবচেয়ে ভয়ঙ্কর পাখিটি। মারভিন হাজোসের বান্ধবী ৯১১ নম্বরে ফোন করে সকাল ১০টার দিকে পুলিশে খবর দেয়ার পর ক্ষতবিক্ষত হাজোসকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে তাকে মৃত ঘোষণা করেন চিকিৎসকেরা।

এলাচুয়া কান্ট্রি ডেপুটি ফায়ার চিফ জেফ টেইলর শনিবার বলেন, আমার মনে হয় ওই ভদ্রলোক পাখিটির আশপাশে ছিলেন। এক সময় তিনি মাটিতে পড়ে যান। এ সুযোগে পাখিটি তাকে আক্রমণ করে।

বিরাট চেহারার এই পাখিটি বিশ্বের সবচেয়ে ভয়ঙ্কর পাখি বলে মনে করেন পক্ষীবিশারদরা। মূলত অস্ট্রেলিয়ার কুইন্সল্যান্ড এবং নিউ গিনিতে পাওয়া যায় এ জাতের পাখি। এটি অস্ট্রিচ উটপাখি প্রজাতির অন্তর্ভুক্ত। এই পাখির সারা গা কালো পালকে ঢাকা, লম্বা পা এবং ধারালো চক্ষু রয়েছে। চেহারার তুলনায় ডানা ছোট হওয়ায় এই পাখি উড়তে পারে না। ওজন প্রায় ৬০ কেজি। বাঘ এবং সিংহের পর এটিকেও ভয়ঙ্কর বন্যপ্রাণী হিসেবে মনে করা হয়। ঘণ্টায় ৩১ মাইল বেগে দৌড়াতে পারে। চিড়িয়াখানার অভিজ্ঞ কর্মীরাও এই পাখির সামনে যেতে ভয় পায়।

ফ্লোরিডার বাসিন্দা মারভিন হাজোস কয়েক দশক ধরে অদ্ভুত জীবজন্তু ও পাখি নিজের বাড়িতে রেখে পালন করতেন। হাজোসের সংগ্রহে আরো বেশ কয়েকটি বিরল প্রজাতির প্রাণী রয়েছে। নিজের ফার্ম হাউজে শখ করে এনে রেখেছিলেন একটি এমু। তবে বিপজ্জনক এই পাখি রাখার অনুমতি তার ছিল কিনা তা খতিয়ে দেখা হচ্ছে।

শেরিফ কার্যালয়ের মুখপাত্র লেফটেন্যান্ট ব্রেট রোডেনাইজার এক ইমেলে বলেন, এই ঘটনায় পুলিশ তদন্ত করছে কিন্তু প্রাথমিক তথ্য বলেছে এটি একটি দুঃখজনক দুর্ঘটনা।


আরো সংবাদ

সিন্ডিকেট করে চামড়ার টাকা লুটপাটে প্রভাবশালীরা জড়িত : গণতান্ত্রিক বাম ঐক্য ৫ দাবি পূরণ হলে মিয়ানমারে ফিরতে রাজি রোহিঙ্গারা কুমিল্লার মামলায় খালেদা জিয়ার জামিনের মেয়াদ বাড়লো এক বছর মনোনয়নপত্র জমা দিয়েছেন ছাত্রদলের প্রার্থীরা দেশে ফিরে ডেঙ্গুতে মারা গেলেন ডা. রেহানা বেগম এই সরকার পুরোপুরি ব্যর্থ ও প্রতারক : মির্জা ফখরুল শেখ হাসিনার ট্রেনে হামলা : দণ্ডপ্রাপ্তদের আপিল শুনানির জন্য গ্রহণ কাশ্মিরিদের অধিকার খর্ব হয়েছে, ভারতীয় হিসেবে আর গর্ব করি না : অমর্ত্য সেন ৫৮ হাজার বাসাবাড়ির মশার লার্ভা ধ্বংস করা হয়েছে : মেয়র সাঈদ খোকন ৫০ লাখ টাকার বাজেট প্রস্তাব : ভোক্তা অধিকারের পরিচালককে তলব পাওনা টাকা চাওয়ায় মারধর, দোকান লুটের অভিযোগ

সকল

স্ত্রীর ছলচাতুরীতে ফতুর প্রবাসী স্বামী (৩৬৭২৪)পুলিশ হেফাজতে বাসর রাত কাটলেও ভেঙ্গে গেল বিয়ে (২৩৯০৭)ইমরানকে ‘পেছন থেকে ছুরি মেরেছেন’ মোদি (২১৩৩১)ভারতের পরমাণু অস্ত্রভাণ্ডার এখন ফ্যাসিস্ট মোদির হাতে : ইমরান খানের হুঁশিয়ারি (১৭৪৫৮)সন্ধ্যায় বাবার কিনে দেয়া মোটর সাইকেল সকালে কেড়ে নিল ছেলের প্রাণ (১৪৯৫২)নুরকে ‘খালেদা জিয়ার মতো পরিণতির’ হুমকি (১৩৯০০)স্বামীর সাথে ঘুরতে বেরিয়ে ধর্ষণের শিকার গৃহবধূ, ধর্ষক আটক (১২৫৭৯)সীমান্তে ফের পাল্টাপাল্টি গুলি, দুই ভারতীয় সেনাসহ নিহত ৪ (১১৩১৮)ব্যাগে টাকা আছে ভেবে শারমিনকে হত্যা করে রিকশা চালক রাজু উড়াও (১০৯৫০)গ্রীনল্যান্ড বিক্রির প্রস্তাব হাস্যকর : ড্যানিশ প্রধানমন্ত্রী (১০৫২৩)



bedava internet