২০ আগস্ট ২০১৯

বাবা দেশের প্রেসিডেন্ট, মেয়ে রেস্তোরাঁর পরিচারিকা!

সাশা পরিচারিকা হিসেবে কাজ করেছেন রেস্তোরাঁয়। পুরনো ছবি - সংগৃহীত

বাবা বিশ্বের সবচেয়ে ক্ষমতাধর দেশের প্রেসিডেন্ট। তার মেয়েই কিনা কাজ করেন রেস্তোরাঁর পরিচারিকা হিসেবে! সহজে বিশ্বাস করার মতো কথা নয় এটি। কিন্তু বাস্তবে যুক্তরাষ্ট্রে এমনটিই হয়েছে।

বারাক ওবামা তখন প্রেসিডন্ট ছিলেন, আর তার ছোট মেয়ে সাশা পরিচারিকা হিসেবে কাজ করেছেন রেস্তোরাঁয়। অবশ্য নিজের পরিচয় লুকিয়ে তিনি কাজটি চালিয়ে গিয়েছিলেন।

গ্রীষ্মকালীন ছুটির ফাঁকে মাসাচুয়েটসের একটি রেস্টুরেন্টে কাজ নিয়েছিলেন সাশা। ঘটনাটি প্রকাশ হলে প্রশ্ন ওঠে, প্রেসিডেন্টের মেয়ে কেন এমন করলেন?

জবাবে বারাক ওবামার স্ত্রী মিশেল ওবামা বলেন, ‘সন্তানরা একটি বয়সে আসার পর তাদের বিলাসিতা ছাড়তে বাধ্য করেছি আমি। আমি তাদের সাধারণ মানুষের সঙ্গে মিশতে পথে ছেড়ে দিয়েছি।’

‘জীবনটা শুধুই হোয়াইট হাউসকেন্দ্রিক নয়। এখানে জানতে হবে কীভাবে চলছে যুক্তরাষ্ট্রের খেটে খাওয়া মানুষের জীবন। এটি না হলে নিজেকে সঠিক মানুষরূপে গড়ে তুলতে পারবে না তারা,’ বলেন মিশেল।


আরো সংবাদ

সিন্ডিকেট করে চামড়ার টাকা লুটপাটে প্রভাবশালীরা জড়িত : গণতান্ত্রিক বাম ঐক্য ৫ দাবি পূরণ হলে মিয়ানমারে ফিরতে রাজি রোহিঙ্গারা কুমিল্লার মামলায় খালেদা জিয়ার জামিনের মেয়াদ বাড়লো এক বছর মনোনয়নপত্র জমা দিয়েছেন ছাত্রদলের প্রার্থীরা দেশে ফিরে ডেঙ্গুতে মারা গেলেন ডা. রেহানা বেগম এই সরকার পুরোপুরি ব্যর্থ ও প্রতারক : মির্জা ফখরুল শেখ হাসিনার ট্রেনে হামলা : দণ্ডপ্রাপ্তদের আপিল শুনানির জন্য গ্রহণ কাশ্মিরিদের অধিকার খর্ব হয়েছে, ভারতীয় হিসেবে আর গর্ব করি না : অমর্ত্য সেন ৫৮ হাজার বাসাবাড়ির মশার লার্ভা ধ্বংস করা হয়েছে : মেয়র সাঈদ খোকন ৫০ লাখ টাকার বাজেট প্রস্তাব : ভোক্তা অধিকারের পরিচালককে তলব পাওনা টাকা চাওয়ায় মারধর, দোকান লুটের অভিযোগ

সকল

স্ত্রীর ছলচাতুরীতে ফতুর প্রবাসী স্বামী (৩৬৭২৪)পুলিশ হেফাজতে বাসর রাত কাটলেও ভেঙ্গে গেল বিয়ে (২৩৯০৭)ইমরানকে ‘পেছন থেকে ছুরি মেরেছেন’ মোদি (২১৩৩১)ভারতের পরমাণু অস্ত্রভাণ্ডার এখন ফ্যাসিস্ট মোদির হাতে : ইমরান খানের হুঁশিয়ারি (১৭৪৫৮)সন্ধ্যায় বাবার কিনে দেয়া মোটর সাইকেল সকালে কেড়ে নিল ছেলের প্রাণ (১৪৯৫২)নুরকে ‘খালেদা জিয়ার মতো পরিণতির’ হুমকি (১৩৯০০)স্বামীর সাথে ঘুরতে বেরিয়ে ধর্ষণের শিকার গৃহবধূ, ধর্ষক আটক (১২৫৭৯)সীমান্তে ফের পাল্টাপাল্টি গুলি, দুই ভারতীয় সেনাসহ নিহত ৪ (১১৩১৮)ব্যাগে টাকা আছে ভেবে শারমিনকে হত্যা করে রিকশা চালক রাজু উড়াও (১০৯৫০)গ্রীনল্যান্ড বিক্রির প্রস্তাব হাস্যকর : ড্যানিশ প্রধানমন্ত্রী (১০৫২৩)



bedava internet