২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

সিরিয়ায় কিছু মার্কিন সৈন্য থাকবে : হোয়াইট হাউস

-

যুদ্ধবিধ্বস্ত সিরিয়া থেকে মার্কিন মার্কিন সৈন্য পুরোপুরি প্রত্যাহার করা হবে না। যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প সৈন্য প্রত্যাহার করে নেয়ার পরও দেশটিতে প্রায় ২শ’ মার্কিন সৈন্য থেকে যাবে। বৃহস্পতিবার হোয়াইট হাউস একথা জানিয়েছে।

হোয়াইট হাউসের মুখপাত্র সারাহ সেন্ডার্স বলেন, ‘সিরিয়ায় একটি নির্দিষ্ট সময়ের জন্য প্রায় ২শ’ সৈন্যের ছোট একটি শান্তিরক্ষী দল থেকে যাবে।’ খবর বার্তা সংস্থা এএফপি’র।

ট্রাম্পের ৩০ এপ্রিলের মধ্যে সিরিয়া থেকে ২ হাজার মার্কিন সৈন্য প্রত্যাহারের ঘোষণাটির যখন তীব্র সমালোচনা হচ্ছে ঠিক তখনই হোয়াইট হাউস একথা জানালো। ট্রাম্পের নিজের রিপাবলিকান দলীয় সদস্যরা তার ওই ঘোষণার সমালোচনা করেছেন।

আইএস পরাজিত হয়েছে উল্লেখ করে ডিসেম্বর মাসে ট্রাম্প সিরিয়া থেকে প্রায় দুই হাজার সেনা প্রত্যাহারের ঘোষণা দেন। যদিও এখনো কয়েক হাজার উগ্রবাদী সিরিয়ায় তাদের শেষ ঘাঁটি দখলে রাখার জন্য লড়াই চালিয়ে যাচ্ছে।


আরো সংবাদ



premium cement
চীনের আনহুই প্রদেশের সাথে ডিএনসিসি’র সমঝোতা স্মারক সই আ’লীগের ২ গ্রুপের সংঘর্ষ : ২ শতাধিক ককটেল বিষ্ফোরণ, আহত ৫ রাঙ্গামাটিতে ডাম্প ট্রাক খাদে পড়ে নিহত ৬, আহত ৮ প্রতিবাদ সমাবেশকারীদের গ্রেফতারের নিন্দা জামায়াতের ‘সংসদ সদস্যরা নির্বাচনী প্রচারণায় অংশ নিতে পারবেন না’ ফরিদপুরে বেইলি ব্রিজ অপসারণ করে স্থায়ী ব্রিজ নির্মাণের দাবিতে মানববন্ধন ঈশ্বরদীতে তাপমাত্রা ৪১.২ ডিগ্রি বাংলাদেশকে এভিয়েশন হাব হিসেবে গড়তে সহযোগিতা করতে চায় যুক্তরাজ্য অশ্লীল নৃত্য পরিবেশনের অভিযোগে ৫ জন‌ আটক ঈশ্বরদীতে বৃষ্টির জন্য ইসতেসকার নামাজ তীব্র তাপদাহে খাবার স্যালাইন ও শরবত বিতরণ করল একতা বন্ধু উন্নয়ন ফাউন্ডেশন

সকল