২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

ট্রাম্প বলে উঠলেন, এখানেই ক্লিনটন-মনিকা...

আমেরিকা
ট্রাম্প, ক্লিনটন ও মনিকা - ছবি: সংগৃহীত

মার্কিন রাজনৈতিক পরিমণ্ডলে অন্যতম গর্বের স্থাপত্য হোয়াইট হাউস। আর সেখানেই কোনো অতিথিকে নিয়ে এলে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প মহাউল্লাসে দেখাতে নিয়ে যান ওভাল অফিসে। তবে বাছাই করা অতিথি ছাড়া এই অফিসে কাউকে প্রবেশ করতে দেন না ট্রাম্প।

ট্রাম্প আইনজীবীদের একটি দল, বন্ধুবান্ধব ও আরো কিছু অতিথিকে নিয়ে গিয়েছিলেন ওভাল অফিসে। সোমবার প্রকাশিত এক প্রতিবেদনে ওয়াশিংটন পোস্ট জানিয়েছে, এ দলের অন্তত তিনজনের সাথে তারা কথা বলেছেন।

আজ মঙ্গলবার প্রকাশিত হতে যাচ্ছে এমন একটি বইয়ে উঠে এসেছে সেদিন ট্রাম্প ওভাল অফিস সম্পর্কে অতিথিদের কি বলেছিলেন সেসব প্রসঙ্গ।

বইটিতে উঠে এসেছে, ওভাল অফিসের দরজা খুলেই ট্রাম্প নাকি বলে ওঠেন, ‘এখানেই বিল ক্লিনটন ও মনিকা লিউনস্কি...’ বলেই নিজের বক্তব্যকে রুখে ফেলেন মার্কিন প্রেসিডেন্ট।

এরপরই ট্রাম্প বলতে থাকেন, ‘আমার এই ঘরকে রিমডেল্ড করেছি।...’

হোয়াউট হাউস সম্পর্কে ট্রাম্পের এই বক্তব্য নিয়ে রীতিমত শোরগোল মার্কিন রাজনীতিতে।

হোয়াইট হাউসের এককালের কর্মী ক্লিফ সিমসের লেখা বই ‘টেল অফ ভাউপার্স’-এ এই তথ্য উঠে এসেছে।

বইতে উল্লেখ করা হয়েছে, শুধু একবার নয় অন্তত কয়েকবার ট্রাম্প ওভার অফিস নিয়ে এমন মন্তব্য করেছেন।

শুধু তাই নয়, মনিকা লিউনস্কি ও বিল ক্লিনটনের যৌনতা প্রসঙ্গকে কটাক্ষ করে ট্রাম্পের তরফে উঠে আসে বাঁকা হাসিও। এমনও তথ্য তুলে ধরা হয়েছে বইটিতে।

শুধু ক্লিনটন নয়, ট্রাম্পের মুখে ছিল বারাক ওবামা প্রসঙ্গও। তিনি নাকি ওভাল অফিসের ডাইনিং রুমে বসে ‘সারাদিন বাস্কেটবল খেলা দেখতেন’।

আপাতত মার্কিন মুলুকে এই বই ঘিরে ব্যাপক শোরগোল ছড়িয়ে পড়েছে।


আরো সংবাদ



premium cement
তানজানিয়ায় বন্যায় ১৫৫ জনের মৃত্যু বাংলাদেশসহ এশিয়ার ৩ দেশে কাতার আমিরের সফরে কী লাভ ও উদ্দেশ্য? মধুখালীর ঘটনায় সঠিক তদন্ত দাবি হেফাজতের ফর্মে ফিরলেন শান্ত জামায়াতের ৫ নেতাকর্মীকে পুলিশে সোপর্দ যুবলীগ কর্মীদের, নিন্দা গোলাম পরওয়ারের চায়ের সাথে চেতনানাশক খাইয়ে স্বর্ণালঙ্কার চুরি ঈশ্বরগঞ্জে সংরক্ষিত নারী আসনের এমপি ব্যারিস্টার ফারজানাকে সংবর্ধনা যুক্তরাষ্ট্রের মানবাধিকার প্রতিবেদনে‘ভিত্তিহীন' তথ্য ব্যবহারের অভিযোগ বাংলাদেশ সরকারের মোদির মুসলিমবিরোধী মন্তব্যের প্রতিবাদ করায় সংখ্যালঘু নেতাকে বহিষ্কার ফ্লোরিডায় বাংলাদেশ কনস্যুলেটের নতুন কনসাল জেনারেল সেহেলী সাবরীন চান্দিনায় পানিতে ডুবে একই পরিবারের দুই শিশু মৃত্যু

সকল