১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

উ. কোরিয়ার নেতার ‘ডান হাত’ ওয়াশিংটনে

কিম জং উন ও ডোনাল্ড ট্রাম্প - ছবি: সংগৃহীত

উত্তর কোরিয়ার এক শীর্ষ জেনারেল বিরল এক সফরে শুক্রবার ওয়াশিংটনে পৌঁছেছেন। এ সফর চলাকালে তিনি মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সাথে সাক্ষাৎ করবেন বলে আশা কার হচ্ছে।

দেশ দু’টি নিরস্ত্রীকরণ ও দশকের পর দশক ধরে চলা বৈরী সম্পর্ক নিরসনের লক্ষ্যে নতুন করে বৈঠক চূড়ান্ত করার চেষ্টা করছে। খবর এএফপি’র।

উত্তর কোরিয়ার নেতা কিম জং উনের ‘ডান হাত’ হিসেবে পরিচিত কিম ইয়ং চল বৃহস্পতিবার সন্ধ্যায় মার্কিন রাজধানীতে পৌঁছান। এক সময়ের ক্রমবর্ধমান উত্তেজনা কমে আসার এক বছর পর এটি হচ্ছে সর্বশেষ শান্তি মিশন।

উত্তর কোরিয়ার এ আলোচক হঠাৎ করে যুক্তরাষ্ট্রে তার পরিকল্পিত সর্বশেষ আলোচনা বাতিল করেন এবং ওই সময় প্রশাসন সাবধানতা অবলম্বন করায় তার সফরের অগ্রগতির ব্যাপারে কোনো ঘোষণা দেয়া হয়নি।

উল্লেখ্য, দুই মাস আগে মার্কিন পররাষ্ট্রমন্ত্রী মাইক পম্পেও’র সঙ্গে নিউইয়র্কে তার বৈঠক করার কথা ছিল।

নাম প্রকাশ না করার শর্তে আমেরিকান এক সূত্র জানান, পম্পেও ওয়াশিংটনে এক ভোজসভায় শুক্রবার কিমকে স্বাগত জানাবেন এবং পরে তারা একসাথে হোয়াইট হাউসে যাবেন বলে আশা করা হচ্ছে।


আরো সংবাদ



premium cement
বিএনপি সাম্প্রদায়িক শক্তি, এদের রুখতে হবে : ওবায়দুল কাদের সাদিক এগ্রোর ব্রাহামা জাতের গরু দেখলেন প্রধানমন্ত্রী ভারতে লোকসভা নির্বাচনে প্রথম ধাপে ভোট পড়েছে ৬০ শতাংশ সারা বিশ্ব আজ জুলুমবাজদের নির্যাতনের শিকার : ডা. শফিকুর রহমান মিয়ানমারের ২৮৫ জন সেনা ফেরত যাবে, ফিরবে ১৫০ জন বাংলাদেশী : পররাষ্ট্রমন্ত্রী চন্দনাইশ, বাঁশখালী ও বোয়ালখালীতে ৩ জনের মৃত্যু গাজায় ইসরাইলি হামলায় নিহতের সংখ্যা ৩৪ হাজার ছাড়াল শ্যালকের অপকর্মে দুঃখ প্রকাশ করলেন প্রতিমন্ত্রী পলক রাজশাহীতে ট্রাকচাপায় ৩ মোটরসাইকেল আরোহী নিহত পাবনায় দুই গ্রুপের সংঘর্ষে হতাহত ২২ বিল দখলের চেষ্টা, জেলা ছাত্রলীগ নেতাকে গণপিটুনি

সকল