২৭ জুন ২০১৯

সিরিয়া থেকে আমরা বুদ্ধিমানের মতো বের হয়ে আসবো : ট্রাম্প

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প - ফাইল ছবি

ধীরে ধীরে ‘নির্দিষ্ট সময় ধরে’ সিরিয়া থেকে মার্কিন সৈন্যদের প্রত্যাহার করা হবে বলে মন্তব্য করেছেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। সৈন্য প্রত্যাহার করা হলেও সিরিয়ার যুক্তরাষ্ট্র সমর্থিত কুর্দি যোদ্ধাদের রক্ষা করা হবে বলে জানিয়েছেন তিনি। বুধবার হোয়াইট হাউসে মন্ত্রিসভার এক বৈঠক চলাকালে তিনি এসব কথা বলেন বলে জানিয়েছে রয়টার্স।

উল্লেখ্য, গত মাসে সিরিয়া থেকে সৈন্য প্রত্যাহারের ঘোষণা দেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তবে সেনা প্রত্যাহারের কথা ঘোষণা করলেও এ ব্যাপারে কোনো নির্দিষ্ট সময়সীমার কথা উর্লেখ করেননি ট্রাম্প।

যুক্তরাষ্ট্রের শীর্ষ জাতীয় নিরাপত্তা উপদেষ্টা, আইনপ্রণেতা ও ওয়াশিংটনের মিত্র দেশগুলোর সাথে কোনো আলোচনা না করেই সিরিয়া থেকে মার্কিন সৈন্য প্রত্যাহারের ঘোষণাটি দেন তিনি।

আর ট্রাম্পের এই সিদ্ধান্তের কারণে যুক্তরাষ্ট্রের প্রতিরক্ষামন্ত্রীর পদ থেকে পদত্যাগ করেন জিম ম্যাটিস।

মন্ত্রিসভার বৈঠকে ট্রাম্প বলেন, তিনি কখনোই সিরিয়া থেকে দুই হাজার মার্কিন সৈন্য প্রত্যাহারের জন্য কথিত চার মাসের সময়সীমা বেঁধে দেননি।

বৈঠকে তিনি বলেন,‘সিরিয়া থেকে আমরা বুদ্ধিমানের মতো বের হয়ে আসবো। তবে আমি কখনোই বলিনি যে, আমরা কালকেই বের হয়ে আসবো।’


আরো সংবাদ

জিনের বাদশা হাতিয়ে নিল ১০ ভরি স্বর্ণালংকার ও সাড়ে ৩ লাখ টাকা! সরকারি কর্মকর্তাদের আবারো পেটানোর হুমকি সেই এমপির কোহলি-গেইল লড়াইয়ের ফলাফল কী হবে? যুক্তরাষ্ট্রের বিরুদ্ধে জোট গড়ছে রাশিয়া-ভারত-চীন! বিপজ্জনক পরিণতির দিকে মার্কিন-ইরান উত্তেজনা   ৯২ বিশ্বকাপের অবাক করা পুনরাবৃত্তি : ইতিহাসে উদ্দীপ্ত পাকিস্তান হোটেলে রাতে কেঁদে ফেললেন সরফরাজের স্ত্রী ভারতের বিপক্ষে চাপ নিতে চান না মিরাজ স্ত্রীর সামনে স্বামীকে কুপিয়ে হত্যা : বীভৎসতায় বিমূঢ় সামাজিক মাধ্যম আগামীতে মানববর্জ্য ব্যবস্থাপনা বড় চ্যালেঞ্জ : এলজিআরডি মন্ত্রী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সকে শক্তিশালী করলেই স্বাস্থ্য ব্যবস্থার কাক্সিক্ষত উন্নয়ন সম্ভব

সকল