১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

ক্যালিফোর্নিয়ায় দাবানলে নিহত ৯

ক্যালিফোর্নিয়ায় দাবানলে নিহত ৯ - সংগৃহীত

যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়া অঙ্গরাজ্যে দাবানলে নয়জন নিহত হয়েছেন। শুক্রবার বাট্টি কাউন্টি শেরিফ কোরে হোনিয়া একথা জানান।

হোনিয়া সাংবাদিকদের বলেন,‘আমি দুঃখের সাথে জানাচ্ছি যে ক্যালিফোর্নিয়ায় দাবানলে আমরা এখন পর্যন্ত মোট নয়জনের মৃত্যুর খবর পেয়েছি। বৃহস্পতিবার নিহতের এই সংখ্যা ছিল চারজন।’

এদিকে ভয়াবহ এ আগুনের রোষ থেকে বাঁচাতে এরই মধ্যে অঙ্গরাজ্যটির দেড় লাখেরও বেশি মানুষকে নিরাপদে সরিয়ে নেয়া হয়েছে বলে জানিয়েছে বিবিসি।

নিহতদের মধ্যে পাঁচজনকে পাওয়া গেছে ‘ক্যাম্প ফায়ার’ দাবানলে পুড়ে যাওয়া প্যারাডাইস শহরের কয়েকটি গাড়ির ভেতর। ক্যালিফোর্নিয়ার উত্তর দিকে ছড়িয়ে পড়া এ আগুন সামলাতে বৃহস্পতিবার থেকেই বেগ পেতে হচ্ছে জরুরি বিভাগের কর্মীদের।

‘দাবানলে প্যারাডাইস শহরের কোনো কিছুই অবশিষ্ট নেই বলে জানিয়েছেন ক্যালিফোর্নিয়ার বনাঞ্চল ও অগ্নি সুরক্ষা বিভাগের মুখপাত্র স্কট ম্যাকলিন।

অন্যদিকে লস এঞ্জেলসের পশ্চিম দিক থেকে শুরু করে এই দাবানল গুরুত্বপূর্ণ একটি মহাসড়ক ছাড়িয়ে উপকূলীয় এলাকাগুলোর দিকে অগ্রসর হচ্ছে। এরই মধ্যে আগুনে মালিবু শহরের বেশ কয়েকটি বাড়িও পুড়ে গেছে।


আরো সংবাদ



premium cement
ভান্ডারিয়ায় ঐতিহ্যবাহী ঘোড়া দৌড় প্রতিযোগিতা দেখতে দর্শনার্থীদের ঢল তীব্র তাপপ্রবাহের কারণে ৭ দিন স্কুল বন্ধের দাবি চাটমোহরে ঐতিহ্যবাহী ঘোড়া দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত বিএনপি সাম্প্রদায়িক শক্তি, এদের রুখতে হবে : ওবায়দুল কাদের সাদিক এগ্রোর ব্রাহামা জাতের গরু দেখলেন প্রধানমন্ত্রী ভারতে লোকসভা নির্বাচনে প্রথম ধাপে ভোট পড়েছে ৬০ শতাংশ সারা বিশ্ব আজ জুলুমবাজদের নির্যাতনের শিকার : ডা. শফিকুর রহমান মিয়ানমারের ২৮৫ জন সেনা ফেরত যাবে, ফিরবে ১৫০ জন বাংলাদেশী : পররাষ্ট্রমন্ত্রী চন্দনাইশ, বাঁশখালী ও বোয়ালখালীতে ৩ জনের মৃত্যু গাজায় ইসরাইলি হামলায় নিহতের সংখ্যা ৩৪ হাজার ছাড়াল শ্যালকের অপকর্মে দুঃখ প্রকাশ করলেন প্রতিমন্ত্রী পলক

সকল