২২ জুলাই ২০১৮

বাড়ির ওপর ভেঙে পড়ল হেলিকপ্টার

যুক্তরাষ্ট্র
এই বাড়ির ওপরই ভেঙে পড়েছে হেলিকপ্টার - সংগৃহীত

যুক্তরাষ্ট্রের ভার্জিনিয়ার অঙ্গরাজ্যে রোববার একটি বাড়ির ওপর হেলিকপ্টার বিধ্বস্ত হয়েছে। এতে বাড়ির একটি অংশে ফাটল ও আগুন ধরে যায়। এ ঘটনায় একজন নিহত হয়েছেন।

খবর এএফপি’র।

মার্কিন নৌ ঘাঁটির আটলান্টিক বহরের আবাসস্থল নরফকের কাছাকাছি ভার্জিনিয়ার দক্ষিণ-পূর্বাঞ্চলের উইলিয়ামসবার্গে হেলিকপ্টারটি বিধ্বস্ত হয়।

ভার্জিনিয়া পুলিশের বরাত দিয়ে ডেইলি প্রেস পত্রিকা জানায়, আবাসিক ভবনের ওপর বিধ্বস্ত হওয়ায় কমপক্ষে একজনের প্রাণহানি হয়েছে।

 

আরো পড়ুন : যুক্তরাষ্ট্রে ভারতীয় ছাত্রকে গুলি করে হত্যা

মার্কিন যুক্তরাষ্ট্রে এক ভারতীয় ছাত্রকে গুলি করে হত্যা করেছে সন্ত্রাসীরা। মিসৌরি অঙ্গরাজ্যে এক রেস্টুরেন্টের মধ্যে গত শুক্রবার এই ঘটনা ঘটে। নিহত এই ভারতীয় ছাত্রের নাম শরৎ কপ্পু। তার বাড়ি ভারতের তেলাঙ্গনা রাজ্যের ওয়ারাঙ্গাল শহরে।

প্রত্যক্ষদর্শীরা জানান, কানসাস শহরের একটি রেস্টুরেন্ট থেকে অস্ত্রধারী সন্ত্রাসীর কবল থেকে পালানোর চেষ্টাকালে শরৎ কপ্পুকে পেছন থেকে গুলি করা হয়। গত শুক্রবার সন্ধ্যায় শরৎসহ পাঁচজন কর্মী রেস্টুরেন্টটিতে কাজ করছিলেন এবং এই সময় এক সন্দেহভাজন ব্যক্তি সেখানে বন্দুকসহ প্রবেশ করেন। রেস্টুরেন্টের মালিক শহীদ বলেন, ‘সন্দেহভাজন ব্যক্তি বন্দুক বের করার পর আত্মরক্ষায় সবাই কাউন্টারের নিচে আশ্রয় গ্রহণ করলেও শরৎ কপ্পু রেস্টুরেন্ট থেকে পালিয়ে যাওয়ার চেষ্টা করেন। এরপরই অস্ত্রধারী সন্ত্রাসী শরৎকে পেছন থেকে গুলি করে।’

রেস্টুরেন্টের সিসিটিভি ফুটেজেও শহীদের কথার সত্যতা পাওয়া গেছে।

 

আরো পড়ুন : অভিভাবক থেকে আলাদা হওয়া শিশুদের তালিকা দিতে মার্কিন বিচারকের নির্দেশ

ক্যালিফোর্নিয়ার এক বিচারক সীমান্তে মা-বাবার কাছ থেকে আলাদা হওয়া পাঁচ বছরের কম বয়সী শিশুদের তালিকা রাতের মধ্যে জমা দিতে সরকারকে নির্দেশ দিয়েছে।

এ ছাড়া আদালত তাদের পরিচয় নিশ্চিতকরণে আরো সময়ের প্রয়োজনীয়তার যৌক্তিকতায় আদালত প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প প্রশাসনকে আটককৃত শিশুদের তাদের অভিবাসী মা-বাবার কাছে যেতে সময়সীমা বাড়ানোরও নির্দেশ দিয়েছে। এর যুক্তি হিসেবে বলা হয়েছে, তাদের পরিচয় নিশ্চিত করতে আরো সময় প্রয়োজন।

বিচারক ডানা সাবরো ১৪ দিনের মধ্যে যে অভিবাসী শিশুদের বয়স পাঁচ বছরের নিচে এবং ৩০ দিনের মধ্যে যে শিশুদের বয়স পাঁচ বছর বা তার বেশি হবে, তাদের অভিভাবকদের কাছে ফিরিয়ে দেয়ার জন্য গত ২৬ জুন সরকারকে নির্দেশ দেয়।

ট্রাম্প প্রশাসনের ‘জিরো টলারেন্স’ নীতির কারণে ২৩শ’-এর বেশি শিশু এবং এর মধ্যে পাঁচ বছরের কম বয়সী প্রায় এক শ’ শিশু তাদের পরিবার থেকে আলাদা হতে বাধ্য হয়। তাদের মা-বাবার বিরুদ্ধে অবৈধ অনুপ্রবেশ এবং আশ্রয় চাওয়ার অভিযোগ আনা হয়। এর মধ্যে প্রায় এক শ’র বেশি শিশু তাদের অভিভাবকের কাছে ফিরে গেছে। কিন্তু সরকার এই কার্যক্রম অব্যাহত রেখেছে এবং তাদের অভিভাবকত্ব নির্ণয়ের জন্য বৃহস্পতিবার ডিএনএ পরীক্ষা করছে।

এদিকে স্বাস্থ্য ও মানবসেবামন্ত্রী এ্যলেক্স এজার বলেন, অবৈধভাবে সীমান্ত পার হওয়ায় মোট ১১ হাজার ৮’ অভিবাসী শিশুকে সাজা দেয়া হয়েছে, এর মধ্যে ৮০ শতাংশের বয়স ১৯ বছরের নিচে।


আরো সংবাদ