২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

নিউ জার্সিতে আর্ট ফেস্টিভ্যালে গুলি, নিহত ১

নিউ জার্সিতে আর্ট ফেস্টিভ্যালে গুলি, নিহত ১ - সংগৃহীত

ফের গুলি চলল মার্কিন যুক্তরাষ্ট্রে। এবারের অকুস্থল নিউ জার্সির ট্রেন্টন এলাকার একটি আর্ট ফেস্টিভ্যাল। ঘটনায় ২০ জন আহত হয়েছেন যার মধ্যে একটি শিশুও রয়েছে। হুড়োহুড়ির মধ্যে পড়ে গিয়েও বেশ কয়েকজন আহত হয়েছেন বলে জানা গেছে। অন্যদিকে, পুলিশের সঙ্গে গুলির লড়াইয়ে এক সন্দেহভাজন হামলাকারী মৃত্যু হয়েছে। আরো একজনকে হেফাজতে নিয়ে জেরা করা হচ্ছে বলে খবর মিলেছে। স্থানীয় প্রশাসনের কর্মকর্তা অ্যাঞ্জেলো ওনোফ্রি জানিয়েছেন, আহতদের মধ্যে ১৬ জন গুলিবিদ্ধ হয়েছেন। এর মধ্যে ১৩ বছরের এক বালকসহ মোট চারজনের অবস্থা আশঙ্কাজনক।

জানা গেছে, স্থানীয় রকমারি খাবার, চারুকলার প্রদর্শনী ও সঙ্গীতানুষ্ঠান নিয়েই ‘আর্ট অল নাইট ২০১৮’ শীর্ষক ওই আর্ট ফেস্টিভ্যালটির আয়োজন করা হয়েছিল। শনিবার দুপুর ৩টা থেকে ক্লিন্টন অ্যাভেনিউয়ের দক্ষিণে একটি বহুতলে চলছিল অনুষ্ঠান। সারা রাত চলার পর অনুষ্ঠান শেষ হওয়ার কথা ছিল রোববার বেলা ৩টায়। রোববার অনুষ্ঠান শেষের কিছুক্ষণ আগেই গুলিচালনার ঘটনাটি ঘটে।

ঘটনার প্রত্যক্ষদর্শী অ্যাঞ্জেলো নিকোলো বলেন, ‘হঠাৎই আমার ভাই এসে জিজ্ঞেস করল, গুলির শব্দ শুনেছি কিনা। আমি বললাম ওঠা মনে হয় আতসবাজির শব্দ। ঠিক তার পরক্ষণেই দেখি মানুষ উদভ্রান্তের মতো রাস্তায় ছোটাছুটি করছে। তখনই বুঝতে পারি খারাপ কিছু ঘটছে।’

পুলিশ সূত্রে জানা গেছে, ঘটনাস্থল থেকে একাধিক আগ্নেয়াস্ত্র উদ্ধার হয়েছে। দুই সন্দেহভাজন বন্দুকবাজের মধ্যে বছর ৩৩-এর এক হামলাকারীর পুলিশের গুলিতে ঘটনাস্থলেই মৃত্যু হয়েছে। অন্যজনকে আটক করা হয়েছে। পুলিশের ধারণা, ঘটনায় আরো কয়েকজন জড়িত রয়েছে। তাদের নাগাল পেতে ধৃতকে লাগাতার জেরা করছেন তদন্তকারীরা। প্রশাসন সূত্রে জানা গেছে, ঘটনার সময় ওই এলাকায় কমপক্ষে ১০০০ লোকের জমায়েত হয়েছিল। পাশাপাশি, ওই ফেস্টিভ্যালে কোনো মেটাল ডিটেক্টরও ছিল না বলে জানা গেছে।


আরো সংবাদ



premium cement
গাজায় যুদ্ধবিরতি আলোচনায় মধ্যস্থতাকারীর ভূমিকায় থাকতে চাইছে না কাতার থামছে না পুঁজিবাজারে পতন বিনিয়োগকারীদের আর্তনাদ ভারতের লোকসভা নির্বাচনে ভোট শুরু: নাগাল্যান্ডে ভোটার উপস্থিতি প্রায় শূন্য কারাগার এখন বিএনপি নেতাকর্মীদের স্থায়ী ঠিকানা: রিজভী আন্দোলনে ব্যর্থ বিএনপির হাল ধরার কেউ নেই : ওবায়দুল কাদের পাবনায় ভারতীয় চিনি বোঝাই ১২টি ট্রাকসহ ২৩ জন আটক স্বচ্ছতার সাথে সরকারি অনুদানের চলচ্চিত্র বাছাই হবে: তথ্য প্রতিমন্ত্রী মিয়ানমার বিজিপির আরো ১৩ সদস্য পালিয়ে এলো বাংলাদেশে শ্যালকের অপকর্মে দুঃখ প্রকাশ করলেন প্রতিমন্ত্রী পলক মন্দিরে অগ্নিসংযোগের অভিযোগ তুলে ২ ভাইকে হত্যা ইরানে ইসরাইলি হামলার খবরে বাড়ল তেল সোনার দাম

সকল