film izle
esans aroma Umraniye evden eve nakliyat gebze evden eve nakliyat Entrumpelung wien Installateur Notdienst Wien
১৯ ফেব্রুয়ারি ২০২০

যুক্তরাজ্যের নির্বাচনে জয়ের ধারা অব্যাহত রাখলেন রূপা হক

যুক্তরাজ্যের সাধারণ নির্বাচনে অনেক ভোটে এগিয়ে থেকে জয় পেয়েছেন বাংলাদেশি বংশোদ্ভূত রূপা হক। এ নিয়ে তিনি তৃতীয় মেয়াদে লন্ডনের ইলিং সেন্ট্রাল অ্যান্ড অ্যাকটন আসনে ব্রিটিশ পার্লামেন্ট সদস্য নির্বাচিত হয়েছেন।

তার নিকটতম প্রতিদ্বন্দ্বী কনজারভেটিভ দলের প্রার্থী জুলিয়ান গেল্যান্ট থেকে অনেক ভোটে এগিয়ে থেকে জয়ী হয়েছেন রুপা। লেবার পাটির রুপা হকের প্রাপ্ত ভোট ২৮ হাজার ১৩২। প্রতিদ্বন্দ্বী কনজারভেটিভ দলের প্রার্থী জুলিয়ান গেল্যান্ট পেয়েছেন ১৪ হাজার ৮৩২ ভোট।

২০১৫ সালে রূপা হক প্রথমবারের মতো এমপি নির্বাচিত হন। ওইবার তিনি মাত্র ২৭৪ ভোটের ব্যবধানে জয় পেয়ে চমক সৃষ্টি করেন। ২০১৭ সালে তিনি জিতেছিলেন ১৩ হাজার ৮০৭ ভোটের ব্যবধানে। এবার ১৩ হাজার ৩০০ ভোটের ব্যবধানে জয় পেয়েছেন বাংলাদেশি পরিবারের সন্তান রূপা।

কিংসটন ইউনিভার্সিটির সমাজবিজ্ঞানের জ্যেষ্ঠ শিক্ষক রূপা লন্ডনে জন্মগ্রহণ করেন। বাংলাদেশে তার আদি বাড়ি পাবনায়।

বাংলাদেশি বংশোদ্ভূত প্রার্থীদের মধ্যে রূপা হকের ফলাফল সবার আগে চলে এসেছে। ব্রিটিশ পার্লামেন্টের বাংলাদেশি বংশোদ্ভূত অপর দুই এমপি রুশনারা আলী, টিউলিপ সিদ্দিক আবার জয় পেতে যাচ্ছেন বলা হচ্ছে। তাঁদের সঙ্গে এবার বিজয়ী হিসেবে যুক্ত হতে পারেন আরেক বাংলাদেশি বংশোদ্ভূত প্রার্থী আফসানা বেগম। বুথফেরত জরিপে লেবার পার্টির এই তিন বাঙালি কন্যা জয় পাবেন বলে পূর্বাভাস দেয়া হয়েছে। ভোট গণনার সর্বশেষ খবরও একই ইঙ্গিত দিচ্ছে।


আরো সংবাদ

মহান একুশে উপলক্ষে কেন্দ্রীয় শহীদ মিনারে যাতায়াতের রুট ম্যাপ রাষ্ট্রপতির ভাষণের ওপর ধন্যবাদ প্রস্তাব গ্রহণের মধ্য দিয়ে সংসদ অধিবেশন সমাপ্ত মুজিববর্ষ নিয়ে অতি উৎসাহী না হতে দলীয় এমপিদের নির্দেশনা প্রধানমন্ত্রীর আ’লীগের স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের সভা আজ চাঁদাবাজির প্রতিবাদে বুড়িগঙ্গারনৌকা মাঝিদের মানববন্ধন আজ থেকে সোনার দাম আবার বেড়েছে ভরি ৬১৫২৭ টাকা আজ থেকে ঢাকার ১৬ ওয়ার্ডের সবাইকে খাওয়ানো হবে কলেরার টিকা ঘুষ দাবিকে কেন্দ্র করে টঙ্গী ভূমি অফিসে তুলকালাম কোম্পানি (সংশোধন) বিল পাস সংসদে সিটি ইউনিভার্সিটির ভিসিকে তলব আর্থিক স্বচ্ছতা নিশ্চিত বিশ্ববিদ্যালয়ে স্থায়ী পিডি নিয়োগ চায় ইউজিসি

সকল