২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

লেবার পার্টির নেতৃত্ব ছাড়ার ঘোষণা দিলেন করবিন

লেবার পার্টির নেতৃত্ব ছাড়ার ঘোষণা দিলেন করবিন - ছবি : সংগৃহীত

ব্রেক্সিটের ভাগ্য নির্ধারণী সাধারণ নির্বাচনের প্রাথমিক ফলাফলে ব্রিটেনের বিরোধী দল লেবার পার্টির শোচনীয় পরাজয়ের আভাস আসার পর দলটির নেতা জেরেমি করবিন বলেছেন, আগামী নির্বাচনে তিনি আর পার্টির নেতৃত্বে থাকবেন না।

নর্থ লন্ডনে নিজের আসনে জয় পেলেও বুথ ফেরত জরিপে লেবার পার্টির আসন কমার পূর্বাভাস আসায় করবিন বলেন, ‘এখন পর্যন্ত যে ফলাফল আমরা পেয়েছি, তাতে লেবার পার্টির জন্য এটা অত্যন্ত হতাশার রাত।’

বৃহস্পতিবার দিনভর ভোটের স্থানীয় সময় ভোর ৪টা পর্যন্ত ঘোষিত ৪২৭টি আসনের ফলাফলে বরিস জনসনের কনজারভেটিভ পার্টি পেয়েছে ২৩১টি আসন। অন্যদিকে করবিনের লেবার পার্টি তখন পর্যন্ত ১৫৬টি আসনে জয়ের খবর পেয়েছে।

ইংল্যান্ড, ওয়েলস, স্কটল্যান্ড ও উত্তর আয়ারল্যান্ডের ৬৫০টি সংসদীয় আসনের মধ্যে জয়ের জন্য একটি দলকে অন্তত ৩২৬টি আসন পেতে হবে। বিবিসির বুথফেরত জরিপ ঠিক থাকলে কনজারভেটিভরা শেষ পর্যন্ত ৩৬৫ এবং লেবার পার্টি ১৯৬ আসন পেতে পারে।

২০১৫ সালে দুঃসময়ে দলের হাল ধরা প্রবীণ লেবার নেতা করবিন ভোটার, পরিবার ও বন্ধুদের নির্বাচনে সহযোগিতার জন্য ধন্যবাদ জানান।

আগামী নির্বাচনে দলের নেতৃত্বে ‘থাকবেন না’ জানালেও করবিন বলেছেন, দলের ভবিষ্যত নির্ধারণের জন্য আলোচনার সময়টায় তিনি দায়িত্ব পালন করে যাবেন।

 


আরো সংবাদ



premium cement