২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

লন্ডন ও ম্যানচেস্টারে ছুরিকাঘাত, নিহত ২

লন্ডন ও ম্যানচেস্টারে ছুরিকাঘাত, নিহত ২ - ছবি : নয়া দিগন্ত

লন্ডনে ৫ ঘন্টার ব্যবধানে ছুরিকাঘাতে দুই কিশোরের মৃত্যু হয়েছে। ব্রিটেনের ম্যানচেস্টার শহরের আর্নডেল শপিং সেন্টারে ছুরি হামলার ঘটনায় ৫ জন আহত হয়েছে। শুক্রবার সকাল সাড়ে ১১টায় এ হামলার ঘটনা ঘটে। হামলাকারী সন্দেহে ৪০ বছর বয়সী এক ব্যক্তিকে পুলিশ গ্রেপ্তার করেছে বলে জানা গেছে। হামলার ঘটনায় নিন্দা জানিয়েছেন প্রধানমন্ত্রী বরিস জনসন।

আর্নডেল শপিং সেন্টারের এক কর্মচারী ঘটনার বর্ণনায় বলেছেন, এক ব্যক্তি ছুরি নিয়ে দৌড়াতে দৌড়াতে একের পর এক মানুষকে আঘাত করছিল। অন্য আরেক প্রত্যক্ষদর্শী জানান, তিনি দোকান থেকেই ১০ মিটার দূরে এক নারীকে ছুরিকাঘাত হতে দেখেন। হামলার পর স্থানীয় চিকিৎসাকর্মীরা চারজনের চিকিৎসা করেছেন। তবে তাদের অবস্থা সম্পর্কে বিস্তারিত জানা যায়নি।

টুইটারে পোস্ট হওয়া ফুটেজে দেখা গেছে, শপিং সেন্টারের বাইরে এক ব্যক্তি উপুড় হয়ে পড়ে আছে। পুলিশ তার দিকে অস্ত্র তাক করে রেখেছে এবং আরেকজন পুলিশ কর্মকর্তা তাকে হাতকড়া পরাচ্ছেন। হামলার ঘটনার পর পুলিশ ঘটনাস্থল থেকে লোকজনকে সরিয়ে নিয়েছে, শপিং সেন্টারটি খালি করে দেয়া হয়েছে। ব্রিটেনের সন্ত্রাস-বিরোধী পুলিশ ঘটনাটি তদন্ত করছে।

এদিকে বৃহস্পতিবার বিকালে ইস্ট লন্ডনের স্টার্টফোর্ড শপিং সেন্টারের কাছে ১৫ বছর বয়সী এক কিশোরকে ছুরিকাঘাতে হত্যা করা হয়েছে। বিবিসি জানিয়েছে, নিহত কিশোরের নাম বেপটিস্টা আডজেই। ওই ঘটনায় আরেক কিশোর আহত হয়েছে। তাকে ইস্ট লন্ডনের রয়েল লন্ডন হাসপাতালে ভর্তি করা হয়েছে।

অন্যদিকে লন্ডনে মাত্র ৫ ঘন্টার ব্যবধানে ছুরিকাঘাতে আরেক কিশোরের মৃত্যু হয়েছে। সাউথ লন্ডনের কামবারওয়েল এলাকায় রাত সাড়ে আটটায় এই ঘটনা ঘটে। পুলিশ জানিয়েছে ছুরিকাঘাতের ঘটনাস্থলেই মৃত্যু হয় ওই কিশোরের।


আরো সংবাদ



premium cement
চীনা কোম্পানি বেপজা অর্থনৈতিক জোনে ১৯.৯৭ মিলিয়ন ডলার বিনিয়োগ করবে মৃত মায়ের গর্ভে জন্ম নিলো নতুন প্রাণ দুই ভাইকে পিটিয়ে হত্যার প্রতিবাদ সমাবেশে কেউ মারা যায়নি : পুলিশ সুপার হামাসকে কাতার ছাড়তে হবে না, বিশ্বাস এরদোগানের জাহাজভাঙা শিল্পে শ্রমিক নিরাপত্তার উদ্যোগ ভালো লেগেছে : সীতাকুন্ডে মার্কিন রাষ্ট্রদূত পিটার হাস ১০ দেশের অংশগ্রহণে সামরিক মহড়া শুরু করল আরব আমিরাত গাজা থেকে ইসরাইলি সেনা প্রত্যাহারের পর ২ হাজার ফিলিস্তিনি নিখোঁজ ৯ বছর পর সৌদি আরবে আসছে ইরানি ওমরা কাফেলা দুই ভাইকে পিটিয়ে হত্যা : প্রতিবাদ সমাবেশে পুলিশের হামলার নিন্দা হেফাজতে ইসলামের ভর্তি পরীক্ষায় জবিতে থাকবে ভ্রাম্যমাণ পানির ট্যাংক ও চিকিৎসক মিয়ানমার থেকে ফেরত আসা বাংলাদেশীরা কারা?

সকল