২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

কেট-মেগানের ঝগড়ায় টালমাটাল ব্রিটেনের রাজপরিবার

কেট-মেগানের ঝগড়ায় টালমাটাল ব্রিটেনের রাজপরিবার - ছবি : সংগৃহীত

দুই পুত্রবধূর ঝগড়া সাধারণ মধ্যবিত্ত পরিবারের খুব সাধারণ ব্যাপার। ঝগড়া থেকে পরিবারে ভাঙন হামেশাই দেখা যায়। কিন্তু সেই ঝগড়া যখন রাজপরিবারে হয়, তখন তা আর সাধারণ থাকে না। যেমনটা চলছে বাকিংহাম প্যালেসে। ব্রিটেনের রাজপরিবারের দুই পুত্রবধূ কেট মিডলটন এবং মেগান মার্কেলের মধ্যে মুখ দেখাদেখি প্রথম থেকেই নেই। এই নিয়ে কানাঘুঁষো প্রায় শোনা গেলেও, প্রকাশ্যে কেউ মুখ খোলার হিম্মত দেখায়নি। রাজতন্ত্র বলে কথা।

গত মে মাসে পরিবারের বিবাহ অনুষ্ঠানে দুই বউমাকে একসঙ্গে দেখা গিয়েছিল। তারপর থেকে সেই দৃশ্য বিরল হয়ে ওঠে। নিন্দুকেরা বলতে শুরু করে রানি এলিজাবেথের সংসারে বোধহয় ফাটল ধরেছে। যদিও গত ক্রিসমাস দিনের দুই পুত্রবধূ একে অপরকে শুভেচ্ছা জানান। কিন্তু তাতে কী?

খবর হলো, দু’জনের মধ্যে বিবাদ এখনো শেষ হয়নি। মার্কিন যুক্তরাষ্ট্রের একটি পত্রিকা অনুযায়ী, ডাচেস অব কেমব্রিজ রীতিমতো ক্ষোভের সঙ্গে দাবি করেছেন, মেগান মার্কেল রাজ পরিবারের পৌঁছনোর জন্য তাকে ব্যবহার করেছিলেন।

উল্টোদিকে, মেগান মার্কেলের মতে, কেট মিডলটন রোজ তাকে তিরস্কার করেন। এখানেই শেষ নয়, জল্পনা বাড়িয়ে কেনসিংটন প্যালেস ঘোষণা করে, প্রিন্স হ্যারি এবং মেগান তাদের প্রথম সন্তানের জন্মের আগে প্যালেস ছেড়ে ফ্রগমোর কটেজে চলে যাবেন। খবর আরো আছে। জানা গেছে, রাজপ্রাসাদের মধ্যেই একদিন কেট এবং মেগান ঝগড়ায় জড়িয়ে পড়েন। কেট নাকি মেগানকে মুখের উপর বলেছেন, তার কর্মচারীদের আদেশ করার অধিকার মেগানের নেই।

এইসব খবর থেকে স্পষ্ট বোঝা যাচ্ছে, দুই জা অর্থাৎ মেগান এবং কেটের সম্পর্ক তলানিতে। রাজপ্রাসাদের কাজিয়া টেমস নদীর পানিতে আলোড়ন আগামী দিনেও বাড়াবে বলে রাজ বিশেষজ্ঞদের মত।

 


আরো সংবাদ



premium cement