২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

ব্রেক্সিট ইস্যুতে আরেক ব্রিটিশ মন্ত্রীর পদত্যাগ

ব্রিটেনের সদ্য পদত্যাগকৃত পরিবহনমন্ত্রী জো জনসন - সংগৃহীত

ব্রেক্সিট ইস্যুতে পদত্যাগ করলেন ব্রিটিশ প্রধানমন্ত্রী থেরেসা মের মন্ত্রীসভার আরেক মন্ত্রী। সদ্য পদত্যাগী এই ব্রিটিশ মন্ত্রীর নাম জো জনসন। তিনি দেশটির পরিবহনমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করছিলেন। প্রধানমন্ত্রী থেরেসা মের সাথে ব্রেক্সিট পরিকল্পনা নিয়ে মতবিরোধের জেরে শুক্রবার তিনি পদত্যাগ করেন।

শুক্রবার পদত্যাগের ঘোষণা দিয়ে জো জনসন বলেন, তিনি প্রধানমন্ত্রী থেরেসা মের বেক্সিট পরিকল্পনা সমর্থন করেন না।

টুইটারে দেয়া এক পোস্টে তিনি বলেন, গভীর দুঃখের সাথে আমি সরকার থেকে পদত্যাগ করছি।

থেরেসা মের ব্রেক্সিট সিদ্ধান্তকে ভয়াবহ ভুল বল অবহিত করেন জো জনসন। যুক্তরাজ্যের সদ্য বিদায়ী এই মন্ত্রী বলেন, দ্বিতীয় বিশ্বযুদ্ধের পর সবচেয়ে বড় সংকটে আছে যুক্তরাজ্য।

টুইটের সাথে তিনি অনলাইনে নিজের লেখা এ সংক্রান্ত একটি লেখার লিংকও জুড়ে দেন। এতে তিনি বলেন, কয়েক সপ্তাহের মধ্যে প্রধানমন্ত্রী পার্লামেন্টে ব্রেক্সিট সংক্রান্ত যে ইস্যুটি তুলতে যাচ্ছেন তাতে তিনি ভোট দেবেন না। বরং ব্রেক্সিট ইস্যুতে দ্বিতীয় দফায় আরেকটি গণভোটের জন্য প্রচারণা চালাবেন তিনি।

সদ্য পদত্যাগী পরিবহনমন্ত্রী জো জনসন সাবেক ব্রিটিশ পররাষ্ট্রমন্ত্রী বরিস জনসনের ভাই। চলতি বছরের জুলাইয়ে ব্রেক্সিট নিয়ে বিতর্কের জেরে পদত্যাগ করেছিলেন বরিস জনসন। বরিসের আগে পদত্যাগ করেন ব্রেক্সিটমন্ত্রী দেহিদ ডেভিস ও ইউরোপীয় ইউনিয়ন বিষয়ক দফতরে তার দ্বিতীয় ব্যক্তি স্টিভ বাকের।


আরো সংবাদ



premium cement
জাতিসঙ্ঘের ফিলিস্তিনি শরণার্থী সংস্থাকে আবার অর্থায়ন শুরু করবে জাপান শেখ হাসিনার অন্তর্ভুক্তিমূলক রাজনীতি বিএনপিকে অন্ধকারে ঠেলে দিয়েছে : ওবায়দুল কাদের রাশিয়া সমুদ্র তীরবর্তী রিসোর্টে ১৬.৪ বিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ করবে সিরিয়ায় ইসরাইলি হামলায় নিহত ৩৬ সেনা সদস্য দৌলতদিয়া ঘাটে পন্টুন থেকে নদীতে পড়ে যুবকের মৃত্যু অ্যানেসথেসিয়ার পুরনো ওষুধ বাতিল করে কেন নতুনের জন্য বিজ্ঞপ্তি! বাইডেনের মেয়াদে রুশ-মার্কিন সম্পর্কের উন্নতির কোনো আশা নেই : রুশ রাষ্ট্রদূত ডিএমপির অভিযানে গ্রেফতার ৪০ নিউইয়র্কে মঙ্গোলিয়ার সাবেক প্রধানমন্ত্রীর ফ্ল্যাট জব্দ করবে যুক্তরাষ্ট্র! টাঙ্গাইলে লরি-কাভার্ডভ্যান সংঘর্ষে নিহত ১ জিম্বাবুয়ে সিরিজে অনিশ্চিত সৌম্য

সকল