২১ জানুয়ারি ২০২০

যাকাত দিলে কোনো মুসলিম দেশ দারিদ্র্যের শিকার হবে না : এরদোগান

রজব তাইয়েব এরদোগান - ছবি : সংগৃহীত

তুরস্কের প্রেসডেন্ট রজব তাইয়েব এরদোগান রোববার মুসলিম দেশগুলোকে অর্থনৈতিকভাবে সমস্যায় থাকা লাখ লাখ মুসলমানদের স্বার্থে একত্রে আরো বেশি করে কাজ করার আহ্বান জানিয়েছেন।

তুরস্কের ইস্তাম্বুলে ইসলামি সহযোগিতা সংস্থা (ওআইসি) কতৃক আয়োজিত উচ্চ পর্যায়ের সরকারি ও বেসরকারি বিনিয়োগ সম্মেলনে তিনি বলেন, ওআইসিভুক্ত দেশগুলোতে আমাদের প্রায় ৩৫০ মিলিয়ন ভাই-বোন দারিদ্র্য সীমার নিচে বসবাস করে যা প্রায় ২১ শতাংশ।

এসময় তিনি জোর দিয়ে বলেন, ধনী মুসলিম দেশগুলো দরিদ্র দেশগুলোর চেয়ে ২০০ গুণ বেশি সমৃদ্ধ। কিন্তু এসব ধনী মুসলমান দেশগুলো যদি তাদের যাকাত দেয়, তবে কোনো মুসলিম দেশ দারিদ্র্যের শিকার হবে না।

এরদোগান বলেন, বিশ্বব্যাপী বাণিজ্য যুদ্ধ এবং আর্থিক টানাপোড়ন থেকে নিজেদের দূরে রাখতে সবসময় প্রস্তুত থাকতে হবে।

এরদোগান বলেন, গত বছর তুরস্ক বিশ্বের ষষ্ঠ-তম পর্যটক আগমনকারী দেশ, ৪ কোটি ৬০ লাখের অধিক মানুষ তুরস্ক সফরে আসে। আর এবছর তা ৫ কোটিতে যাবে বলে ধারণা করা হচ্ছে। ইয়েনি শাফাক।


আরো সংবাদ

শ্রীপুরে স্বামীকে দুধ দিয়ে গোসল করিয়ে বরণ পর্তুগালে আ’লীগ-বিএনপি সংঘর্ষে নিহত ১ ৩০ জুন পর্যন্ত জরিমানা ছাড়া গাড়ির কাগজপত্র হালনাগাদের সুযোগ শপথ নিলেন মোছলেম উদ্দিন এমপি খালেদা জিয়ার বিরুদ্ধে জন্মদিন পালনের মামলার শুনানি ১১ ফেব্রুয়ারি সিলিন্ডার গ্যাসের মূল্য নির্ধারণে পদক্ষেপ জানতে হাইকোর্টের রুল স্কাউটিংয়ের শিক্ষা জীবনে প্রতিফলন করা গেলে জাতীয় উন্নয়ন ত্বরান্বিত হবে : রাষ্ট্রপতি ঢাকায় ৫৪ ঘণ্টা মোটরসাইকেল চলাচল বন্ধ ভারতে মুসলিম জনসংখ্যা বৃদ্ধির হার কমছে উড়োজাহাজের নাটবল্টু খুলে লুকিয়ে স্বর্ণ আনছে কারা? ঢাকার ট্রাফিক সিগনালে অব্যবস্থাপনার প্রতিবেদন দাখিলের নির্দেশ

সকল




krunker gebze evden eve nakliyat