২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

যাকাত দিলে কোনো মুসলিম দেশ দারিদ্র্যের শিকার হবে না : এরদোগান

রজব তাইয়েব এরদোগান - ছবি : সংগৃহীত

তুরস্কের প্রেসডেন্ট রজব তাইয়েব এরদোগান রোববার মুসলিম দেশগুলোকে অর্থনৈতিকভাবে সমস্যায় থাকা লাখ লাখ মুসলমানদের স্বার্থে একত্রে আরো বেশি করে কাজ করার আহ্বান জানিয়েছেন।

তুরস্কের ইস্তাম্বুলে ইসলামি সহযোগিতা সংস্থা (ওআইসি) কতৃক আয়োজিত উচ্চ পর্যায়ের সরকারি ও বেসরকারি বিনিয়োগ সম্মেলনে তিনি বলেন, ওআইসিভুক্ত দেশগুলোতে আমাদের প্রায় ৩৫০ মিলিয়ন ভাই-বোন দারিদ্র্য সীমার নিচে বসবাস করে যা প্রায় ২১ শতাংশ।

এসময় তিনি জোর দিয়ে বলেন, ধনী মুসলিম দেশগুলো দরিদ্র দেশগুলোর চেয়ে ২০০ গুণ বেশি সমৃদ্ধ। কিন্তু এসব ধনী মুসলমান দেশগুলো যদি তাদের যাকাত দেয়, তবে কোনো মুসলিম দেশ দারিদ্র্যের শিকার হবে না।

এরদোগান বলেন, বিশ্বব্যাপী বাণিজ্য যুদ্ধ এবং আর্থিক টানাপোড়ন থেকে নিজেদের দূরে রাখতে সবসময় প্রস্তুত থাকতে হবে।

এরদোগান বলেন, গত বছর তুরস্ক বিশ্বের ষষ্ঠ-তম পর্যটক আগমনকারী দেশ, ৪ কোটি ৬০ লাখের অধিক মানুষ তুরস্ক সফরে আসে। আর এবছর তা ৫ কোটিতে যাবে বলে ধারণা করা হচ্ছে। ইয়েনি শাফাক।


আরো সংবাদ



premium cement
আদমদীঘিতে ২৩০ চালকল বন্ধ : বেকার ৭ হাজার শ্রমিক সাকিবে উজ্জীবিত বাংলাদেশের লক্ষ্য সিরিজে সমতা কুলাউড়ায় জঙ্গল থেকে তরুণীর লাশ উদ্ধার ঈদগাঁওতে মাদককারবারি গ্রেফতার শিক্ষায় ব্যাঘাত : ফেসবুক-টিকটক-ইনস্টাগ্রাম-স্ন্যাপচ্যাটের বিরুদ্ধে ২৯০ কোটি ডলারের মামলা আমতলীতে কিশোরীকে অপহরণ শেষে গণধর্ষণ, গ্রেফতার ৩ মহানবীকে কটূক্তির প্রতিবাদে লালমোহনে শিক্ষার্থীদের বিক্ষোভ ক্রিমিয়া সাগরে বিধ্বস্ত হলো রুশ সামরিক বিমান জর্ডান আন্তর্জাতিক কোরআন প্রতিযোগিতায় বাংলাদেশী বিচারক এবারের আইপিএলে কমলা ও বেগুনি টুপির লড়াইয়ে কারা সরকার জনবিচ্ছিন্ন হয়ে সন্ত্রাসনির্ভর হয়ে গেছে : রিজভী

সকল