১৫ নভেম্বর ২০১৯

কোন দেশের ভূখণ্ড দখলের উদ্দেশ্য তুরস্কের নেই : এরদোগান

-

তুরস্কের প্রেসিডেন্ট রজব তাইয়েব এরদোগান বলেছেন, কোন দেশের ভূখণ্ড দখলের উদ্দেশ্য আমাদের নেই। কারো স্বাধীনতা বা স্বার্থহানিও করতে চাই না। শুধুমাত্র আমাদের জাতীয় নিরাপত্তার স্বার্থে সন্ত্রাসীদের বিরুদ্ধে বর্তমানে উত্তর সিরিয়ায় তুর্কি সেনাবাহিনীর অভিযান চলছে। সন্ত্রাসীদের বিতাড়িত করেই তুর্কি সেনারা ফিরে আসবে।

পশ্চিমা দেশগুলোর বিভিন্ন যুদ্ধের প্রতি ইঙ্গিত করে তিনি বলেন, অন্যদের হয়তো ইরাক, সিরিয়া, আফগানিস্তান, লিবিয়া, আফ্রিকা কিংবা বলকান অঞ্চলে ভিন্ন স্বার্থ থাকতে পারে। কিন্তু সিরিয়ায় তুরস্কের অভিযান নিয়ে আমাদের ভাই-বোনদের মতো আমাদেরও একই উদ্দেশ্য।
এরদোগান আরো বলেন, যারা মনে করে রক্তের চেয়ে তেল দামী তারা এই অভিযানের তাৎপর্য বুঝতে পারবে না।

তুরস্কের প্রেসিডেন্ট আবারো জোর দিয়ে বলেন, তুরস্ক সন্ত্রাসীদের বিরুদ্ধে সব সময়ই কঠিন অবস্থানে থাকবে। তাদের সাথে আলোচনায় বসার প্রস্তাব নাকচ করে দেন।

সম্প্রতি উত্তর সিরিয়ায় অবস্থান নেয়া কুর্দিপন্থী ওয়াইপিজি যোদ্ধাদের বিরুদ্ধে অভিযান শুরু করেছে তুরস্কের সেনাবাহিনী। ওয়াইপিজি কুর্দিপন্থী একটি সশস্ত্র গোষ্ঠি যারা তুরস্কের বিচ্ছিন্নতাবাদী পিকেকের সহযোগী। তুর্কি সীমান্তে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টির জন্য এই সংগঠনটি দায়ী বলে মনে করে তুরস্ক। যে কারণে তাদের এই অভিযান।


আরো সংবাদ

আগুন নেভাতে সাহসী ভূমিকা রাখা ১৬ ব্যক্তিকে সংবর্ধনা দিলো হোটেল কস্তুরি ঘুষ সন্ত্রাস মাদকের বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে বাংলাদেশ-নেপাল যোগাযোগ ও বাণিজ্য বাড়ানোর পরামর্শ রাষ্ট্রপতির মেহেদির রঙ মুছতে না মুছতেই... সর্বদা আল্লাহর জিকিরে থাকতে হবে : আল্লামা শফী খালেদা জিয়ার শারীরিক অবস্থা অত্যন্ত খারাপ, তাকে জামিনে মুক্তি দিন রোহিঙ্গা নিপীড়নের অভিযোগ তদন্তের আদেশ দিয়েছে আন্তর্জাতিক আদালত ৩০ বছর পর সগিরা হত্যার রহস্য উদঘাটন : চার আসামি গ্রেফতার ট্রেন দুর্ঘটনার পেছনে কোনো ষড়যন্ত্র থাকলে সরকার খতিয়ে দেখবে : প্রধানমন্ত্রী অর্থমন্ত্রীর পরিবারের আয়কর ৭ কোটি ৬ লাখ ৭৮ হাজার টাকা না’গঞ্জে আদালত চত্বরে বাদি ও আসামিপক্ষের মারামারি

সকল