২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

এস-৪০০’র আরো চালান পেল তুরস্ক

বিমান থেকে এস-৪০০'র চালান নামানো হচ্ছে - সংগৃহীত

রাশিয়ার কাছ থেকে এস-৪০০ ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা ব্যবস্থার আরো একটি চালান পেয়েছে তুরস্ক। এ ব্যবস্থার প্রথম চালান পাওয়ার একদিন পর শনিবার তুরস্ক নতুন চালান গ্রহণ করল। শনিবার তুর্কি প্রতিরক্ষা মন্ত্রণালয় টুইটার পোস্টে বলেছে,‘আজ আবার দীর্ঘ পাল্লার এস-৪০০ ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা ব্যবস্থার চালান শুরু হয়েছে।’

তুর্কি প্রতিরক্ষা মন্ত্রণালয় জানিয়েছে, রাশিয়ার চতুর্থ সামরিক কার্গো বিমান এস-৪০০ ব্যবস্থা নিয়ে শনিবার তুরস্কের রাজধানী আঙ্কারর কাছে মারটেড বিমানঘাঁটিতে অবতরণ করে। এর একদিন আগে রাশিয়ার বিশাল তিনটি এএন-১২৪ বিমান এস-৪০০’র প্রথম চালান নিয়ে তুরস্কে যায়।

রাশিয়া থেকে এস-৪০০’র চালান গ্রহণের কারণে মার্কিন সরকার ক্ষুব্ধ হয়েছে। দীর্ঘদিন ধরে ওয়াশিংটন রাশিয়া থেকে এস-৪০০ ক্ষেপণাস্ত্র ব্যবস্থা গ্রহণ না করার জন্য তুরস্ককে সতর্ক করে আসছে। কিন্তু তুরস্ক মার্কিন হুঁশিয়ারি উপেক্ষা করেই তা গ্রহণ করল। আমেরিকা এরইমধ্যে তুরস্ককে এফ-৩৫ বিমান দেবে না বলে ঘোষণা দিয়েছে। এছাড়া, দেশটির ওপর নিষেধাজ্ঞা আরোপের পরিকল্পনা করছে ওয়াশিংটন। সূত্র : পার্সটুডে।


আরো সংবাদ



premium cement
ফ্লোরিডায় বাংলাদেশ কনস্যুলেটের নতুন কনসাল জেনারেল সেহেলী সাবরীন চান্দিনায় পানিতে ডুবে একই পরিবারের দুই শিশু মৃত্যু কেএনএফ সম্পৃক্ততা : গ্রেফতার ছাত্রলীগ নেতা সম্পর্কে যা জানা গেছে দেশে টিআইএনধারীর সংখ্যা ১ কোটি ২ লাখ শ্রমজীবি মানুষের মাঝে ক্যাপ, পানি ও স্যালাইন বিতরণ করেছে ছাত্রশিবির ঢাকা মহানগর পশ্চিম নোয়াখালীতে হিট স্ট্রোকে শিক্ষার্থীর মৃত্যু বাবার বাড়িতে বেড়াতে যাওয়ায় স্ত্রীর ২৭ স্থানে স্বামীর ধারালো অস্ত্রের আঘাত তিস্তা মহাপরিকল্পনা বাস্তবায়নের দাবিতে ১২ উপজেলায় মানববন্ধন রোববারই খুলছে শিক্ষাপ্রতিষ্ঠান, শনিবার ক্লাসসহ ৪ নির্দেশনা ময়মনসিংহ ওয়েলফেয়ার ফাউন্ডেশনের ঈদ পুনর্মিলনী বাস্তবায়নের আহ্বান ৩ গণকবরে ৩৯২ লাশ, ২০ ফিলিস্তিনিকে জীবন্ত কবর দিয়েছে ইসরাইল!

সকল