২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

খাসোগি ঘটনায় সৌদি কনস্যুলেটে ফের পুলিশের তল্লাশী

-

সাংবাদিক জামাল খাসোগির নিখোঁজের ঘটনা তদন্তের অংশ হিসেবে তুরস্কের একটি তদন্ত দল দ্বিতীয়বারের মতো ইস্তাম্বুলের সৌদি কনসুলেটে তল্লাশি চালিয়েছে। এএফপির এক প্রতিনিধি একথা জানান।

ইস্তাম্বুলের সৌদি কনসাল মোহাম্মদ আল ওতাইবি রিয়াদের উদ্দেশে ইস্তাম্বুল ত্যাগ করার একদিন পর বুধবার তুরস্কের পুলিশ তার বাসভবনে তল্লাশি চালায়।

খাসোগি ওয়াশিংটন পোস্টসহ বিভিন্ন পত্রিকায় কলাম লিখতেন। সৌদি সরকারের সাবেক ঘনিষ্ঠ সহযোগী খাসোগি তার লেখা কলামগুলোতে সৌদি যুবরাজ মোহাম্মদ বিন সালমানের তীব্র সমালোচনা করতেন। ২ অক্টোবর সৌদি কনস্যুলেটে ঢোকার পর থেকে তিনি নিখোঁজ হন।

তুর্কি কর্মকর্তারা বলেছেন, খাসোগিকে সেখানে হত্যা করা হয়েছে বলে তাদের ধারণা, যদিও সৌদি আরব এ বিষয়টি নিশ্চিত করেনি।

স্থানীয় সময় বিকেল ৪টা ৪০ মিনিটের দিকে ফরেনসিক বিশেষজ্ঞসহ প্রসিকিউটর একদল পুলিশ নিয়ে ওতাইবির বাসভবনে প্রবেশ করেন।

তুরস্কের গণমাধ্যম জানায়, খাসোগিকে যখন হত্যা করা হয় তখন ওতাইবি সেখানে ছিলেন।

তদন্ত কর্মকর্তারা রাত দেড়টার দিকে ওতাইবির বাসভবন ত্যাগ করেন।


আরো সংবাদ



premium cement
সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট কারীদের চিহ্নিতকরণ ও দৃষ্টান্তমূলক শাস্তি দাবি ১২ দলীয় জোটের কলিং ভিসায় প্রতারণার শিকার হয়ে দেশে ফেরার সময় মারা গেল মালয়েশিয়া প্রবাসী নারায়ণগঞ্জ যুবদলের সদস্য সচিবকে আটকের অভিযোগ হাতিয়া-সন্দ্বীপ চ্যানেলে কার্গো জাহাজডুবি : একজন নিখোঁজ, ১১ জন উদ্ধার হঠাৎ অবসরের ঘোষণা পাকিস্তানের সাবেক অধিনায়কের বগুড়ায় গ্যাসের চুলার আগুনে বৃদ্ধা নিহত বগুড়ায় ধানের জমিতে পানি সেচ দেয়া নিয়ে খুন জিআই স্বীকৃতির সাথে গুণগত মানের দিকেও নজর দিতে হবে : শিল্পমন্ত্রী অনির্দিষ্টকালের জন্য বন্ধ চুয়েট, শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ সখীপুরে সাবেক ও বর্তমান এমপির সমর্থকদের মধ্যে ব্যাপক সংঘর্ষ তীব্র গরমের জন্য আওয়ামী লীগ সরকার অন্যতম দায়ী : মির্জা আব্বাস

সকল