১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫
`

তুরস্কের অর্থনীতি আগের চেয়ে শক্তিশালী হবে: এরদোগান

রজব তাইয়েব এরদোগান। - সংগৃহীত

তুরস্কের প্রেসিডেন্ট রজব তাইয়েব এরদোগান বলেছেন বর্তমানে তুরস্ক যে ধরণের অর্থনৈতিক সমস্যার সন্মুখীন তা থেকে শীঘ্রই ঘুরে দাঁড়াবে। খবর ডেইলি সাবাহর।

বুধবার ব্রডকাস্ট জার্নালিস্ট অ্যাসোসিয়েশন আয়োজিত মিডিয়া অস্কার পুরস্কার প্রদান অনুষ্ঠানে রাখা বক্তব্যে এরদোগান বলেন, এটা স্পষ্ট যে কাঠামোগত অর্থনৈতিক সমস্যাগুলি সমাধান করা প্রয়োজন। আমরা ইতোমধ্যেই তাদের সচেতন এবং সমাধানের জন্য কাজ করছি। আমাদের অবকাঠামো এই সমস্যার সমাধান করতে যথেষ্ট শক্তিশালী।

সন্ত্রাসবাদের অভিযোগে জড়িত মার্কিন ধর্মপ্রচারক যাজক অ্যান্ড্রু ব্রানসনকে তুরস্কে আটক রাখা হলে তুরস্ক ও যুক্তরাষ্ট্রের মধ্যে উত্তেজনাকর পরিস্থিতির সৃষ্টি হয়। এরফলে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প তুরস্কের মন্ত্রী সুলেমান সোয়লু ও আব্দুল্লাহামিত গুলের উপর আগস্ট ১ তারিখে নিষেধাজ্ঞা আরোপের সিদ্ধান্ত নেয় এবং তুরস্ক থেকে আমদানিকৃত ইস্পাতের ওপর ৫০ শতাংশ এবং অ্যালুমিনিয়ামের উপর ২০ শতাংশ কর বাড়ানোর সিদ্ধান্ত নেয়।


আরো সংবাদ



premium cement
আরো দুই সদস্য বাড়িয়ে সাত সদস্যের তদন্ত কমিটি গঠন রাবির নতুন জনসংযোগ প্রশাসক অধ্যাপক ড. প্রণব কুমার পাণ্ডে অপরাধ না করেও আসামি হওয়া এখন নিয়মে পরিণত হয়েছে : মির্জা ফখরুল লাঙ্গলবন্দে ব্রহ্মপুত্র নদে স্নানোৎসবে নেমে শিশুর মৃত্যু ধূমপান করতে নিষেধ করায় গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা বড় বোনের বৌভাতের গিয়ে দুর্ঘটনায় স্কুলছাত্র নিহত কোটালীপাড়ায় মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধ নিহত চুয়াডাঙ্গা দর্শনায় রেললাইনের পাশ থেকে যুবকের লাশ উদ্ধার সাবেক চেয়ারম্যান মাহবুবার রহমানের কবর জিয়ারত করলেন জামায়াত আমির আরব আমিরাতে ভারী বৃষ্টিপাত, বন্যায় ওমানে মৃতের সংখ্যা বেড়ে ১৮ ডা. জাফরুল্লাহ চৌধুরী ছিলেন অন্যায়ের বিরুদ্ধে সাহসী কণ্ঠস্বর

সকল