২৩ জুন ২০১৮

এমিনি এরদোগানের আমন্ত্রণে প্রেসিডেন্ট কমপ্লেক্সে সেহরিতে ছাত্র-ছাত্রীরা

এমিনি এরদোগানের আমন্ত্রণে প্রেসিডেন্ট কমপ্লেক্সে সেহরিতে ছাত্র-ছাত্রীরা - সংগৃহীত

তুরস্কের ফার্স্ট লেডি এমিনি এরদোগানের আমন্ত্রণে সেহরিতে অংশ নিয়েছেন আঙ্কারায় অবস্থিত দেশ-বিদেশের তরুণ ছাত্র-ছাত্রীরা। সেহরি অনুষ্ঠানে ছাত্র-ছাত্রীদের সাথে প্রেসিডেন্ট রিসেপ তায়্যেপ এরদোগানও যোগদান করেন। টুইটারে এমিনি এরদোগানের এই আমন্ত্রণে শিক্ষার্থীদের ব্যাপক সাড়া পড়ে।

বৃহস্পতিবার আঙ্কারায় প্রেসিডেন্ট কমপ্লেক্সে এই সেহরি অনুষ্ঠানের আয়োজন করা হয়। আগের দিন বুধবার রাতে টুইটারে ফার্স্ট লেডি এমিনি এরদোগান ছাত্র-ছাত্রীদের সেহরির জন্য প্রেসিডেন্ট কমপ্লেক্সে আমন্ত্রণ জানিয়েছিলেন।

এমিনি এরদোগান তার টুইটে বলেন, ‘গত সপ্তাহে তায়্যেপ এরদোগান শিক্ষার্থীদের ডরমিটরিতে (আবাসিক হল) অতিথি হয়েছিলেন। এবার আমরা কুলিয়েতে (প্রেসিডেন্ট কমপ্লেক্সে) সেহরিতে থাকব।’

এসময় তিনি তার টুইটে মজা করে আরো বলেন, ‘আমন্ত্রিতদের প্রাধান্যের ক্ষেত্রে নারীদের প্রতি ‘ইতিবাচক বৈষম্য’ দেখানো হবে।’

এই অনুষ্ঠানে শিক্ষার্থীদের সাথে কথা বলার সময় প্রেসিডেন্ট এরদোগান রিপাবলিকান পিপলস পার্টির (সিএইচপি) প্রেসিডেন্ট পদপ্রার্থী মুহাররেম ইন্সের সমালোচনা করে বলেন, শিক্ষক নিয়োগের ক্ষেত্রে তার (মুহাররেম) প্রতিশ্রুতিটি অবাস্তব।

এরদোগান বলেন, আমরা প্রতি বছর ৩০ হাজার শিক্ষক নিয়োগ করি। ক্রমবর্ধমান চাহিদা এবং নতুন শ্রেণিকক্ষ নির্মাণের উপর নির্ভর করে আমরা এই পদগুলোতে নিয়োগ অব্যাহত রাখব। কিন্তু প্রত্যেককে নিযুক্ত করা হবে- তা বলা মিথ্যা হবে।

গত সপ্তাহে গানগোর আতাক নামে আঙ্কারার ইলদিরিম বায়েজিত বিশ্ববিদ্যালয়ের ডেনটিস্ট অনুষদের একজন ছাত্র তাদের ডরমিটরিতে তাদের সাথে সেহরির জন্য টু্ইটারে প্রেসিডেন্ট এরদোগানকে আমন্ত্রণ জানিয়েছিলেন।

এরদোগানের উদ্দেশ্য তিনি লিখেছিলেন, ‘প্রিয় প্রেসিডেন্ট, আপনি আমাদের হোসেইন গাজি ডরমেটরিতে আমাদের অতিথি হয়ে আমাদের সাথে সেহরি করবেন?’

এই টুইটারের প্রতিক্রিয়ায় প্রেসিডেন্ট লিখেছিলেন, ‘তোমাদের চা প্রস্তুত হলে আমি আসছি।’

পরে অন্য এক টুইটে প্রেসিডেন্ট একটি ভিডিও পোস্ট করেন। এতে দেখা যায় তিনি ডরমিটরিতে ছাত্রদের সাথে খাবারে অংশ নিয়েছেন।

প্রেসিডেন্ট এরদোগানের উপস্থিতিতে ছাত্ররা দারুণ আবেগপ্রবণ হয়ে পড়েছিল। তারা তাকে সাদরে বরণ করে নেন। এসময় তারা এরদোগানের সঙ্গে খোশগল্পে মেতে ওঠেন। অনেকে তার সাথে সেফলি তুলেন। 


আরো সংবাদ