২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

পেঁয়াজের কারণে

-

টুংটাং শব্দে ফোন বেজে চলছে। তাড়াতাড়ি করে রিসিভ করলাম। হ্যালো বলতে ওপাশ থেকে পুতুল বউ, মানে হলো গিয়ে আমার প্রেমিকা বলল, এই তুমি এখন কই আছো? জলদি করে জিয়া পুকুর পাড়ে আসো তো। তোমার সাথে জরুরি কিছু কথা আছে।
আমি এক মুহূর্ত বিলম্ব না করে পায়ের জুতা খুলে হাতে, নিয়ে দৌড়ে চলে এলাম জিয়া পুকুর পাড়ে। পুতুল বউ ডাকছে বলে কথা, দেখে কোথায় বলবে এই বসো, আহারে কত কষ্ট করে না দৌড়ে এসেছ। উল্টো আমাকে বলল, কুকুরের মতো এমন জিহ্বা বের করে হাঁপাচ্ছ কেন? মনে হচ্ছে কারো কিছু চুরি করছ, আর ধাওয়া খেয়ে দৌড় দিছ।
আমি এই কথার উত্তর না দিয়ে বললাম, এবার বলো কেন ডাকছ।
পুতুল বউ আমার কথার উত্তর না দিয়ে বলল। এই নাও বিয়ের কার্ড। আমি কার্ড হাতে নিয়ে বললাম, তোমার বড় ভাইয়ার বিয়ে?
পুতুল বউ বলল, না। আমার বিয়ে আগামী শুক্রবার।
পুতুল বউয়ের কথা শুনে বললাম, কী বলছ এসব! তোমার বিয়ে মানে! আর কার সাথে? তুমি না আমাকে ভালোবাসো। তিন বছর হতে চলছে আমাদের রিলেশনের বয়স।
পুতুল বউ আমাকে থামিয়ে দিয়ে বলল, এই শোন, তোমার মতো এই আপেল কমলা বিক্রেতার সাথে আমার বাবা বিয়ে দেবে না। শুধু বাবা না, আমিও রাজি না। কারণ হলো ওই পাড়ার পেঁয়াজ ব্যবসায়ী মফিজের সাথে আমার বিয়ে একদম পাক্কা!
আমি বললাম, এই আপেল কমলা তো তুমি বিক্রি করতে বলছ। তুমি না বললে এই আপেল কমলা তোমার বাবা ভীষণ পছন্দ করে। আর তাই আমাকে বলছ এই ব্যবসায় করতে। আর তুমি এখন বলতেছ আপেল, কমলা বিক্রি করি বলে বিয়ে করবে না। আর ওই মফিজকে তো আমরা সবাই পচা পেঁয়াজ নামে ডাকি। ওই মফিজ যখন রাস্তা দিয়ে চলে, তখন তো ওর গায়ের দুর্গন্ধে বাতাস দূষিত হয়। এমন কি আশপাশের কেউ তখন রাস্তায় চলাচল করে না। আর তুমি বলতেছ ওই মফিজকে বিয়ে করবে।
এবার আমার কথা শুনে পুতুল বউ রাগ করে বলল, এই অনেক হয়েছে তোমার বকবক করা। এবার শোন, তোমার এই এক কেজি আপেল অথবা কমলা, বিক্রি করেও তো। এক কেজি পেঁয়াজ কিনতে পারবে না। পেঁয়াজের কেজি এখন ২০০ টাকা। এবার বলো আমার বাবা কার সাথে আমার বিয়ে দেবে? আমি ওই মফিজকে বিয়ে করব। আমার বান্ধবীদের কাছে গর্ব করে বলতে পারব আমার স্বামী পেঁয়াজ বিক্রি করে। আর ফেসবুকেও পোস্ট করব একটু পর পর, আমার স্বামী পেঁয়াজ ব্যবসায়ী। বাবা বলছে আর একটু পরে গেলে নাকি মফিজের সাথে অন্য কোনো মেয়ের বিয়ে ঠিক হয়ে যেত। কারণ পাড়ার অনেক মেয়ের বাবা নাকি লম্বা লাইন দিয়ে দাঁড়িয়ে আছে ওনাদের মেয়ের বায়োডাটা নিয়ে। ভাগ্যিস আমার বাবা সঠিক সময়ে ওখানে উপস্থিত হয়েছে। এবার আমি যাই, আর হুম তুমি কিন্তু অবশ্যই আসবে আমাদের বিয়েতে। মিস করো না যেন।
পুতুল বউয়ের চলে যাওয়ার দিকে তাকিয়ে আমি আনমনে বলে উঠলামÑ হায় রে পেঁয়াজ! তোর জন্য আমার প্রেমিকাও হাতছাড়া হয়ে গেল!

 


আরো সংবাদ



premium cement