২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

ফেলু টি স্টল

-

ইদানীং ফেলুর সংসার কোনো রকম টেনেটুনে চলছে। টাকা-পয়সাও তেমন নেই যে, একটা ভালো একটু ব্যবসা শুরু করবে। অবশেষে ভাবলো বউকে তার বাপের বাড়ি পাঠিয়ে দেবে, শ্বশুরবাড়ি থেকে কিছু টাকা পেলে নিজের কিছু টাকা আছে তা দিয়ে একটা চায়ের দোকান দেবে। বউ টাকা নিয়ে এলো নিজের জমানো কিছু টাকা সব মিলে দু-এক দিনের মধ্যে চায়ের দোকানও দিয়ে দিলো। শীতকালের শৈত্যপ্রবাহ বাড়ার সাথে সাথে বেড়ে চলছে চা বিক্রি কিন্তু বউ উঠতে বসতে বাপের বাড়ি থেকে আনা টাকা চায়। ফেলুর মাথায় হঠাৎ একটা বুদ্ধি এলো। সে মাইকিং করা শুরু করলÑ প্রিয় এলাকাবাসী, একটি আনন্দের সংবাদ। আপনারা ফেলু টি-স্টলে যোগাযোগ করলে খেতে পারবেন সুস্বাদু চা।
তবে জেনে খুশি হবেন প্রথম এককাপ চা মাত্র পাঁচ টাকা, দ্বিতীয় কাপ চা মাত্র তিন টাকা এবং তৃতীয় কাপ চা খেতে পারবেন মাত্র দুই টাকা। এই সুযোগ সীমিত সময়ের জন্য। তবে একটি কথা আপনারা কেউ আগেই তৃতীয় কাপ চা খেতে পারবেন না।
প্রথম কাপ চা খাবেন এবং দ্বিতীয় কাপ চা খাওয়ার পর খেতে পারবেন তৃতীয় কাপ চা মাত্র দুই টাকা। যোগাযোগ করুন ফেলু টি-স্টল। মাইকিং করার পর প্রচুর লোক আসে চা খেতে। সাড়া গ্রামে হইচই পড়ে যায়। সবাই চা খেতে আসে। কয়েক দিনের মধ্যেই ফেলু শ্বশুরবাড়ির টাকা অর্থাৎ বউয়ের বাপের বাড়ি থেকে আনা টাকা শোধ করে দেয়। একদিন পাশের গ্রামের এক মাস্টার আসেন ফেলুর টি-স্টলে। চা খেয়ে খুব প্রশংসা করেন। যাওয়ার সময় বলেন, ফেলু একটা কথা বলতাম।
স্যার কন, কী কইবেন?
আচ্ছা তুমি তিন কাপ চা দশ টাকায় বিক্রি করো তোমার লাভ কি?
স্যার আগে কেউ কেউ এককাপ চা তিন টাকায় খেয়ে আর একটা বিস্কুট খায়। ধরেন সাত আট টাকা খায়। আর মাইকিং করার পর এখন প্রথম কাপ চা পাঁচ টাকায় খাওয়ার পর ভাবে পাঁচ টাকায় এককাপ চা খাইলাম আর দুই টাকায় এককাপ খামু না? এই দুই টাকার চা খেতে গিয়ে দ্বিতীয় কাপ চাটাও খেতে হয়। তারপর তৃতীয় কাপ। মোট দশ টাকা আর বিস্কুট মিলে পনেরো টাকা এই নিয়ে ভালোই বিক্রি চলছে।
মাস্টার মুচকি হেসে বললেন, বাহ্ ফেলু বাহ্ তোমার বুদ্ধি আছে। হ

 

 


আরো সংবাদ



premium cement
কক্সবাজারে ভুল চিকিৎসায় প্রসূতির মৃত্যু, স্বজনদের হাসপাতাল ঘেরাও বঙ্গোপসাগরে ১২ নাবিকসহ কার্গো জাহাজডুবি ভারত-প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলে বাংলাদেশকে ‘নেট সিকিউরিটি প্রোভাইডার’ হিসেবে দেখতে চায় যুক্তরাষ্ট্র রাজশাহীতে তাপমাত্রা ৪১ দশমিক ৮ ডিগ্রি রাজশাহীতে টানা তাপদাহ থেকে বাঁচতে বৃষ্টির জন্য কাঁদলেন মুসল্লিরা শরীয়তপুরে তৃষ্ণার্ত মানুষের মাঝে পানি ও খাবার স্যালাইন বিতরণ জামায়াতের এক শ্রেণিতে ৫৫ জনের বেশি শিক্ষার্থী নয় : শিক্ষা প্রতিমন্ত্রী নজিরবিহীন দুর্নীতির মহারাজার আত্মকথা ফতুল্লায় ১০ লাখ টাকা চাঁদার দাবিতে নির্মাণকাজ বন্ধ, মারধরে আহত ২, মামলা পার্বত্যাঞ্চলে সেনাবাহিনী: সাম্প্রতিক ভাবনা গফরগাঁওয়ে ব্রহ্মপুত্র নদে টিকটক করতে গিয়ে স্কুলছাত্রের মৃত্যু

সকল