২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

১৫ বছর বয়সী কোরি গফের কাছে পরাজিত হয়ে ভেনাসের বিদায়

১৫ বছর বয়সী কোরি গফের কাছে পরাজিত হয়ে ভেনাসের বিদায় - সংগৃহীত

বছরের তৃতীয় গ্র্যান্ড স্ল্যাম উইম্বলডনের প্রথম দিনেই অঘটনের শিকার হয়ে বিদায় নিয়েছেন পাঁচবারের চ্যাম্পিয়ন ভেনাস উইলিয়ামস। মাত্র ১৫ বছর বয়সী কোরি গফের কাছে পরাজিত হয়ে প্রথম রাউন্ড থেকে বাড়ি ফিরে গছেন ভেনাস।

গত সপ্তাহে সবচেয়ে কম বয়সী খেলোয়াড় হিসেবে অল ইংল্যান্ড ক্লাবে খেলার যোগ্যতা অর্জণ করেন মার্কিন টিনএজার গফ। প্রথম রাউন্ডে তিনি সোমবার ৬-৪, ৬-৪ গেমের সরাসরি সেটে স্বদেশী ভেনাসকে পরাজিত করে অঘটনের জন্ম দিয়েছেন।

গফের জন্মের আগে ভেনাস উইম্বলডনে দু’বার শিরোপা জিতেছেন। কিন্তু ৩৯ বছর বয়সী ভেনাস কাল গফের কাছে ছিলেন একেবারেই দিশেহারা। ১৯৯১ সালের পর সবচেয়ে কম বয়সী খেলোয়াড় হিসেবে উইম্বলডনের কোন একক ম্যাচ জয়ের রেকর্ড গড়েছেন গফ। পুরো ম্যাচে গফ মাত্র আটটি আনফোর্সড এরর করেছেন। তার সার্ভিস ছিল অসাধারন।

ক্যারিয়ারের সবচেয়ে বড় ম্যাচের আগে বিশে^র ৩১৩তম র‌্যাঙ্কধারী গফ বলেছিলেন তিনি সর্বকালের সেরা খেলোয়াড় হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করতে চান। গত বছর জুনিয়র ফ্রেঞ্চ ওপেনের শিরোপা জিতেছিলেন গফ। দ্বিতীয় রাউন্ডে গফের প্রতিপক্ষ বিশ্বের ১৩৯তম র‌্যাঙ্কধারী স্লোভাকিয়ার মাগাডালেনা রিবারিকোভা। সূত্র : বাসস


আরো সংবাদ



premium cement
ঢাবির কলা, আইন ও সামাজিক বিজ্ঞান ইউনিটে প্রথম হয়েছেন যারা স্বাস্থ্যমন্ত্রীর আশ্বাসে আন্দোলন স্থগিত ইন্টার্ন চিকিৎসকদের নিজ দেশে ৫ বছর পর ফিরল দিপক চট্টগ্রামে ৬ কিশোর গ্যাংয়ের ৩৩ সদস্য আটক শ্রমিকদের অধিকার আদায়ের জন্য সংগঠন মজবুত করতে হবে : শামসুল ইসলাম ইউরো ২০২৪’কে সামনে রেখে দল নির্বাচনে বিপাকে সাউথগেট ভারতীয় পণ্য বর্জনকে যে কারণে ন্যায়সঙ্গত বললেন রিজভী মাকে ভরণ-পোষণ না দেয়ায় শিক্ষক ছেলে গ্রেফতার প্রথম বাংলাদেশী আম্পায়ার হিসেবে আইসিসির এলিট প্যানেলে সৈকত ঢাবির সব ইউনিটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ নিরাপত্তা-বিষয়ক আলোচনা করতে উত্তর কোরিয়ায় রুশ গোয়েন্দা প্রধান

সকল