২৩ ফেব্রুয়ারি ২০১৯

শীর্ষে ওসাকা

-

সিমোনা হালেপকে পিছনে ফেলে ডব্লিউটিএ বিশ্ব র‌্যাঙ্কিংয়ের শীর্ষে উঠে এসেছেন অস্ট্রেলিয়ান ওপেন বিজয়ী নাওমি ওসাকা। মেলবোর্ন পার্কে চেক প্রজাতন্ত্রেন পেট্রা কেভিতোভাকে হারিয়ে শিরোপা জয় করা ওসাকা তিন ধাপ উপরে উঠে শীর্ষস্থানটি দখল করেছেন। র‌্যাঙ্কিংয়ের দ্বিতীয় স্থান অর্জন করেছেন কেভিতোভা। তিনি এগিয়েছেন চার ধাপ।

২১ বছর বয়সী জাপানীজ তারকা ক্যারিয়ারে মাত্র তিনটি শিরোপা জয় করেছেন। কিন্তু তার মধ্যেই দুটিই হলো গ্র্যান্ড স্ল্যাম। সেপ্টেম্বরে তিনি ইউএস ওপেনের শিরোপা জিতে নিজেকে বিশ্বের সামনে অন্যভাবে পরিচয় করিয়েছিলেন।

এদিকে মেলবোর্নে শেষ ১৬’র লড়াইয়ে সেরেনা উইলিয়ামসের কাছে পরাজিত হয়ে বিদায় নেয়া রোমানিয়ান নাম্বার ওয়ান সিমোনা হালেপের দুই ধাপ অবনতি হয়ে তৃতীয় স্থানে নেমে গেছেন। অস্ট্রেলিয়ান ওপেন শিরোপা ধরে রাখার মিশনে কোর্টে নামা ড্যানিশ তারকা ক্যারোলিন ওজনিয়াকি তৃতীয় রাউন্ড থেকে বিদায় নেয়ায় ছয় ধাপ নেমে নবম স্থানে অবস্থান করছেন।

এবারের র‌্যাঙ্কিংয়ে সবচেয়ে বেশি উন্নতি হয়েছে ২৫ বছর বয়সী যুক্তরাষ্ট্রের ড্যানিয়েল কলিন্সের। অস্ট্রেলিয়ান ওপেনের সেমিফাইনালে খেলার সুবাদে ১২ ধাপ উপরে উঠে তিনি র‌্যাঙ্কিংয়ের ২৩তম স্থান ছিনিয়ে নিয়েছেন। আরেক সেমিফাইনালিস্ট চেক প্রজাতন্ত্রের ক্যারোলিনা প্লিসকোভা তিন ধাপ উপরে উঠে পঞ্চম স্থানে রয়েছেন।

ডব্লিউটিএ র‌্যাঙ্কিং :
১. নাওমি ওসাকা (জাপান) ৭০৩০ র‌্যাঙ্কিং পয়েন্ট
২. পেট্রা কেভিতোভা (চেক প্রজাতন্ত্র) ৬২৯০
৩. সিমোনা হালেপ (রোমানিয়া) ৫৫৮২
৪. স্লোয়ানে স্টিফেন্স (যুক্তরাষ্ট্র) ৫৩০৭
৫. ক্যারোলিনা প্লিসকোভা (চেক প্রজাতন্ত্র) ৫১০০
৬. এ্যাঞ্জেলিক কারবার (জার্মানী) ৪৯৬৫
৭. এলিনা সেভিতোলিনা (ইউক্রেন) ৪৯৪০
৮. কিকি বার্টান্স (নেদারল্যান্ড) ৪৪৩০
৯. ক্যারোলিন ওজনিয়াকি (ডেনমার্ক) ৩৫৬৬
১০. আরিনা সাবালেঙ্কা (বেলারুস) ৩৪৮৫


আরো সংবাদ

Hacklink

ofis taşıma Instagram Web Viewer

canli radyo dinle

Yabanci Dil Seslendirme