১৭ জানুয়ারি ২০২০

শেষ ষোলোতে জকোভিচ, জেভরেভ ও নিশিকোরি

-

বছরের প্রথম গ্র্যান্ড স্ল্যাম অস্ট্রেলিয়ান ওপেন টেনিসে পুরুষ এককের শেষ ষোলো নিশ্চিত করেছেন শীর্ষ বাছাই সার্বিয়ার নোভাক জকোভিচ, চতুর্থ বাছাই জার্মানির আলেক্সান্ডার জেভরেভ ও অষ্টম বাছাই জাপানের কেই নিশিকোরি।

১৫তম গ্র্যান্ড স্ল্যাম ও সপ্তম অস্ট্রেলিয়ান ওপেনের শিরোপা জয়ের জন্য এবারের আসরে যাত্রা শুরু করেন জকোভিচ। আগের রাউন্ডগুলোতে সরাসরি সেটে জয় পেয়েছেন তিনি। তাই এ ম্যাচেও ফেবারিট ছিলেন জকোভিচ। কারন তৃতীয় রাউন্ডে জকোভিচের প্রতিপক্ষ ছিলেন ২৫তম বাছাই কানাডার ডেনিস শাপোভালোভ।
প্রথম দুই সেট জিতে সহজেই শেষ ষোলোতে নাম লেখানোর স্বপ্ন দেখছিলেন জকোভিচ। ৬-৩ ও ৬-৪ গেমে প্রথম দু’সেট জিতে নেন তিনি। তবে তৃতীয় সেটে দারুনভাবে ঘুড়ে দাঁড়ান শাপোভালোভ। ৬-৪ গেমে ঐ সেটটি জিতে ব্যবধান কমান শাপোভালোভ।

কিন্তু চতুর্থ সেটে জয় তুলে নিয়ে ম্যাচের ইতি টানেন জকোভিচ। এই সেটে প্রতিপক্ষকে দাঁড়াতেই দেননি জকোভিচ। ৬-০ গেমে চতুর্থ সেটটি জিতে ম্যাচ জয় নিশ্চিত করেন জকোভিচ। ম্যাচ শেষে জকোভিচ বলেন, ‘ম্যাচটি সহজেই জয়ের আশা করেছিলাম। কিন্তু শাপোভালোভ ভালো খেলেছে। তৃতীয় সেট শেষে চিন্তায় পড়ে গিয়েছিলাম। তবে চতুর্থ সেটে অমি ভালো খেলেছি। তবে আমার আরও বেশি উন্নতি করতে হবে।’

এই রাউন্ডের অন্য ম্যাচে জেভরেভ ৬-৩, ৬-৩ ও ৬-২ গেমে হারিয়েছেন অবাছাই অস্ট্রেলিয়ার অ্যালেক্স বোল্টকে। নিশিকোরি ৭-৬ (৮/৬), ৬-১ ও ৬-২ গেমে হারিয়েছেন অবাছাই পর্তুগালের জোয়াও সোউসাকে।


আরো সংবাদ

বিপিএলের নতুন চ্যাম্পিয়ন রাজশাহী ‘কেরলে কেউ খাবারের সাথে ধর্ম মেশায় না’ সাংবাদিকতার ইতিহাসে প্রথম! রাজার পোশাকে, হাতে তলোয়ার নিয়ে রিপোটিং (ভিডিও) দাবানলে বিধ্বস্ত অস্ট্রেলিয়ায় বৃষ্টি, ১৮ মাসের বাচ্চার নাচ ভাইরাল দূতাবাস অ্যাপে খুব সহজে ৩৪ সেবা পাওয়া যাচ্ছে: পররাষ্ট্রমন্ত্রী লজ্জাজনক হারের পর অস্ট্রেলিয়ার বিপক্ষে জয় ভারতের সোলাইমানি হত্যার দায়ে ট্রাম্পের প্রাণদণ্ড হওয়া উচিত : মার্কিন সাংবাদিক ইরান-মার্কিন সঙ্ঘাত : ওআইসির আত্মসমালোচনার সুযোগ যে কথা বলতে চাই না প্রাণভিক্ষার আবেদন নাকচ, ভারতের নির্ভয়া কাণ্ডে ফাঁসি ১ ফেব্রুয়ারি ‘হিউম্যান মিল্ক ব্যাংক’ : প্রসঙ্গ কথা

সকল