২১ ফেব্রুয়ারি ২০১৯

ফিরেই বাজিমাত নাদালের

-

অস্ট্রেলিয়ান ওপেনের প্রথম রাউন্ডে দাপুটে জয় তুলে নিতে প্রতিপক্ষের বিপক্ষে কোনো কার্পণ্য করেননি ইনজুরি থেকে ফেরা রায়াফেল নাদাল। এদিকে নারী বিভাগে সাবেক দুই চ্যাম্পিয়ন অ্যাঞ্জেলিক কারবার ও মারিয়া শারাপোভাও প্রথম রাউন্ডে জয় পেয়েছেন।
১৭ বারের গ্র্যান্ড স্ল্যাম বিজয়ী নাদাল পায়ের অস্ত্রোপচারের কারণে ২০১৮ সালের প্রায় বেশিরভাগ সময়ই বিশ্রামে ছিলেন। গতকাল অস্ট্রেলিয়ান ওয়াইল্ড কার্ড প্রাপ্ত জেমস ডাকওয়ার্থকে প্রথম রাউন্ডে ৬-৪, ৬-৩, ৭-৫ গেমে উড়িয়ে দিয়ে দ্বিতীয় রাউন্ড নিশ্চিত করেছে এই স্প্যানিশ তারকা। অথচ পুরো ম্যাচে একবারের জন্য মনে হয়নি ইনজুরির কারণে দীর্ঘদিন তিনি কোর্টের বাইরে ছিলেন।

ম্যাচে শেষে ২০০৯ অস্ট্রেলিয়ান ওপেন বিজয়ী নাদাল বলেছেন, ‘দীর্ঘদিন পরে সর্বোচ্চ পর্যায়ের প্রতিযোগিতায় ফেরাটা মোটেই সহজ নয়। বিশেষ করে এই ধরনের টুর্নামেন্টে প্রতিটি খেলোয়াড়ই বেশ আগ্রাসী থাকে। এখানে এসে আমি যে শক্তি পাচ্ছি তা এককথায় চমৎকার।’

স্প্যানিশ দ্বিতীয় বাছাই নাদাল উন্মুক্ত যুগে প্রথম খেলোয়াড় ও সব মিলিয়ে রয় এমারসন ও রড লেভারের সাথে তৃতীয় খেলোয়াড় হিসেবে দুই বা ততোধিকবার এক বছরে প্রতিটি গ্র্যান্ড স্ল্যাম জয়ের লক্ষ্যে কোর্টে নেমেছেন।

গত বছরের উইম্বলডনের ফাইনালিস্ট পঞ্চম বাছাই কেভিন এন্ডারসনও প্রথম রাউন্ডে জয় পেয়েছেন। ফ্রান্সের অবাছাই আদ্রিয়ান মানারিনোকে প্রথম রাউন্ডে কেভিন ৬-৩, ৫-৭, ৬-২, ৬-১ গেমে পরাজিত করে দ্বিতীয় রাউন্ড নিশ্চিত করেন।

নারীদের বিভাগে দ্বিতীয় বাছাই অ্যাঞ্জেলিক কারবার প্রথম রাউন্ডে সহজ জয় পেয়েছেন। স্লোভেনিয়ার পোলোনা হারকগকে ৬-২, ৬-২ গেমে পরাজিত করে বছরের প্রথম গ্র্যান্ড স্ল্যাম টুর্নামেন্ট শুরু করেছেন ২০১৬ সালের বিজয়ী কারবার। উইম্বলডন চ্যাম্পিয়ন কারবার বলেন, আমরা এখন ২০১৯’এ খেলতে এসেছি। গত বছর আমি যা করেছি তারই ধারাবাহিকতা এখানেও বজায় রাখতে চাই।

২০০৮ সালের মেলবোর্ন পার্ক চ্যাম্পিয়ন শারাপোভা বৃটেনের হ্যারিয়েট ডার্টকে দাঁড়াতেই দেননি। ৬-০, ৬-০ গেমে প্রথম রাউন্ডে জয়ী হয়ে দ্বিতীয় রাউন্ডে উঠেছেন রুশ এই গ্ল্যামার গার্ল। কাঁধের ইনজুরি থেকে ফিরে এসে এত সহজে তিনি শুরু করতে পারবেন সেটা চিন্তা করেননি বলেই ম্যাচ শেষে জানিয়েছেন শারাপোভা।

ব্রিসবেন ও সিডনিতে ওয়ার্ম-আপ টুর্নামেন্টে ভাল না খেলা ২০১৭ ইউএস ওপেন বিজয়ী পঞ্চম বাছাই স্লোয়ানে স্টিফেন্স স্বদেশী টেইলর টাউসেন্ডকে ৬-৪, ৬-২ গেমে পরাজিত করে দ্বিতীয় রাউন্ড নিশ্চিত করেছেন।


আরো সংবাদ

Hacklink

ofis taşıma Instagram Web Viewer

canli radyo dinle

Yabanci Dil Seslendirme