১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫
`

অস্ট্রেলিয়ান ওপেনের ফাইনাল সেট টাই-ব্রেকে নিষ্পত্তি হবে

-

আগামী বছর মৌসুমের প্রথম গ্র্যান্ড স্ল্যাম অস্ট্রেলিয়ান ওপেনে প্রথমবারের মত ফাইনাল সেটে টাই-ব্রেক ব্যবহৃত হবে। উইম্বলডনে এই সিদ্ধান্ত আগেই গৃহীত হলেও অস্ট্রেলিয়ান ওপেনে এবারই প্রথম এই নিয়ম চালু করতে যাচ্ছেন আয়োজকরা।

শেষ সেটে উভয় খেলোয়াড় যখন ৬-৬ গেমে পৌঁছাবে তখন টাই-ব্রেকে যে প্রথম ১০ পয়েন্টে পৌঁছাবে তাকেই বিজয়ী ঘোষণা করা হবে। আয়োজক সূত্রে জানা গেছে, টুর্নামেন্টের ইতিহাসে অন্যতম গুরুত্বপূর্ণ ও গভীর আলোচনার পরেই এই সিদ্ধান্ত নেয়া হয়েছে।

অস্ট্রেলিয়ান ওপেন টুর্নামেন্টের পরিচালক ক্রেইগ টিলে বলেছেন, ‘আমরা এই বিষয়ে অতীত ও বর্তমান খেলোয়াড়, ধারাভাষ্যকার, এজেন্ট, টিভি এ্যানালিস্টদের সাথে কথা বলেছি। সেই আলোচনার পরিপ্রেক্ষিতেই সবার মতামতের ভিত্তিতে আমরা এই সিদ্ধান্তে পৌঁছাতে সক্ষম হয়েছি।’

তিনি আরো বলেন, এই ধরনের টাই-ব্রেকে ভক্তরাও দারুণ উত্তেজনাকর একটি ম্যাচ উপভোগের সুযোগ পাবে।

অক্টোবরে উইম্বলডন কর্তৃপক্ষ ফাইনাল সেটে আবারো টাই-ব্রেক পদ্ধতি ফিরিয়ে আনার সিদ্ধান্তের ঘোষণা দেয়। মূলত চলতি বছর উইম্বলডনের সেমিফাইনালে কেভিন অ্যান্ডারসন ও জন ইসনারের মধ্যকার ম্যাচটি প্রায় তিন ঘণ্টা দীর্ঘ হওয়ার পরপরই উইম্বলডন আয়োজকরা টাই-ব্রেকের সিদ্ধান্তে ফিরে আসতে বাধ্য হয়। এন্ডারসন ম্যাচটিতে শেষ সেটে ২৬-২৪ গেমে জিতলেও ফাইনালে নোভাক জকোভিচের কাছে সরাসরি সেটে পরাজিত হয়ে হতাশা প্রকাশ করে। ফাইনাল শেষে তিনি আইন পরিবর্তনের দাবি জানান।

২০১৯ সালের অস্ট্রেলিয়ান ওপেন ১৪-২৭ জানুয়ারি পর্যন্ত অনুষ্ঠিত হবে।


আরো সংবাদ



premium cement
সাংবাদিকতার পথিকৃৎ কাঙ্গাল হরিনাথ মজুমদারের ১২৮তম প্রয়াণ দিবসে স্মরণ সভা শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষকদের শূন্য পদ দ্রুত পূরণের নির্দেশ ট্রেনের ইঞ্জিনের সামনে ঝুলন্ত নারীর লাশ উদ্ধার মধুর প্রতিশোধে সিটিকে বিদায় করে সেমিফাইনালে রিয়াল মাদ্রিদ রাজশাহীতে ভুয়া তিন সেনা সদস্য গ্রেফতার ডেঙ্গুতে আরো একজনের মৃত্যু, আক্রান্ত ২৩ চেয়ারম্যান প্রার্থীকে অপহরণ, প্রতিদ্বন্দ্বী আ'লীগ নেতাকে ইসির শোকজ বেসিস নির্বাচনে ওয়ান টিমের প্যানেল ঘোষণা চরফ্যাশনে স্কুল শিক্ষিকাকে কোপানো মামলার আসামি গ্রেফতার ফরিদপুরে মাইক্রোবাস-মাহেন্দ্র মুখোমুখি সংঘর্ষে নিহত ১, আহত ৫ ভেটো ছাড়াই ফিলিস্তিনের জাতিসঙ্ঘ সদস্যপদ ঠেকানোর চেষ্টায় যুক্তরাষ্ট্র

সকল