১৬ জুলাই ২০১৯

অস্ট্রেলিয়ান ওপেনের ফাইনাল সেট টাই-ব্রেকে নিষ্পত্তি হবে

-

আগামী বছর মৌসুমের প্রথম গ্র্যান্ড স্ল্যাম অস্ট্রেলিয়ান ওপেনে প্রথমবারের মত ফাইনাল সেটে টাই-ব্রেক ব্যবহৃত হবে। উইম্বলডনে এই সিদ্ধান্ত আগেই গৃহীত হলেও অস্ট্রেলিয়ান ওপেনে এবারই প্রথম এই নিয়ম চালু করতে যাচ্ছেন আয়োজকরা।

শেষ সেটে উভয় খেলোয়াড় যখন ৬-৬ গেমে পৌঁছাবে তখন টাই-ব্রেকে যে প্রথম ১০ পয়েন্টে পৌঁছাবে তাকেই বিজয়ী ঘোষণা করা হবে। আয়োজক সূত্রে জানা গেছে, টুর্নামেন্টের ইতিহাসে অন্যতম গুরুত্বপূর্ণ ও গভীর আলোচনার পরেই এই সিদ্ধান্ত নেয়া হয়েছে।

অস্ট্রেলিয়ান ওপেন টুর্নামেন্টের পরিচালক ক্রেইগ টিলে বলেছেন, ‘আমরা এই বিষয়ে অতীত ও বর্তমান খেলোয়াড়, ধারাভাষ্যকার, এজেন্ট, টিভি এ্যানালিস্টদের সাথে কথা বলেছি। সেই আলোচনার পরিপ্রেক্ষিতেই সবার মতামতের ভিত্তিতে আমরা এই সিদ্ধান্তে পৌঁছাতে সক্ষম হয়েছি।’

তিনি আরো বলেন, এই ধরনের টাই-ব্রেকে ভক্তরাও দারুণ উত্তেজনাকর একটি ম্যাচ উপভোগের সুযোগ পাবে।

অক্টোবরে উইম্বলডন কর্তৃপক্ষ ফাইনাল সেটে আবারো টাই-ব্রেক পদ্ধতি ফিরিয়ে আনার সিদ্ধান্তের ঘোষণা দেয়। মূলত চলতি বছর উইম্বলডনের সেমিফাইনালে কেভিন অ্যান্ডারসন ও জন ইসনারের মধ্যকার ম্যাচটি প্রায় তিন ঘণ্টা দীর্ঘ হওয়ার পরপরই উইম্বলডন আয়োজকরা টাই-ব্রেকের সিদ্ধান্তে ফিরে আসতে বাধ্য হয়। এন্ডারসন ম্যাচটিতে শেষ সেটে ২৬-২৪ গেমে জিতলেও ফাইনালে নোভাক জকোভিচের কাছে সরাসরি সেটে পরাজিত হয়ে হতাশা প্রকাশ করে। ফাইনাল শেষে তিনি আইন পরিবর্তনের দাবি জানান।

২০১৯ সালের অস্ট্রেলিয়ান ওপেন ১৪-২৭ জানুয়ারি পর্যন্ত অনুষ্ঠিত হবে।


আরো সংবাদ

ইরানের সাথে যুদ্ধের প্রস্তুতি চলছে : ইসরাইল ধোনিকে অবসরের পরামর্শ বোর্ডের?‌ রবি শাস্ত্রীকে বাদ দেয়া হচ্ছে? পারিবারিক দ্বন্দ্ব : কোন দিকে যাবে এরশাদ-পরবর্তী জাতীয় পার্টি? হজযাত্রী রিপ্লেসমেন্ট সুবিধার অপেক্ষায় এজেন্সি মালিকেরা বেসরকারি টিটিসি শিক্ষকদের এমপিওভুক্তির দাবিতে স্মারকলিপি কলেজ শিক্ষার্থীদের শতাধিক মোবাইল জব্দ : পরে আগুন ধর্ষণসহ নির্যাতিতদের পাশে দাঁড়াতে বিএনপির কমিটি রাজধানীতে ট্রেন দুর্ঘটনায় নারীসহ দু’জন নিহত রাষ্ট্রপতির ক্ষমাপ্রাপ্ত আজমত আলীকে মুক্তির নির্দেশ আপিল বিভাগের রাষ্ট্রপতির ক্ষমাপ্রাপ্ত আজমত আলীকে মুক্তির নির্দেশ আপিল বিভাগের

সকল




gebze evden eve nakliyat instagram takipçi hilesi