২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

ফেদেরারের ৯৯তম শিরোপা জয়

-

বাসেলে অনুষ্ঠিত সুইস ইনডোর টেনিসের শিরোপ জিতেছেন রজার ফেদেরার। শনিবার ফাইনালে তিনি রোমানিয়ান বাছাইকৃত মারিয়াস কোপিলকে ৭-৬ (৭/৫), ৬-৪ গেমে পরাজিত করে শিরোপা জয়ের কৃতিত্ব দেখান। এর মাধ্যমে সুইস সুপারস্টার ক্যারিয়ারের ৯৯তম এটিপি শিরোপা জয় করলেন। মৌসুমের শেষে এখন ফেদেরারের সামনে ১০০তম শিরোপা জয়ের সুযোগ রয়েছে।

এই নিয়ে নিজের ঘরের কোর্টে এই টুর্নামেন্টের নবম শিরোপা জিতলেন ফেদেরার। যদিও এই ম্যাচে জয়ী হতে ফেদেরারকে বেশ বেগ পেতে হয়েছে। দুই সেটের শুরুতেই ব্রেক পয়েন্ট আদায় করে নিয়েছিলেন কোপিল।

ম্যাচ শেষে ফেদেরার বলেছেন, ‘এটা আমার জন্য দারুণ একটি সপ্তাহ ছিল। পুরো সপ্তাহটা স্বপ্নের মত কেটেছে। নবম শিরোপা আমার কাছে অনেক কিছু। এছাড়াও একই জায়গায় দীর্ঘদিন ধরে নিজের শ্রেষ্ঠত্ব ধরে রাখাও দারুণ বিষয়। হতে পারে এটা ভিন্ন একটি ফাইনাল ছিল, হতে পারে অন্য সব ফাইনালের তুলনায় এবার আমাকে একটু বেশি কষ্ট করতে হয়েছে। কিন্তু যেকোন জয়ই আত্মবিশ্বাস যোগায়। এই জয়ের মাধ্যমে লন্ডনে নিজের সেরাটা দিতে পারবো বলেই আশা করছি।’

এই টুর্নামেন্টে ফাইনাল জয়ের মধ্য দিয়ে টানা ২০টি ম্যাচ জয়ের রেকর্ড গড়েছেন ফেদেরার। এবার নিয়ে বাসেলে টানা ১২টি ফাইনালে খেললেন ফেড এক্স। এবারের মৌসুমে অস্ট্রেলিয়ান ওপেন, রটারডাম ও স্টুটগার্টের পর এই নিয়ে চতুর্থ শিরোপা জিতলেন।

ফেদেরারের বিপক্ষে ফাইনালে খেলা ছিল ৯৩ র‌্যাঙ্কধারী কোপিলের ক্যারিয়ারের সবচেয়ে বড় ম্যাচ। ফাইনালের পথে তিনি হারিয়েছেন ষষ্ঠ বাছাই মারিন সিলিচ, তৃতীয় বাছাই আলেক্সান্দার জেভরেভের মত তারকাদের।


আরো সংবাদ



premium cement
জাতিসঙ্ঘের ফিলিস্তিনি শরণার্থী সংস্থাকে আবার অর্থায়ন শুরু করবে জাপান শেখ হাসিনার অন্তর্ভুক্তিমূলক রাজনীতি বিএনপিকে অন্ধকারে ঠেলে দিয়েছে : ওবায়দুল কাদের রাশিয়া সমুদ্র তীরবর্তী রিসোর্টে ১৬.৪ বিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ করবে সিরিয়ায় ইসরাইলি হামলায় নিহত ৩৬ সেনা সদস্য দৌলতদিয়া ঘাটে পন্টুন থেকে নদীতে পড়ে যুবকের মৃত্যু অ্যানেসথেসিয়ার পুরনো ওষুধ বাতিল করে কেন নতুনের জন্য বিজ্ঞপ্তি! বাইডেনের মেয়াদে রুশ-মার্কিন সম্পর্কের উন্নতির কোনো আশা নেই : রুশ রাষ্ট্রদূত ডিএমপির অভিযানে গ্রেফতার ৪০ নিউইয়র্কে মঙ্গোলিয়ার সাবেক প্রধানমন্ত্রীর ফ্ল্যাট জব্দ করবে যুক্তরাষ্ট্র! টাঙ্গাইলে লরি-কাভার্ডভ্যান সংঘর্ষে নিহত ১ জিম্বাবুয়ে সিরিজে অনিশ্চিত সৌম্য

সকল