২৫ জুন ২০১৯

ফ্রেঞ্চ ওপেনের প্রথম রাউন্ডে বিদায় ওয়ারিঙ্কা

 ওয়ারিঙ্কা
ফ্রেঞ্চ ওপেনের প্রথম রাউন্ড থেকে বিদায় নিয়েছে সাবেক চ্যাম্পিয়ন স্ট্যান ওয়ারিঙ্কা - সংগৃহীত

গুইলারমো গার্সিয়া-লোপেজের কাছে পরাজিত হয়ে ফ্রেঞ্চ ওপেনের প্রথম রাউন্ড থেকে বিদায় নিয়েছে সাবেক চ্যাম্পিয়ন স্ট্যান ওয়ারিঙ্কা। এর মাধ্যমে ফর্ম ও ফিটনেসের ঘাটতি বজায় থাকলো এই সুইস সুপারস্টারের। একইসাথে এই পরাজয়ে তার বিশ্ব র‌্যাঙ্কিংয়েও প্রভাব পড়েছে।

গত বছর ফাইনালে রাফায়েল নাদালের কাছে পরাজিত ওয়ারিঙ্কা ২০১৫ সালে প্যারিসের এই গ্র্যান্ড স্ল্যামে শিরোপা জিতেছিলেন। গতকাল প্রথম রাউন্ডে স্প্যানিশ ৬৭ নম্বর র‌্যাঙ্কধারী গার্সিয়া-লোপেজের কাছে পাঁচ সেটের লড়াইয়ে শেষ পর্যন্ত ৬-২, ৩-৬, ৪-৬, ৭-৬ (৭/৫), ৬-৩ গেমে পরাজিত হয়ে বিদায় নিতে বাধ্য হন।

৩৩ বছর বয়সী সুইস তারকা ওয়ারিঙ্কা বেশ কিছুদিন ধরেই হাঁটুর ইনজুরিতে ভুগছেন। গত সপ্তাহে জেনেভাতে তিনি এই মৌসুমেসর একমাত্র ক্লে কোর্ট ম্যাচ খেলেছেন। গত তিন মাসে এটাই ছিল তার প্রথম ইভেন্ট। এই পরাজয়ে তিনবারের গ্র্যান্ড স্ল্যাম বিজয়ী ওয়ারিঙ্কা বিশ্ব র‌্যাঙ্কিংয়ের শীর্ষ ৩০ থেকে নেমে টুর্নামেন্টের পরে ২৫০ জনের বাইরে চলে যাবেন। ২০১৭ সালে যে র‌্যাঙ্কিং পয়েন্ট তিনি অর্জণ করেছিলেন তা ধরে রাখতে না পারায় তার এই অবনমন নিশ্চিত হয়েছে।


আরো সংবাদ

জাপানে জি২০ সম্মেলনে শি ও পুতিনের সঙ্গে সাক্ষাত করবেন ট্রাম্প যুক্তরাষ্ট্র সীমান্তে মেক্সিকোর ১৫ হাজার সৈন্য মোতায়েন পুলিশের সামনে প্রকাশ্যে ঘুরে বেরান সাজাপ্রাপ্ত আসামী পীরগাছায় জাম পাড়তে গিয়ে স্কুলছাত্রের মৃত্যু যে অস্ত্রে আফগানদের হারালো বাংলাদেশ বান্দরবানে জনসংহতি সমিতির সমর্থককে গুলি করে হত্যা বাংলাদেশের তৃতীয় জয়ে পয়েন্ট টেবিলে কোথায় কে? টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ ৩ ‘মানবপাচারকারী’ নিহত মেয়েদের মেয়ে শিক্ষকের কাছে পড়ালে নারীঘটিত অপরাধ কমে যাবে : আল্লামা শফী ভারতে মুসলিম যুবককে পিটিয়ে হত্যার ঘটনায় গ্রেফতার ৫ দুর্ঘটনার ২২ ঘণ্টা পর সিলেট রুটে ট্রেন চলাচল শুরু

সকল