১৩ ডিসেম্বর ২০১৮

রোম মাস্টার্সের ফাইনালে নাদাল

রোম মাস্টার্স
নোভাক জকোভিচকে পরাজিত করে রোম মাস্টার্সের ফাইনালে রাফায়েল নাদাল - সংগৃহীত

পুরনো প্রতিদ্বন্দ্বি নোভাক জকোভিচকে পরাজিত করে রোম মাস্টার্সের ফাইনাল নিশ্চিত করেছেন রাফায়েল নাদাল। শনিবার হাই ভোল্টেজ সেমিফাইনালে নাদাল ৭-৬ (৭/৪), ৬-৩ গেমে জকোভিচকে পরাজিত করে অষ্টমবারের মত রোম মাস্টার্সের শিরোপা জয়ের পথে বেশ খানিকটা এগিয়ে গেছেন। এই নিয়ে রেকর্ড ১০ম বারের মত এই টুর্নামেন্টের ফাইনালে উঠলেন স্প্যানিশ এই তারকা।

ফ্রেঞ্চ ওপেনের আগে সেমিফাইনালের এই জয় নাদালকে আত্মবিশ্বাসী করে তুলেছে। রেকর্ড ১০ম শিরোপা জয়ের লক্ষ্যে চলতি মাসের শেষে রোলা গ্যাঁরোতে কোর্টে নামবেন নাদাল। ফোরো ইতালিকোতে এখন পর্যন্ত কোন সেমিফাইনালে পরাজিত হননি নাদাল। ফাইনালে নাদালের প্রতিপক্ষ আলেক্সান্দার জেভরেভ। সেমিফাইনালে বর্তমান চ্যাম্পিয়ন জেভরেভ ৭-৬ (১৫/১৩), ৭-৫ গেমের কঠিন লড়াইয়ে পরে ক্রোয়েশিয়ান মারিন সিলিচকে পরাস্ত করেছেন।

ফাইনালের আগে নাদাল বলেছেন, ‘শিরোপা নিশ্চিত করতে হলে কাল আমাকে সেরা ম্যাচ খেলতে হবে। আজ আমি নিজের পারফরমেন্স নিয়ে দারুন সন্তুষ্ট। সবদিক থেকেই আমার শটগুলো কাজে লেগেছে।

এই জয়ে দু’জনের মুখোমুখি পরিসংখ্যানে জকোভিচের সাথে পার্থক্য কমিয়ে এনেছেন ৩১ বছর বয়সী নাদাল। ২০০৬ সালের পর থেকে ৫১ বারের মোকাবেলায় জকোভিচ যেখানে জিতেছেন ২৬টিতে, সেখানে নাদাল আর মাত্র এক ম্যাচ দুরে রয়েছেন।


আরো সংবাদ