২১ জুন ২০১৯

ইতালিয়ান ওপেনের দ্বিতীয় রাউন্ডে জকোভিচ

জকোভিচ
নোভাক জকোভিচ - সংগৃহীত

ক্যারিয়ারের পঞ্চম এটিপি ইতালিয়ান ওপেনের শিরোপা জয়ের লক্ষ্যে সূচনাটা দারুণ হয়েছে বিশ্বের সাবেক এক নম্বর তারকা নোভাক জকোভিচের। সোমবার প্রথম রাউন্ডে ইউক্রেনের আলেক্সান্দার ডোগোপোলভকে মাত্র ৫৫ মিনিটের লড়াইয়ে ৬-১, ৬-৩ সেটে উড়িয়ে দিয়ে দ্বিতীয় রাউন্ড নিশ্চিত করেছেন সার্বিয়ান ১১তম বাছাই জকোভিচ।

ফোরো ইতালিকোতে শেষ ১০টি রোম ফাইনালের আটটিতেই খেলে জকো চারবার শিরোপা জিতেছেন। গত সপ্তাহে শেষ হওয়া মাদ্রিদ ওপেনের দ্বিতীয় রাউন্ড থেকে বিদায় নিয়ে বিশ্ব র‌্যাঙ্কিংয়ের ১৮তম স্থানে নেমে গেছেন জকোভিচ। ২০০৬ সালের অক্টোবরের পরে এটাই তার সর্বনিম্ন র‌্যাঙ্কিং। ১২ বারের গ্র্যান্ড স্ল্যাম বিজয়ী জকোভিচ ৫৪তম ডোগোপোলভকের বিপক্ষে প্রথম সেটে তিনবার ব্রেক পয়েন্ট অর্জন করেছেন।

২০১৫ সালে সর্বশেষ রোম শিরোপা জিতেছিলেন সার্বিয়ান এই তারকা। দ্বিতীয় রাউন্ডে জয়ী হলে তৃতীয় রাউন্ড সম্ভাব্য প্রতিপক্ষ হিসেবে তিনি পেতে পারেন যুক্তরাষ্ট্রে অষ্টম বাছাই জন ইসনারকে।

এর আগে সহজ জয়ে দ্বিতীয় রাউন্ড নিশ্চিত করেছেন জাপানের কেই নিশিকোরি। প্রথম রাউন্ডে নিশিকোরি ৭-৬ (৭/৫), ৬-৪ গেমে স্প্যানিয়ার্ড ফেলিসিয়ানো লোপেজকে হারিয়েছেন। এদিকে সার্বিয়ান বাছাই আলেক্সান্দ্রা ক্রুনিকের কাছে ২-৬, ৬-০, ৬-৩ গেমে পরাজিত হয়ে প্রথম রাউন্ড থেকেই বিদায় নিয়েছেন স্বাগতিক তারকা রবার্তা ভিঞ্চি।


আরো সংবাদ

মেয়াদোত্তীর্ণ ওষুধ নিয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়ে গণমাধ্যমকর্মীদের সাথে বিতর্ক ডেমোক্রেসি ইন্টারন্যাশনালের সাথে জাতীয় পার্টি নেতৃবৃন্দের বৈঠক খাদ্য সংরক্ষণে ১৭০টি খাদ্য গুদাম ও ২০০টি সাইলো নির্মাণ করা হচ্ছে আরব আমিরাত ও মালয়েশিয়ায় কর্মী প্রেরণ শিগগিরই : সংসদে প্রতিমন্ত্রী মৎস্যজীবী দলের ঢাকা মহানগর কমিটি বিলুপ্ত জলাবদ্ধতা-যানজটে রাজধানীতে চরম ভোগান্তি লড়াই করেও পারলো না বাংলাদেশ টাঙ্গাইলে মুক্তিযোদ্ধা ফারুক হত্যা মামলায় আরো ২ জনের সাক্ষ্য বিশ্ব শরণার্থী দিবস উপলক্ষে রোহিঙ্গা ক্যাম্পে বিক্ষোভ কুমিল্লায় পুলিশের সাথে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ১ প্রি-পেইড মিটারে দুর্নীতি ওজোপাডিকো ও সংগ্রাম কমিটিকে নিয়ে বসবেন খুলনার মেয়র

সকল