১৬ সেপ্টেম্বর ২০১৯

মিস ইউনিভার্সে অংশ নিচ্ছে বাংলাদেশ, বিচারক সুস্মিতা

মিস ইউনিভার্সে অংশ নিচ্ছে বাংলাদেশ, বিচারক সুস্মিতা - ছবি : সংগৃহীত

চলতি বছর ডিসেম্বরে দক্ষিণ কোরিয়ায় অনুষ্ঠিতব্য মিস ইউনিভার্স প্রতিযোগিতার ৬৮ তম আসরে অংশগ্রহণের লক্ষ্যে প্রথমবারের মত প্রস্তুত হচ্ছে বাংলাদেশ। আন্তর্জাতিক অঙ্গনে এ দেশের আত্মবিশ্বাসী সুন্দরীদের জন্য যা খুলে দেবে এক বিশাল সম্ভাবনার দ্বার। আগামী ২৩ অক্টোবর, ২০১৯ ঢাকায় অনুষ্ঠিত হবে মিস ইউনিভার্স বাংলাদেশ ২০১৯-এর গ্র্যান্ড ফিনালে, যার বিজয়িনীই পরবর্তীতে আন্তর্জাতিক প্রতিযোগিতাটিতে অংশ নিবেন। শনিবার হোটেল সোনারগাঁও-এ এক সংবাদ সম্মেলনের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে এই তথ্য জানানো হয়।

‘মিস ইউনিভার্স বাংলাদেশ’র চেয়ারম্যান জনাব রিজওয়ান বিন ফারুক বলেন, বাংলাদেশের অন্যতম সেরা সুন্দরী, বুদ্ধিমতী, অভিজাত, মেধাবী ও আত্মবিশ্বাসী তরুণীদের বিশ্বের দরবারে তুলে ধরবে মিস ইউনিভার্স বাংলাদেশ। এবারের মিস ইউনিভার্স এর প্রতিপাদ্য ‘আমার আত্মবিশ্বাস, আমার সৌন্দর্য্য’। একজন আত্মবিশ্বাসী নারীর সকল সৌন্দর্য্য এবং গুণাগুন প্রশংসনীয় এই বিশ্বাসেই ধাবমান হয়েছে এবারের প্রতিযোগিতা।

জনাব রিজওয়ান আরও বলেন, বাংলাদেশের নারীদের জন্য এটি হবে এমন একটি প্ল্যাটফর্ম যেখানে তারা তাদের চলার পথে নানা চ্যালেঞ্জ মোকাবেলাসহ নানামুখী সামাজিক কার্যক্রমের মাধ্যমে মানবতার সেবায় এগিয়ে আসবে। বর্তমানে নারী নির্যাতন আমাদের সমাজের একটি অন্যতম গুরুতর সমস্যা আর এই পদক্ষেপটির মাধ্যমে নারী নির্যাতন-এর বিরুদ্ধে দেশব্যাপী জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করা সম্ভব হবে। এটি আমাদের জন্য অত্যন্ত গর্বের একটি বিষয় যে এর মাধ্যমে প্রথমবারের মত বাংলাদেশের একজন প্রতিনিধি মিস ইউনিভার্স প্রতিযোগিতায় অংশগ্রহণের মাধ্যমে গুডউইল অ্যাম্বাসেডর হিসেবে বাংলাদেশকে আন্তর্জাতিক অঙ্গনে তুলে ধরবেন এবং প্রমাণ করবেন বাংলাদেশী নারীরাও বিশ্বের যে কোনো দেশের নারীদের মতই আত্মবিশ্বাসী।

সংবাদ সম্মেলনের মাধ্যমে আরও জানা যায়, বলিউড সুপারস্টার এবং মিস ইউনিভার্স ১৯৯৪, সুস্মিতা সেন গ্র্যান্ড ফিনালে অনুষ্ঠানে উপস্থিত থেকে বিচারক হিসেবে দায়িত্ব পালন করবেন এবং বিজয়ী প্রতিযোগীকে মুকুট পরিয়ে দিবেন।
‘মিস ইউনিভার্স বাংলাদেশ’ অনুষ্ঠানটি সম্প্রচার করবে টিভি চ্যানেল আরটিভি।

প্রতিযোগিতায় বিচারক হিসেবে আরও থাকছেন মডেল ও অভিনেত্রী বিপাশা হায়াত, পালস্ হেলথ কেয়ার এর ম্যানেজিং ডিরেক্টর রুবাবা দৌলা, মাহিন খান এবং ফ্যাশন ডিজাইনার তুতলী রহমান।

অনুষ্ঠানটির টাইটেল স্পন্সর ধারণ করবে বাংলাদেশের অন্যতম অগ্রগামী সফটওয়্যার প্লাটফর্ম ‘ফ্লোরা ব্যাংক’। ফ্লোরা ব্যাংক-এর ম্যানেজিং ডিরেক্টর মুস্তাফা রফিকুল ইসলাম বলেন, এমন একটি আয়োজনের অংশ হতে পারাও একটি বিরাট সম্মান এবং এর মাধ্যমে মূলত নারীর ক্ষমতায়ন ও নারী নির্যাতনের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে চান তারা। মিস ইউনিভার্স বাংলাদেশ প্রতিযোগিতার মাধ্যমে বিশ্ববাজারে প্রবেশ করাই তাদের লক্ষ্য।

মিস ইউনিভার্স বাংলাদেশ এর অন্যান্য স্পন্সর ও পার্টনারসমূহের মধ্যে থাকছে ইনগ্লট, স্প্ল্যাশ, ইয়েলো, সহজ, মিসফিট টেকনোলজিস, বাঘেরবাচ্চা ডিজিটাল, বাংলাদেশ হেরিটেজ ক্রাফট ফাউন্ডেশন, এবং পি আর পার্টনার নর্থব্রুক কনসালট্যান্টস।

 


আরো সংবাদ

আফিফের মত কিছু করতে চান নাঈম শেখ স্ত্রীর স্বীকৃতি না দেয়ায় ‘স্বামী’র বিরুদ্ধে ধর্ষণ মামলা আর কত বছর খেললে বাংলাদেশ আত্মবিশ্বাস ফিরে পাবে? এরশাদের আসনে জাপাকে সমর্থন দিয়ে আ’লীগ প্রার্থী রাজুর প্রার্থীতা প্রত্যাহার জাতীয় পার্টিতে কোনো বিভেদ নেই : জিএম কাদের অস্থির মধ্যপ্রাচ্যে আরেকটি যুদ্ধ আসন্ন? হত্যা মামলার এজাহার পাল্টে দেয়ার অভিযোগে ওসির বিরুদ্ধে তদন্তের নির্দেশ গণতন্ত্র ফিরিয়ে আনতে খালেদা জিয়াকে মুক্ত করতে হবে : জিএম সিরাজ দুর্নীতি এখন রাষ্ট্র প্রশাসনের স্বাভাবিক নিয়মে পরিণত হয়েছে : ওয়ার্কার্স পার্টি  ‘পিএসসি- ২০১৯’ দেশের স্বার্থবিরোধী : জাতীয় কমিটি মেট্রোরেলের নিরাপত্তায় বিশেষ পুলিশ ইউনিট গঠনে প্রধানমন্ত্রীর গুরুত্বারোপ

সকল