২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

শিল্পীদের সম্মানে কাজ করবেন নাদিয়া

শিল্পীদের সম্মানে কাজ করবেন নাদিয়া - সংগৃহীত

একজন অভিনেত্রী হিসেবে অভিনয় দিয়ে দর্শকের মন জয় করে নিলে একজন সফল অভিনেত্রী হওয়া যায়, কিন্তু এর পাশাপাশি যদি ব্যবহার দিয়ে সহশিল্পী, নির্মাতা, প্রযোজক’সহ অভিনেত্রী যে অঙ্গনে কাজ করেন সেখানকার সবার মন জয় করে না নিতে পারলে পূর্ণাঙ্গভাবে সফল হওয়া যায়না।

নাদিয়া আহমেদ নাটকে অভিনয় করে দর্শকের মন জয় করেছেন, পাশাপাশি নিজের কর্মক্ষেত্রেও তিনি সবার মন জয় করেছেন তার আন্তরিক ব্যবহার দিয়ে। তারই ফলশ্রুতিতে তিনি গেলো ২১ জুন অভিনয় শিল্পী সংঘ’র নির্বাচনে কার্যনির্বাহী সদস্য পদে সর্বোচ্চ ভোট পেয়েছেন। আর এতেই প্রমাণিত হয় সবার কাছে একজন নাদিয়া আহমেদ কতোটা ভালোবাসার, আদরের।

নন্দিত এই অভিনেত্রী’র অভিনয় শিল্পী সংঘ’ নিয়ে একটাই কথা, আর তা হলো ‘রাষ্ট্রীয়ভাবে শিল্পীর সম্মান প্রতিষ্ঠা এবং স্বার্থ সংরক্ষণ করা। গুনী এই অভিনেত্রী এরইমধ্যে দুটি জাতীয় পর্যায়ের অনুষ্ঠানের বিচারক হিসেবে কাজ করছেন। ছোটবেলায় জাতীয় শিশু পুরস্কার প্রতিযোগিতায় নাদিয়া আহমেদ একবার মনিপুরী নৃত্যে প্রথম হয়েছিলেন আরেকবার সাধারণ নৃত্যে দ্বিতীয় হয়েছিলেন। যেই প্লাটফরম তাকে আজকের নাদিয়া আহমেদ’-এ পরিণত করেছেন সেই প্লাটফরমেরই বিচারক হিসেবে কাজ করেছেন নাদিয়া আহমেদ।

সম্প্রতি শেষ হওয়া ‘জাতীয় শিশু পুরস্কার প্রতিযোগিতা’র বিচারক হিসেবে গুরু দায়িত্ব পালন করেছেন তিনি। আবার এরইমধ্যে আরটিভির আয়োজনে শুরু হওয়া ‘ক্যাম্পাস স্টার’রও বিচারক হিসেবে কাজ শুরু করেছেন। ‘ক্যাম্পাস স্টার’র প্রাথমির্ক বাছাই পর্ব এরইমধ্যে শুরু হয়েছে বলে জানান। এতে বিচারক হিসেবে তারসঙ্গে আরো আছেন সজল ও কনা। দুটি অনুষ্ঠানের বিচারক হওয়া প্রসঙ্গে

নাদিয়া আহমেদ বলেন,‘ আমি প্লাটফরম থেকে উঠে এসেছি সেই প্লাটফরমেরই বিচারক হিসেবে কাজ করতে পেরে অনেক আনন্দিত, গর্বিত। আমি জানি কতোটা কষ্ট করে আমাকে সেই প্লাটফরমের মাধ্যমে আজকের এই পর্যায়ে উঠে আসতে হয়েছে। বিচারক হিসেবে দায়িত্ব পালন করতে গিয়ে আমার একটি কথাই বারবার মনে হয়েছে, আর তা হলো বিচারক হিসেবে দায়িত্ব পালন করা খুব গুরুত্বপূর্ণ। কারণ আমাদের একটু ভুল বিচারের কারণে সত্যিকার অর্থেও মেধাবাী কেউ বাদ পড়ে যেতে পারে। তাই বিচারকার্য খুব কঠিন দায়িত্ব। আমি আমার কাজে সবসময়ই শতভাগ সৎ থেকে দায়িত্ব পালন করার চেষ্টা করি। আমি আমার বাবা মায়ের আদর্শেই নিজেকে গড়ে তুলেছি। একজন আদর্শ শিল্পী হিসেবে, মানুষ হিসেবে গড়ে তুলেছি। যার ফলও আমি গেলো নির্বাচনে পেয়েছি।’

এদিকে চ্যানেল আইতে নাদিয়ার উপস্থাপনায় চ্যানেল আইতে ‘সুপার শেফ’ অনুষ্ঠানটি নিয়মিত প্রচার হচ্ছে। শিগগিরই তিনি মান্নান হীরা, ফরিদুল হাসান, আবু হায়াত মাহমুদের নির্দেশনায় ঈদ নাটকের কাজ করবেন। নাদিয়া চলচ্চিত্রে কাজ করারও প্রবল আগ্রহ প্রকাশ করেছেন। এখন ভালো ভালো সিনেমা নির্মিত হচ্ছে বিধায় আগে সিনেমায় কাজ করার আগ্রহ না থাকলেও এখন তার আগ্রহ রয়েছে।


আরো সংবাদ



premium cement

সকল