২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`
অভিনয় শিল্পী সংঘর নির্বাচনের ফল

সভাপতি সেলিম, সম্পাদক নাসিম

সভাপতি সেলিম, সম্পাদক নাসিম - সংগৃহীত

অভিনেতা শহীদুজ্জামান সেলিম ও আহসান হাবিব নাসিমের উপরই ভরসা রাখলো অভিনয় শিল্পী সংঘের সদস্যরা। তারা দুজন যথাক্রমে সভাপতি ও সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন। শুক্রবার দিনভর ভোটের পর রাতে ফলঘোষণার সময় এ তথ্য নিশ্চিত করেন নির্বাচন কমিশনার খায়রুল আলম সবুজ।

ঘোষিত ফলাফলে দেখা গেছে, সভাপতি পদে ৩২৫ ভোট পেয়ে শহীদুজ্জামান সেলিম নির্বাচিত হয়েছেন। আর সাধারণ সম্পাদক হিসেবে সর্বোচ্চ ৪২২ ভোট পেয়ে আবারও বিজয়ী হন আহসান হাবিব নাসিম। সবকিছু ঠিকঠাক থাকলে নির্বাচনে জয়ী প্রার্থীরা ২০১৯-২১ মেয়াদে অভিনয় শিল্পী সংঘের নেতৃত্ব দেবেন।

শহীদুজ্জামান সেলিমের নিকটতম প্রতিদ্বন্দ্বী তুষার খান ১১৬ ও নাসিমের প্রতিদ্বন্দ্বী আবদুল হান্নান ৩৫ ভোট পেয়েছেন। কোনো প্রতিদ্বন্দ্বী প্রার্থী না থাকায় সাংগঠনিক সম্পাদক পদে লুৎফর রহমান জর্জ বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন।

সহসভাপতি নির্বাচিত হয়েছেন তিনজন। এর মধ্যে আজাদ আবুল কালাম ৩৪৪, ইকবাল বাবু ২৭৪ ও তানিয়া আহমেদ ২৪৩ ভোট পান। যুগ্ম সাধারণ সম্পাদক পদে রওনক হাসান ২৮৪ এবং আনিসুর রহমান মিলন ২১৬ ভোট পেয়ে নির্বাচিত হন। অর্থ সম্পাদক নূর এ আলম পান ৩২২ ভোট। দপ্তর সম্পাদক পদে মেরাজুল ইসলাম ১৭৭ ভোট পেয়ে নির্বাচিত হন। প্রাণ রায় ২৪২ ভোট পেয়ে প্রচার ও প্রকাশনা সম্পাদক হন। অনুষ্ঠান সম্পাদক হিসেবে নির্বাচিত হয়েছেন রাশেদ মামুন অপু, তিনি পেয়েছেন ২২৯ ভোট। আইন ও কল্যাণসম্পাদক পদে শামীমা ইসলাম তুষ্টি পেয়েছেন ২০২ ভোট। তথ্য ও প্রযুক্তি সম্পাদক পদে সুজাত শিমুল পান ৩১০ ভোট।

এদিকে সাত কার্যনির্বাহী পরিষদের সদস্য পদে যথাক্রমে নির্বাচিত হয়েছেন নাদিয়া আহমেদ (৩৬৩), সেলিম মাহবুব (৩৫৫), জাকিয়া বারী মম (২৭৬), বন্যা মির্জা (২৬৮), মনিরা বেগম মেমী (২৪৩), শামস সুমন (২৩৮) ও রাজীব সালেহীন (২২৯)।

নির্বাচন কমিশন থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী, নির্বাচনে ভোটার ছিলেন ৬০৬ জন। এর মধ্যে টোকেন সংগ্রহ করে ভোট দিয়েছেন ৫১৪ জন। সেই হিসাবে ৯০ শতাংশ ভোট পড়েছে নির্বাচনে। ৫৭টি ব্যালট বাতিল হয়েছে। সঠিক হয়েছে ৪৫৭টি ব্যালট।

এই নির্বাচনে নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করছেন খায়রুল আলম সবুজ, বৃন্দাবন দাস ও মাসুম আজিজ। এবারের নির্বাচনে ২১ পদের জন্য প্রতিদ্বন্দ্বিতা করছেন ৫১ জন। শুক্রবার সকাল ৯টা থেকে বিকেল সোয়া ৫টা পর্যন্ত বাংলাদেশ শিল্পকলা একাডেমিতে নির্বাচনের ভোট গ্রহণ চলে।


আরো সংবাদ



premium cement
মহানবীকে কটূক্তির প্রতিবাদে লালমোহনে শিক্ষার্থীদের বিক্ষোভ ক্রিমিয়া সাগরে বিধ্বস্ত হলো রুশ সামরিক বিমান জর্ডান আন্তর্জাতিক কোরআন প্রতিযোগিতায় বাংলাদেশী বিচারক এবারের আইপিএলে কমলা ও বেগুনি টুপির লড়াইয়ে কারা সরকার জনবিচ্ছিন্ন হয়ে সন্ত্রাসনির্ভর হয়ে গেছে : রিজভী রাশিয়ার ৯৯টি ক্ষেপণাস্ত্রের ৮৪টি ভূপাতিত করেছে ইউক্রেন আওয়ামী লীগকে ‘ভারতীয় পণ্য’ বললেন গয়েশ্বর দক্ষিণ আফ্রিকায় সন্ত্রাসীদের ছুরিকাঘাতে দাগনভুঞার যুবক নিহত কাশ্মিরে ট্যাক্সি খাদে পড়ে নিহত ১০ অবশেষে অধিনায়কের ব্যাপারে সিদ্ধান্তে পৌঁছল পাকিস্তান জাতিসঙ্ঘের ফিলিস্তিনি শরণার্থী সংস্থাকে আবার অর্থায়ন শুরু করবে জাপান

সকল