২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

স্যুটকেসের ভিতরে সুন্দরী মডেলের লাশ

স্যুটকেসের ভিতরে সুন্দরী মডেলের লাশ - ছবি : সংগৃহীত

স্যুটকেসের ভিতর থেকে উদ্ধার হলো এক মডেলের লাশ। ঘটনাটি ঘটেছে ভারতের মুম্বইয়ের মালাড অঞ্চলে। ২০ বছর বয়সী ওই মডেলের নাম মানসী দীক্ষিত। স্থানীয় সূত্রে পাওয়া খবর অনুযায়ী, অভিনেত্রী হবেন বলেই রাজস্থান থেকে মুম্বই পাড়ি দিয়েছিলেন ওই মডেল। বলিউডে পা রাখবেন বলে কঠিন পরিশ্রমও করে যাচ্ছিলেন মানসী।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, রোবরার রাতে আন্ধেরিতে ১৯ বছরের তরুণের সঙ্গে দেখা করতে গিয়েছিলেন মানসী। আর সেখানেই তীব্র বাদানুবাদে জড়িয়ে পড়েন দু’জনে। প্রথম থেকেই পুলিশের সন্দেহের তীর ছিল ওই তরুণের দিকে। পুলিশের প্রাথমিক অনুমান, ওই দড়ি দিয়ে শ্বাসরোধ করে খুন করেছেন মানসীকে। যদিও এই তরুণটিসঙ্গে মানসীর আদতে কী সম্পর্ক তা নিয়ে কিছুই জানানো হয়নি পুলিশের পক্ষ থেকে।

পুলিশের পক্ষ থেকে আরো জানানো হয়েছে যে, মানসীর লাশ বাক্সবন্দি করার পরেই বিমানবন্দরের দিকে একটি ক্যাব বুক করেন দরুণটি। মাঝপথে ক্যাব ড্রাইভারকে মাইন্ডস্পেসের দিকে গাড়িটি ঘুরিয়ে দিতে বলেন তিনি। মাইন্ডস্পেস জায়গাটা আসলে ঝোপঝাড় আর ম্যানগ্রোভে ভর্তি।

ওখানেই স্যুটকেসটা পুঁতে রেখেছিল অভিযুক্ত, জানিয়েছেন পুলিশ কর্মকর্তারা। আর তা করতে গিয়েই ক্যাব ড্রাইভারের সঙ্গে ঝামেলায় জড়িয়ে পড়েন তরুণটি। ঠিক তখনই ক্যাবটি ছেড়ে একটি অটো রিকশা ধরে সে। সেই সময়েই পুলিশকে ফোন করে বিষয়টা জানান ওই ক্যাব ড্রাইভার।

পুলিশের দাবি, মানসীকে যে খুন করেছে সে কথা ইতিমধ্যেই পুলিশের কাছে স্বীকার করে নিয়েছে মোজাম্মেল। সেই ঝোপঝাড়ের ভিতর থেকেই বাক্সবন্দি মানসীর দেহ উদ্ধার করেছেন পুলিশ। আর সঙ্গে সঙ্গেই ময়নাতদন্তের জন্যও মানসীর লাশ পাঠিয়ে দেয়া হয়। মোজাম্মেলকে ৩০২ ধারায় গ্রেফতার করেছে পুলিশ।

সচেতনতা সৃষ্টিতে মৌসুমী
অভি মঈনুদ্দীন

প্রিয়দর্শিনী মৌসুমী বেশ কয়েক বছর ধরে ইউনিসেফের শুভেচ্ছাদূত হিসেবে কাজ করে আসছেন। একজন অভিনেত্রী হিসেবে দায়িত্ববোধের জায়গা থেকে নানান ধরনের সামাজিক কার্যক্রমে অংশগ্রহণ করেন তিনি। অভিনয় জীবনের শুরু থেকেই তিনি তা করে আসছেন। যে কারণে তার পরবর্তী প্রজন্মের নায়িকাদের কাছে মৌসুমী একটি আদর্শের নাম।

অভিবাসন ও কর্মসংস্থান আইনবিষয়ক ইন্টারন্যাশনাল লেবার অর্গানাইজেশনের (আইএলও} ‘জেনে মেনে বিদেশ যাই’ শীর্ষক প্রচারণার কাজে অংশ নিয়েছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত নায়িকা ও পরিচালক মৌসুমী। গত বুধবার সকালে তিনি এই প্রচারণার অংশের শুটিংয়ের কাজ শেষ করেন। মৌসুমীর প্রচারণার কাজটির নির্দেশক ছিলেন গুণী নাট্যনির্মাতা রহমতুল্লাহ তুহিন। মূলত দেশের বাইরে কর্মসংস্থানের জন্য বিদেশগামীদের মধ্যে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে মৌসুমী এই প্রচারণায় অংশ নিয়েছেন। নির্মাতা রহমতুল্লাহ তুহিন জানান, ৪০ মিনিটের একটি নাটক তিনি এরই মধ্যে নির্মাণ করেছেন। নাটকের নাম বিদেশ বাবু। এই নাটকটির একেবারে শেষ অংশে মৌসুমীর প্রচারণার অংশটি দর্শক দেখতে পাবেন। নাটকটিতে তিনটি গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন সাব্বির আহমেদ, ফারজানা রিক্তা ও নীলভ।

নাটকটি রচনা করেছেন অয়ন চৌধুরী। কর্মসংস্থানের জন্য বিদেশগামীদের মধ্যে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে কাজ করা প্রসঙ্গে মৌসুমী বলেন, এটা তো আসলে সামাজিক সচেতনতা সৃষ্টির একটি কাজ। আমি আমার অবস্থান থেকে কাজটি অনেক আন্তরিকতা নিয়ে করেছি, যাতে সবার উপকার হয়। আমাদের দেশের অনেকেই না জেনে দেশের বাইরের যাওয়ার নানান নিয়মকানুন সম্পর্কে অবহিত না হয়ে দেশের বাইরে যান। তাদের মধ্যে সচেতনতা সৃষ্টির লক্ষ্যেই আমার এ কাজটি করা। আমার এ কাজের মাধ্যমে যদি দেশের মানুষের উপকার হয়, দেশের বাইরে যেতে গিয়ে গিয়ে যদি কারো আর ভুলত্রুটি না হয় সেটাই হবে আমার জন্য অনেক ভালোলাগার। নাটক নির্মাণ এবং মৌসুমীকে প্রচারণায় অংশগ্রহণ করানোÑ পুরো বিষয়টির সার্বিক তত্ত্বাবধানে আছে ‘এক্সপ্রেসন’।

রহমতুল্লাহ জানান, আগামী মাস থেকেই বিদেশ বাবু নাটক প্রচারণার মধ্য দিয়ে মৌসুমীর ‘জেনে মেনে বিদেশ যাই’ প্রচারণার কাজটি দর্শক দেখতে পাবেন বিভিন্ন চ্যানেলে। এদিকে এরই মধ্যে মুক্তি পেয়েছে মৌসুমী অভিনীত একে সোহেল পরিচালিত পবিত্র ভালোবাসা চলচ্চিত্রটি। গত শুক্রবার মুক্তি পাওয়ার কথা ছিল মৌসুমী অভিনীত ইস্পাহানী আরিফ জাহান পরিচালিত নায়ক চলচ্চিত্রটি। কিন্তু শেষতক তা মুক্তি পায়নি। আগামী ১৪ ডিসেম্বর মুক্তি পাওয়ার কথা রয়েছে হাবিবুল ইসলাম হাবিব পরিচালিত রাত্রির যাত্রী চলচ্চিত্রটি। 
ছবি : আলিফ হোসেন রিফাত


আরো সংবাদ



premium cement
রাশিয়ার ৯৯টি ক্ষেপণাস্ত্রের ৮৪টি ভূপাতিত করেছে ইউক্রেন আওয়ামী লীগকে ‘ভারতীয় পণ্য’ বললেন গয়েশ্বর দক্ষিণ আফ্রিকায় সন্ত্রাসীদের ছুরিকাঘাতে দাগনভুঞার যুবক নিহত কাশ্মিরে ট্যাক্সি খাদে পড়ে নিহত ১০ অবশেষে অধিনায়কের ব্যাপারে সিদ্ধান্তে পৌঁছল পাকিস্তান জাতিসঙ্ঘের ফিলিস্তিনি শরণার্থী সংস্থাকে আবার অর্থায়ন শুরু করবে জাপান শেখ হাসিনার অন্তর্ভুক্তিমূলক রাজনীতি বিএনপিকে অন্ধকারে ঠেলে দিয়েছে : ওবায়দুল কাদের রাশিয়া সমুদ্র তীরবর্তী রিসোর্টে ১৬.৪ বিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ করবে সিরিয়ায় ইসরাইলি হামলায় নিহত ৩৬ সেনা সদস্য দৌলতদিয়া ঘাটে পন্টুন থেকে নদীতে পড়ে যুবকের মৃত্যু অ্যানেসথেসিয়ার পুরনো ওষুধ বাতিল করে কেন নতুনের জন্য বিজ্ঞপ্তি!

সকল