২৪ জানুয়ারি ২০১৯

সাদা ফুল-এ নাসিম মম

সাদা ফুল-এ নাসিম মম - ছবি : সংগৃহীত

আগামী ঈদে একটি স্যাটেলাইট চ্যানেলে প্রচারের জন্য সুমন আনোয়ারের রচনা ও নির্দেশনায় নির্মিত হয়েছে বিশেষ নাটক ‘সাদা ফুল’। নাটকটিতে একসঙ্গে অভিনয়ে দেখা যাবে আহসান হাবিব নাসিম ও জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত অভিনেত্রী জাকিয়া বারী মম। এরই মধ্যে রাজধানীর উত্তরার বিভিন্ন লোকেশনে নাটকটির শুটিং শেষ হয়েছে। নাটকটিতে অভিনয় প্রসঙ্গে আহসান হাবিব নাসিম বলেন,‘ সুমন আনোয়ারের নির্দেশনায় এর আগেও আমি অনেক নাটকে অভিনয় করেছি। সুমন খুব ভালো একজন নাট্যরচয়িতা, পাশাপাশি খুব মেধাবী একজন নির্মাতা। আমি ভীষণ স্বাচ্ছন্দ্যবোধ করি তার নির্দেশনায় কাজ করতে। সুমন সবসময়ই ভীষণ যত্ন নিয়ে ধীরে ধীরে সময় নিয়ে কাজ করে। যে কারণে তার প্রতিটি কাজই দর্শকের কাছে অন্যরকম গ্রহণযোগ্যতা পায়। মম নিঃসন্দেহে একজন ভালো অভিনেত্রী। তার সঙ্গে এই কাজটি আমি বেশ উপভোগ করেছি। আশা করছি সাদা ফুল দর্শকের ভালো লাগবে।’

জাকিয়া বারী মম বলেন, ‘আমাদের সৌভাগ্য যে আমরা আহসান হাবিব নাসিম ভাইয়ের মতো একজন আপাদমস্তক ভালো মানুষকে অভিনয় শিল্পী সঙ্ঘ’র সাধারণ সম্পাদক হিসেবে পেয়েছি।

একজন সহশিল্পী হিসেবেও নাসিম ভাই ভীষণ সহযোগিতাপরায়ণ। নির্মাতা হিসেবে সুমন ভাই এক কথায় অসাধারণ। এই ধরনের গুণী নির্মাতার সঙ্গে কাজ করে একজন শিল্পীকে সত্যিকারের শিল্পীতে পরিণত করতে অনেক সাহায্য করে। সাদা ফুল আশা করছি দর্শকের কাছে বেশ উপভোগ্য একটি নাটক হবে।’ মম এরই মধ্যে ইন্দোনেশিয়ার বালি থেকে ফিরে তাসলিমা মুক্তার নির্দেশনায় একটি ঈদ নাটকের শুটিং-এ অংশ নিয়েছেন। ঈদের আগ পর্যন্ত তিনি টানা বেশ কয়েকটি নাটক টেলিফিল্মের কাজে ব্যস্ত থাকবেন। এরই মধ্যে তিনি রায়হান রাফির নির্দেশনায় ‘দহন’ চলচ্চিত্রের কাজও শেষ করেছেন।
ছবি : মোহসীন আহমেদ কাওছার

 


আরো সংবাদ

স্ত্রীর পরকীয়া দেখতে এসে বোরকা পরা স্বামী আটক (১৬৩৩৪)ইসরাইল-ইরান যুদ্ধ যেকোনো সময়? (১৫৮১৫)মেয়েদের যৌনতার ওষুধ প্রকাশ্যে বিক্রির অনুমোদন দিল মধ্যপ্রাচ্যের এ দেশটি (১৫৪৭৯)মানুষ খুন করে মাগুর মাছকে খাওয়ানো স্বেচ্ছাসেবক লীগ নেতা গ্রেফতার (১৫২৩২)ইরানি লক্ষ্যবস্তুতে প্রচণ্ড ইসরাইলি হামলা, নিহত ১১ (১৩৮১২)মাস্টার্স পাস করা শিক্ষকের চেয়ে ৮ম শ্রেণি পাস পিয়নের বেতন বেশি! (১১৪৪৩)৩০টি ইসরাইলি ক্রুজ ক্ষেপণাস্ত্র ভূপাতিত (৯৩৬২)একসাথে চার সন্তান, উৎসবের পিঠে উৎকণ্ঠা (৮২৮৫)করাত দিয়ে গলা কেটে স্বামীকে হত্যা করলেন স্ত্রী (৬০৭৯)শারীরিক অবস্থার অবনতি, কী কী রোগে আক্রান্ত এরশাদ! (৫৩৪৫)