১৬ আগস্ট ২০১৮

দুই পর্দাতেই সমানতালে ব্যস্ত ইমন

চিত্রনায়ক ইমন। - সংগৃহীত

আর কিছুদিন পরই ঈদ। আর ঈদকে ঘিরে কয়েকটি নাটক টেলিফিল্মে অভিনয় করছেন চিত্রনায়ক ইমন। সাধারণত বিশেষ বিশেষ দিবসেই ইমন ছোটপর্দার জন্য কাজ করেন। সেই ধারাবাহিকতায় এরইমধ্যে ইমন শেষ করেছেন সরদার রোকনের নির্দেশনায় মোনালিসার বিপরীতে ‘ছুটির ফাঁদে’ নাটকের কাজ। এর দৃশ্যধারণ হয়েছে কক্সবাজারের মনোরম লোকেশনে। মাকসুদুর রহমান বিশাল নির্মাণ করেছেন ইমনকে নিয়ে ‘পোট্রেট’ নাটকের কাজ।

এই দুটি নাটক ছাড়াও ইমন আরো দু-একটি নাটক টেলিফিল্মে অভিনয় করবেন বলেও জানান তিনি। এরই মধ্যে ইমন কলকাতা থেকে প্রায় শেষ করে এসেছেন ওয়েব ফিল্ম সিনেমার পর্দায় সব চরিত্র কাল্পনিকের কাজ। এতে তার বিপরীতে আছেন শায়নী ঘোষ। ঈদের পর তিনি আবার কলকাতা গিয়ে এর বাকি কাজ শেষ করবেন।

চলচ্চিত্রেও বেশ ব্যস্ত আছেন ইমন। সাদেক সিদ্দিকীর ‘সাহসী যোদ্ধা’, মো: আসলামের ‘আমার সিদ্ধান্ত’ এবং শাহরিয়ার নাজিম জয়ের ‘পাপ কাহিনী’তে অভিনয় করছেন তিনি। প্রথম দুটি চলচ্চিত্রের তার বিপরীতে আছেন শিরীন শিলা এবং ‘পাপ কাহিনী’তে তার সহশিল্পী হিসেবে আছেন সোহানা সাবা ও তমা মির্জা। ২৮ মে ছিল ইমনের জন্মদিন। তবে ঐ দিনটিও তার শুটিং স্পটেই কাটিয়েছেন বলে জানান তিনি।

ইমন বলেন, ‘মিডিয়াতে আমার আজকের অবস্থানের পেছনে ইবনে হাসান খান, অমিতাভ রেজা চৌধুরী, আফজাল হোসেন, ইস্পাহানি আরিফ জাহানের ভূমিকা বিশেষভাবে উল্লেখ করতে চাই আমি। আজ বিশেষভাবে মনে পড়ছে তাজিন আপার কথা। কারণ তার রচিত এবং এজাজ মুন্না পরিচালিত ‘এক আকাশের তারা’ নাটকে আমি প্রথম অভিনয় করেছিলাম। সর্বোপরি যাদের সঙ্গেই কাজ করেছি এবং আমার সব সাংবাদিক ভাই বোনদের আন্তরিক সহযোগিতায় আমি আজকের ইমনে পরিণত হয়েছি। আমার আব্বা আবুল বাসেত মিয়া আমাকে সবসময়ই উৎসাহ দিয়েছেন। তাই জন্মদিনে আমি সবার কাছে দোয়া চাই যেন আল্লাহ আমাকে সুস্থ রাখেন, ভালো রাখেন।’

উল্লেখ্য ইমন অভিনীত প্রথম চলচ্চিত্র ছিল ইস্পাহানি আরিফ জাহানের ‘এক বুক ভালোবাসা’। এতে তার বিপরীতে অভিনয় করেছিলেন অপু বিশ্বাস। তার অভিনীত সর্বশেষ মুক্তিপ্রাপ্ত চলচ্চিত্র হচ্ছে ‘পরবাসিনী’।


আরো সংবাদ