২১ অক্টোবর ২০১৮

মেহজাবিনের ব্যস্ততা

মেহজাবিন
মেহজাবিনের ব্যস্ততা -

গেলো বছর এবং চলতি বছর নিজের অনবদ্য অভিনয় দিয়ে নাট্যাঙ্গনে সবচেয়ে বেশি আলোচনায় আছেন এই সময়ের জনপ্রিয় নাট্যাভিনেত্রী মেহজাবিন চৌধুরী। শুধু বিশেষ বিশেষ দিবসেই যে তাকে বিশেষ বিশেষ নাটকে অভিনয়ে দেখা যায় এমন নয়, বছরজুড়েই ভালো ভালো গল্পের খণ্ড নাটকে তার দেখা মিলে। তবে সংখ্যার দিক দিয়ে তা অনেকের চেয়ে কম। কারণ মেহজাবিন সবসময়ই গল্প এবং চরিত্রের প্রতি ভীষণ মনোযোগী। গল্প এবং চরিত্র ভালো না লাগলে অনুরোধে কোন নাটকে বা টেলিফিল্মে অভিনয় করেন না তিনি।

গত বছর মিজানুর রহমান আরিয়ান পরিচালিত ‘বড় ছেলে’ নাটকে তার অনবদ্য অভিনয় দর্শক, নির্মাতা এবং সহকর্মীদের কাছে একজন অভিনয়শিল্পী হিসেবে তাকে নিয়ে গেছে এক অন্যরকম উচ্চতায়। যেন এই নাটকে অভিনয় করে দারুণ জনপ্রিয়তার পর মেহজাবিন তার অভিনয়ে আরো বেশি মনোযোগী এবং সিরিয়াস হয়েছেন। প্রতিদিনই তার কাছে আসা বিভিন্ন নাট্যকারের স্ক্রিপ্ট থেকে বাছাই করতেও যেন তাকে হিমশিম খেতে হয়। সেই বাছাই কৃত গল্পের মধ্যথেকেই মেহজাবিন গেলো ভালোবাসা দিবসে দর্শককে উপহার দিয়েছেন শিহাব শাহীনের ‘তুমি যদি বল’, বি ইউ শুভ’র ‘টুকরো প্রেমের টান’ মাবরুর রশীদ বান্নাহ’র ‘বেকার’ এবং প্রবীর রায়ের ‘বেস্ট ফ্রে-’ নাটক। প্রথম তিনটি নাটকে তার বিপরীতে ছিলেন অপূর্ব এবং শেষেরটিতে ছিলেন জোভান ও আদর। গেলো বৈশাখে একটি স্যাটেলাইট চ্যানেলে প্রচার হলো ইমরাউল রাফাত পরিচালিত ‘পরিচয়’। এই নাটকে তার বিপরীতে ছিলেন তৌসিফ মাহবুব। ‘পরিচয়’ নাটকেও নতুন এক মেহজাবিনের দেখা মিলে।

মূলকথা মেহজাবিন চেষ্টা করছেন তার অভিনীত প্রতিটি নাটকেই নিজেকে ভিন্নভাবে তুলে ধরতে, চেষ্টা করছেন নিজের মেধাকে সর্বোচ্চ কাজে লাগিয়ে অভিনয় করতে। এদিকে দীর্ঘদিন হলো মেহজাবিনকে কোন ধারাবাহিক নাটকে দেখা যাচ্ছে না। আপাতত ধারাবাহিকে অভিনয়ের ইচ্ছেও নেই তার। ইচ্ছে আছে চলচ্চিত্রে অভিনয়ের। তবে গল্প, চরিত্র, নির্মাতা সর্বোপরি সার্বিক সকল আয়োজন ভালোলাগলেই মেহজাবিনের দেখা মিলবে চলচ্চিত্রে।


আরো সংবাদ