২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

নকিয়া ব্র্যান্ডের নতুন ফিচার ফোন

-

সম্প্রতি নকিয়া ব্র্যান্ডের নতুন দুই ফিচার ফোন উন্মোচন করেছে। এগুলো হলো নকিয়া ১০৫ ও নকিয়া ২২০ ফোরজি। এর মধ্যে নকিয়া ২২০ ফোরজি চতুর্থ প্রজন্মের নেটওয়ার্ক সমর্থন করবে। নকিয়া ১০৫ ফোনে ব্যবহার করা হয়েছে পলিকার্বোনেট বডি। বৈশ্বিক বাজারের জন্য নকিয়া ১০৫ ফিচার ফোনের দাম নির্ধারণ করা হয়েছে ১৩ ইউরো। আগস্টে ডিভাইসটির বিক্রি শুরু হবে। নীল, গোলাপি ও কালো রঙে ডিভাইসটি পাওয়া যাবে। নকিয়া ১০৫ ডিভাইসটি টুজি সমর্থন করবে। ২০১৩ সালে ১ দশমিক ৪৫ ইঞ্চি টিএফটি ডিসপ্লেসহ প্রথম বাজারে ছাড়া হয়েছিল নকিয়া ১০৫। ২০১৫ সালে ডিভাইসটির প্রথম হালনাগাদ সংস্করণ বাজারে ছাড়া হয়।
২০১৪ সালে বাজারে ছাড়া হয়েছিল নকিয়া ২২০। এর পরে ডিভাইসটির আর কোনো হালনাগাদ সংস্করণ আনা হয়নি। নকিয়া ২২০-এর হালনাগাদ সংস্করণ ফোরজি সমর্থন করবে।
অন্য দিকে, নকিয়া ২২০ ফোরজি ফোনটিতে সম্পূর্ণ নতুন ডিজাইন ব্যবহার করা হয়েছে।
নকিয়া ২২০ ফোরজির দাম নির্ধারণ করা হয়েছে ৩৯ ইউরো। আগামী মাসে নীল ও কালো রঙে ডিভাইসটির বিক্রি শুরু হবে।
নকিয়া সিরিজ ৩০ প্লাস অপারেটিং সিস্টেমচালিত নকিয়া ১০৫ ডিভাইসটিতে ১৬০-১২০ পিক্সেল রেজল্যুশনের ১ দশমিক ৭৭ ইঞ্চির ডিসপ্লে রয়েছে। কানেক্টিভিটির জন্য ডিভাইসটিতে আছে মাইক্রো ইউএসবি পোর্ট, টুজি ও এফএম রেডিও। পাশাপাশি ডিভাইসটিতে একটি ৩.৫ মিলিমিটার অডিও জ্যাক রয়েছে। ৮০০ মিলিঅ্যাম্পিয়ার আওয়ারের ব্যাটারিসংবলিত ডিভাইসটিতে দীর্ঘ সময় পাওয়ার ব্যাকআপ মিলবে।
অন্য দিকে, নকিয়া ২২০ ফোরজিতে আছে ১৬০-১২০ পিক্সেল রেজল্যুশনের ২ দশমিক ৪ ইঞ্চির ডিসপ্লে। ফিচার অপারেটিং সিস্টেমচালিত ডিভাইসটিতে কানেক্টিভিটির জন্য আছে একটি মাইক্রো ইউএসবি পোর্ট, ন্যানো সিম স্লট, ফোরজি, ব্লুটুথ ও ভিজিএ ক্যামেরা। এতে আছে এক হাজার ২০০ মিলিঅ্যাম্পিয়ার আওয়ারের ব্যাটারি। উভয় ডিভাইসের বিক্রি শুরু হবে আগামী মাসে।


আরো সংবাদ



premium cement
রোববারই খুলছে শিক্ষাপ্রতিষ্ঠান, শনিবার ক্লাসসহ ৪ নির্দেশনা ময়মনসিংহ ওয়েলফেয়ার ফাউন্ডেশনের ঈদ পুনর্মিলনী বাস্তবায়নের আহ্বান ৩ গণকবরে ৩৯২ লাশ, ২০ ফিলিস্তিনিকে জীবন্ত কবর দিয়েছে ইসরাইল! মৌলভীবাজারে বিএনপি ও যুবদল নেতাসহ ১৪ জন কারাগারে সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট কারীদের চিহ্নিতকরণ ও দৃষ্টান্তমূলক শাস্তি দাবি ১২ দলীয় জোটের কলিং ভিসায় প্রতারণার শিকার হয়ে দেশে ফেরার সময় মারা গেল মালয়েশিয়া প্রবাসী নারায়ণগঞ্জ যুবদলের সদস্য সচিবকে আটকের অভিযোগ হাতিয়া-সন্দ্বীপ চ্যানেলে কার্গো জাহাজডুবি : একজন নিখোঁজ, ১১ জন উদ্ধার হঠাৎ অবসরের ঘোষণা পাকিস্তানের সাবেক অধিনায়কের বগুড়ায় গ্যাসের চুলার আগুনে বৃদ্ধা নিহত বগুড়ায় ধানের জমিতে পানি সেচ দেয়া নিয়ে খুন

সকল