২৫ আগস্ট ২০১৯

২০১৯ সালে ঢাকা মহানগরীর শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান (কলেজ) অধ্যক্ষ এম এ কালাম

-

আলোকিত মানুষ গড়ার কারিগর হলেন শিক্ষকেরা। সমাজে শিক্ষকমাত্রই বিশেষ মর্যাদার অধিকারী; সম্মান ও শ্রদ্ধার পাত্র। সমাজের জ্ঞানী ব্যক্তিদের মধ্যে শিক্ষক অন্যতম। এ বছর শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান প্রধান হিসেবে এই সম্মান অর্জন করেন ঢাকা মহানগরীর ব্যবসায় শিক্ষা শাখায় বিশেষায়িত গুলশান কমার্স কলেজের প্রতিষ্ঠাতা অধ্যক্ষ এম এ কালাম। তিনি ঢাকা মহানগরীর শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান প্রধান হিসেবে নির্বাচিত হয়েছেন। জাতীয় শিক্ষা সপ্তাহ-২০১৯ উপলক্ষে মাধ্যমিক ও উচ্চশিক্ষা, ঢাকা অঞ্চল পরিচালিত প্রতিযোগিতায় তিনি এই শ্রেষ্ঠত্ব পান।
এম এ কালাম ঢাকার গুলশান-বাড্ডা লিংক রোডে অবস্থিত গুলশান কমার্স কলেজের প্রতিষ্ঠাতা অধ্যক্ষ। ২০০৪ সালে তার হাত ধরেই এই কলেজের যাত্রা শুরু। কলেজটি উচ্চ মাধ্যমিক এবং স্নাতক পর্যায়ে ব্যবসায় শিক্ষা শাখায় পাঠদান করে আসছে। এরই মধ্যে কলেজটি পাঠদান কৌশল, ছাত্রছাত্রীর সংখ্যা, অর্জিত ফলাফল ও সহশিক্ষা কার্যক্রমে সবার দৃষ্টি আকর্ষণ করতে সক্ষম হয়েছে। ২০১৯ সাল থেকে কলেজটি নিজস্ব ভবনে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে বিবিএস স্নাতক পর্যায়ে পাঠদান কার্যক্রমের স্বীকৃতি অর্জন করে। কলেজটি এম এ কালাম শিক্ষা উন্নয়ন ফাউন্ডেশনের অধীনে পরিচালিত একটি শিক্ষাপ্রতিষ্ঠান। অধ্যক্ষ এম এ কালাম ১৯৯৩ সালে কমার্স প্রকাশনী প্রতিষ্ঠার মাধ্যমে ব্যবসায় শিক্ষা শাখার বিভিন্ন বই প্রকাশের মাধ্যমে এ দেশের উচ্চশিক্ষার (ব্যবসায় শাখায়) মানকে উন্নীতকরণে বিশেষ ভূমিকা পালন করেন। খিলগাঁও মডেল বিশ্ববিদ্যালয় কলেজ থেকে তার শিক্ষকতা জীবন শুরু। অধ্যক্ষ এম এ কালাম এই স্বীকৃতি পাওয়াকে কলেজের শিক্ষক, শিক্ষার্থী, অভিভাবক, শুভাকাক্সক্ষী ও শুভানুধ্যায়ীদের অর্জন বলে মনে করেন। পাশাপাশি ব্যবসায় শিক্ষার প্রসার এবং আরো যুগোপযোগী করার ক্ষেত্রে এই অর্জন তাকে অনুপ্রেরণা জোগাবে বলে তিনি বিশ্বাস করেন।

 


আরো সংবাদ

আহমেদ কবীরের ‍বিরুদ্ধে ‘ইতিহাস সৃষ্টির মতো’ শাস্তি : প্রতিমন্ত্রী গণহত্যা দিবসে স্বদেশে ফেরার আকুতি রোহিঙ্গাদের অ্যানাকোন্ডা থেকে পিরানহা, দাবানলের গ্রাসে এসব প্রাণী কাশ্মির ইস্যুর মাঝেই আমিরাত থেকে বিশেষ সম্মাননা পেলেন মোদি জীবদ্দশায় আসামীদের রায় কার্যকর দেখতে চান রুপার মা হিলিতে ডেঙ্গু প্রতিরোধে বিএনপি’র জনসচেতনতামূলক লিফলেট বিতরণ চুয়াডাঙ্গায় হঠাৎ ডায়রিয়ার প্রকোপ, হাসপাতালে স্যালাইনের সংকট বিয়ের কাবিননামায় ‘কুমারি’ শব্দ থাকবে না হিলি বন্দরে পেঁয়াজের দাম কমেছে কেজিতে ১২ থেকে ১৫ টাকা মওদুদ আহমদের আপিল আবেদন খারিজ কিশোরগঞ্জে ডেঙ্গু জ্বরে এক শিশুর মৃত্যু

সকল

জামালপুরের ডিসির নারী কেলেঙ্কারির ভিডিও ভাইরাল, ডিসির অস্বীকার (২৮৪৭৭)কাশ্মিরে ব্যাপক বিক্ষোভ, সংঘর্ষ (১৫২৬৫)কিশোরীর সঙ্গে শারীরিক সম্পর্ক নিয়ে মুখ খুললেন নোবেল (১৪৮৭৭)কাশ্মির প্রশ্নে ট্রাম্পের অবস্থান নিয়ে ধাঁধায় ভারত! (১৪৩৫০)৭০ বছরের মধ্যে সবচেয়ে খারাপ ভারতের অর্থনীতি (১২৩৭৩)নিহতের সংখ্যা বেড়ে ৮ : দুঘর্টনার নেপথ্যে মোটর সাইকেল! (১১৪৭১)নিজের দেশেই বিদেশী ঘোষিত হলেন বিএসএফ অফিসার মিজান (১১০৪৫)সৌদি আরবে সড়ক দুর্ঘটনায় ৪ বাংলাদেশী নিহত (১০৫১৬)কাশ্মির সীমান্তে পাক বাহিনীর গুলিতে ভারতীয় সেনা নিহত (৯৫০৯)চুয়াডাঙ্গায় মধ্যরাতে কিশোরীকে অপহরণচেষ্টা, মামাকে হত্যা, গণপিটুনিতে ঘাতক নিহত (৯৩৯৩)



mp3 indir bedava internet