২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫
`

জামালগঞ্জে কৃষক ও পিআইসিদের সংবাদ সম্মেলন

-

সুনামগঞ্জের জামালগঞ্জে হাওরের কৃষক ও প্রকল্প বাস্তবায়নকারী কমিটি (পিআইসি)’র পক্ষে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। বুধবার বিকেলে জামালগঞ্জ সদর ইউনিয়ন পরিষদে সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন উপজেলা আ’লীগের তথ্য ও গবেষণা সম্পাদক পিআইসি সভাপতি জহিরুল ইসলাম তালুকদার।

লিখিত বক্তব্যে তিনি বলেন, পানি উন্নয়ন বোর্ডের আওতায় জামালগঞ্জ উপজেলার চলতি হাওর রক্ষা বাঁধ নির্মাণ কাজে উপজেলার ৬ ইউনিয়নে বিজ্ঞপ্তি ও ৬ ইউপির কার্যালযের নোটিশ বোর্ডে, উপজেলা নির্বাহী কর্মকর্তা জামালগঞ্জ পেইজে নিয়মিত গণশুনানির বিষয়টি নোটিশ আকারে প্রচার করা হয়। এ ছাড়াও ৬ ইউনিয়নের প্রান্তিক কৃষকদের নিয়ে পৃথক-পৃথক ভাবে গণশুনানি হয়। ওই গণশুনানির প্রেক্ষিতে উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে কৃষক, জনপ্রতিনিধি, মৎস্যজীবী, গণ্যমান্য ব্যাক্তিবর্গ স্থানীয় সাংবাদিকবৃন্দ, রাজনৈতিক নেত্রীবৃন্দ, পাউবো ও সরকারী বিভিন্ন দপ্তরের কর্মকর্তার উপস্থিতিতে গণশুনানি হয়। সভায় সকলের সর্বসম্মতিক্রমে উপজেলা কাবিটা বাস্তবায়ন করা হয়।

ইউএনও স্বচ্ছ ও সুন্দরভাবে উপজেলা কাবিটা প্রকল্পের সকলের উপস্থিতিতে সর্বসম্মতিক্রমে প্রকল্প নির্মান করেছেন। কোন প্রকল্পেই কোন লেনদেন হয়নি।
সম্মেলনে জানানো হয়, জামালগঞ্জ উপজেলা নির্বাহী অফিসারের বিরুদ্ধে একটি রাজনৈতিক পক্ষ অহেতুক সুনামগঞ্জে একটি সংবাদ সম্মেলন করে। তাদের অন্যায় আবদারের স্বার্থ হাসিল না হওয়ায় ৫০ লাখ টাকার অনিয়মে ইউএনও’র বিরুদ্ধে যে সম্মেলন করা হয় তার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান। যারা ইউএনও’র অপসারণ চেয়ে সংবাদ সম্মেলন করেছে তারা পরোক্ষভাবে বাঁধের কাজে বাঁধা দিয়ে কৃষকদের ভোগান্তির পায়তারা করছে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন-ইউপি সদস্য গোলাম হোসেন, কৃষক রেজাউল করিম, জগদিস চদ্র, স্বেচ্ছাসেবকলীগ নেতা আমান উল্লাহ্, মাছুম মিয়া, যুবলীগ নেতা আবুল আজাদ প্রমুখ সহ উপজেলার বিভিন্ন গণমাধ্যমকর্মীবৃন্দ।


আরো সংবাদ



premium cement
কিশোরগঞ্জে নিখোঁজের ২৫ দিন পর উদ্ধার যুবকের লাশ উদ্ধার ভুয়া সনদ সিন্ডিকেট : কারিগরি শিক্ষা বোর্ডের সাবেক চেয়ারম্যানকে ডিবির জিজ্ঞাসাবাদ ঢাকার পয়োবর্জ্য-গ্যাস লাইন পরীক্ষায় কমিটি গঠনের নির্দেশ হাইকোর্টের জলবায়ু পরিবর্তন মোকাবিলায় বাংলাদেশের প্রয়োজন ৫৩৪ বিলিয়ন ডলার : পরিবেশমন্ত্রী সাকিবকে ডিপিএলে চান বিসিবি প্রধান নির্বাচক কাতারের সাথে যৌথ বাণিজ্য কাউন্সিল গঠনে এফবিসিসিআইয়ের চুক্তি টি-২০ খেলতে সিলেটে পৌঁছেছে ভারতীয় নারী ক্রিকেট দল খুলনায় হিটস্ট্রোকে এক ব্যক্তির মৃত্যু ভারতের মানবাধিকার পরিস্থিতি নিয়ে কী বলল যুক্তরাষ্ট্র? জিম্বাবুয়ে সিরিজের জন্য বাংলাদেশের প্রাথমিক দল ঘোষণা বৃষ্টির জন্য রাজশাহীতে ইসতিসকার নামাজ আদায়

সকল